এত কেঁদে কি রেজাল্ট বেশী ভাল বানানো যাবে ভাই?

লিখেছেন লিখেছেন মারুফ_রুসাফি ১৭ মে, ২০১৬, ০৬:৫১:৪৯ সন্ধ্যা

এত কেঁদে কি রেজাল্ট বেশী ভাল বানানো যাবে ভাই? না কিছু করা যাবে। তকদীরে যা ছিল মেনে নিয়ে সামনের দিনের জন্য প্রচেষ্টা আর আল্লাহর কাছে চাইতে হবে। ত্রুটিগুলো শুধরে নাও, নতুন করে এগুতে হবে।

সামনে এর চেয়েও বড় ধাপ, আজ রাতটা কেঁদে দিয়ে কাল থেকেই না হয় সেটা নিয়ে লেগে পড়ো। ভাল কিছু করার জন্য কঠোর প্রতিজ্ঞা কর। দেখ ইনশাআল্লাহ কিছু হয় কিনা। এটাই হয়তো তোমার জন্য মঙ্গলজনক কিন্তু তুমি বুঝছনা, বুঝিনা আমরা কেহই।

এইচএসসি রেজাল্টের দিন এবং তার কদিন পরেই ভর্তির রেজাল্টে যেন আনন্দ করতে পার সে সংগ্রাম এখনই শুরু করো আর চাইতে থাক তাঁর

কাছে যিনি এসব কিছু বরাদ্দ দেন বান্দার জন্য।

দেশে মেডিকেলে চান্স না পেয়ে যতটুকু খারাপ লেগেছিল বিদেশের স্কলারশীপ পেয়ে তার চেয়ে অনেক ভাল লেগেছিল, সেদিন চান্সটা পেয়ে গেলে মধ্যপ্রাচ্যের অন্যতম ভাল একটা ক্যাম্পাসে তো আসা হতোনা কিংবা এত অভিজ্ঞতা অর্জনেরও সুযোগ হতোনা।

এখনও যে কষ্ট বা হতাশা নাই তা কিন্তু না, কিন্তু আমাকে তো সামনের দিকে তাকাতে হবে।

হয়তো আমার রবের আমার জ্ঞানের বাইরে আমাকে নিয়ে ভাল কোন প্ল্যান আছে, সেটারই বাস্তবায়ন করে যাচ্ছি আমি। আর এভাবেই তোমার ভাললাগার অনেক কিছুই তো সামনে থাকতে পারে যদি না তুমি ঝিমিয়ে পড়ো, হতাশ হও।

একটা মানব দেহকে আল্লাহ এমনি এমনিই দাঁড় করিয়ে দেননি, তাঁকে নিয়ে বিশেষ কোন পরিকল্পনা আর উদ্দেশ্য আছে বলেই তিনি আমাদের দুনিয়াতে পাঠিয়েছেন।

এক এসএসসির রেজাল্টেই যদি বেঁচে-থাকা মরে যাওয়া নির্ধারিত হতো তাহলে জেনে রেখ এ দুনিয়াতে আজকের দিনেও কত কোটি মানুষ পড়া-লেখাই জানেনা এটা হিসাব করে বের করা কঠিন হয়ে পড়বে।

সবসময় মনে রাখবে তুমি হযত শ্রেষ্ঠ হতে পারনি, কিন্তু তোমার নিচেও কেউ না কেউ আছেই এ জগতে। হয়ত তুমি রেজাল্ট একটু খারাপ করেছ, এ প্লাস পাওনি দেখগে কতশত ছেলে-মেয়ে ফেল করেছে।

হয়ত তুমি ফেল করেছ, হিসেব করে দেখ কতশত ছেলে-মেয়ে এসএসসি পরীক্ষা পর্যন্ত আসারই সৌভাগ্য পায়নি। সেদিক থেকে অবশ্যই শুকরিয়া আদায় করা উচিৎ আমাদের সবার।

গেট আপ এন্ড রান এগেইন, মে বি ইউ উইল বি দ্য চ্যাম্পিয়ন ইন নেক্সট রেস ইনশাআল্লাহ। বি হোপফুল ম্যান !

মুমীনরা কথনও হতাশ হয়না, নেভার ! জীবনের সবকিছু চলে গেলেও না।

তোমার জীবনের লক্ষ যদি হয় সাময়িক কিছু তাহলেই হতাশা তোমাকে ঘিরে ধরবে, যদি তুমি প্রভূর কাছে চাও অনন্তকালের জন্য কিছু তাহলে এ দুনিয়ার কিছুই তোমাকে আশাহত করতে পারবেনা।

তোমরা হতাশ হয়োনা তোমরা নিরাশ হয়োনা তোমরাই বিজয়ী হইবে যদি তোমার মুমিন হও - আল কোরআন

বিষয়: বিবিধ

১২৯৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

369421
১৭ মে ২০১৬ সন্ধ্যা ০৭:২৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমাদের দেশে তো ভাই পরীক্ষায় পাস ফেল কে জিবনের একমাত্র লক্ষে পরিনিত করা হয়েছে। যতটা না সন্তান এর জিবন এই রেজাল্ট যেন পিতা-মাতার সামাজিক মর্যাদা!
১৯ মে ২০১৬ দুপুর ১২:৪১
306698
মারুফ_রুসাফি লিখেছেন : একদম ঠিক বলেছেন
369428
১৭ মে ২০১৬ সন্ধ্যা ০৭:৫৪
অনেক পথ বাকি লিখেছেন : তোমরা হতাশ হয়োনা তোমরা নিরাশ হয়োনা তোমরাই বিজয়ী হইবে যদি তোমার মুমিন হও - আল কোরআ

একমত,,, প্রমাণ পাইছি
১৯ মে ২০১৬ দুপুর ১২:৪২
306699
মারুফ_রুসাফি লিখেছেন : আলহামদুলিল্লাহ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File