সমসাময়িক রাজনৈতিক দলসমূহ ও তৃতীয় শক্তির ব্যাপারে আমরা

লিখেছেন লিখেছেন দক্ষিনের জলদস্যু ২৬ জুন, ২০১৩, ১১:১২:০৩ রাত

আমাদের দেশের রাজনিতী মানেই পরতে পরতে রসিকতা।কখনো এই রসিকতা কান্নার রুপ নেয়।আমাদের দেশের রাজনিতী বলতে আমরা যা বুঝি তা হল হয় স্বাধীনতার চেতনা নিয়ে ব্যাবসা অথবা ধর্ম নিয়ে ব্যাবসা।

প্রথমত, স্বাধীনতা তার নিজস্ব যায়গায় থাকবে।আপনি স্বাধীনতার চেতনায় বিস্বাসী হলেই যে আপনাকে দিয়ে দেশের উন্নতি সাধন হবে তার যুক্তি কি?

আবার ধর্ম সবকিছুর উর্ধে।ধর্মের অযুহাত দিয়ে আপনি যদি রাজনিতি করেন তাহলে তা আপনার খারাপ অভিসন্ধি নির্দেশ করে।

দ্বিতীয়ত, আপনারা যদি মনে করেন ৯০ভাগ মুসলমানের দেশে তাদের ধর্মকে হেয় করে ক্ষমতা হাসিল করবেন তাহলে এটা ভ্রান্ত ধারণা মাত্র।

অপরদিকে কিছু স্বাধীনতাবিরোধী মানুষকে সামনে বসিয়ে আপনারাও যদি শুধু ধর্মের দোহাই দেন জনগন তাও মেনে নেবে না।

জনগন আপনাদের কাছ থেকে সেবা চায়,দুই একজন মৃত মহান বেক্তির ছবি না। ঐগুলো আপনাদের দেওয়ালেই শোভা পায়।জনগন বোকা না,তারা আপনাদেরকে চোর জেনেও পূজা করে কারন আমরা শ্রেষ্ঠ জাতিগুলোর ভিতর একটা।আপনারা ব্যাবসায়িক উদ্দেশ্যে রাজনিতি করেন আমরা তা বুঝি।জাতি আপনাদের কাছে অর্থনৈতিক ভাবে জিম্মি বলেই আপনারা বেচে যান।কিন্তু ভুলে যাবেন না আমরা অর্থনৈতিক বৈষম্যকে উপেক্ষা করেও রাস্তায় আসতে পারি।শাপলা চত্তরের জাগরণ অথবা শাহবাগের গনজাগরণ তারই প্রমান।আমাদের টাকায় দেশ চলে আর আপনারা সংসদে বসে কুত্তার মত কামড়া কামড়ি করেন হোয়াট ইজ দিস? ঐ ঘরটা আপনাদের কারো বাপে বানায় নাই, আমাদের টাকায়,আমাদের স্বার্থ আলোচনার জন্য তৈরী।আপনারা চোর এবং অপরাধী বলে বিচার বিভাগ পৃথক করেন না।রাজনৈতিক সার্থে আপনারা কিছুদিন আগে নির্বিচারে মানুষ মারছেন।যুদ্ধাপরাধীর বিচার প্রসঙ্গ নিয়ে অভিনয় করলেন আর প্রান দিল ২০০ নিরীহ মানুষ।হেফাজতের আন্দোলনে ১১ জন মারা যাক আর বেশীই যাক,তারা কি মানুষ না?আপনাদের দুই জনেরই ছেলে আছে তাহলে ঐসব ছেলে হারা মায়ের অনুভুতি অনুভব করেন কখনো?

আপনারা নিজেরা ধর্ষণ করে তার বিচার করেন না আবার নারী অধিকার নিয়ে কথা বলেন।পারলে করেন দেখি আঈন যাতে শাস্তি মৃত্যুদন্ড থাকে! নাকি আপনারা ধর্ষিত হয়েছেন কখনো তাই চান যে বাংলার সব নারী ধর্ষিত হয়ে আপনাদের কাতারে নেমে আসুক?

এমন কেউ কি নাই যে ব্যাবসা নয় দেশপ্রেমের উদ্দেশ্যে রাজনিতী করে?সাধারন মানুষের কাছে রাজনিতীর প্রসঙ্গ উঠালেই তারা ভ্রু কুচকায়,এতটাই ঘৃনা করে রাজনিতী।আমি বেক্তিগত ভাবেও রাজনিতীকদের নিকৃষ্টতম প্রানী মনে করি।

সময় এসেছে পরিবর্তনের,সময় এসেছে জাগরণের।এর চাইতেও বড় জাগরণ করতে আমরা জানি।মানুষ এখন তৃতীয় পক্ষকে চায়।এইমুহুর্ত কোন যোগ্য তৃতীয়শক্তি না থাকায় আপনাদের আগ্রাসন ও গন হত্যা মানুষ সহ্য করছে।সময় হয়েছে পরিবর্তনের,সময় হয়েছে আপনাদের হার মানার।

আমার কথা জানি আপনাদের পর্যন্ত পৌছবে না তবু চাই যে,মানুষ পড়ুক কারন আমার সঙ্গে তারা পরবর্তী জাগরণে অংশ নিবে।তাই বলি...

নিজে থেকেই সরে আসুন না হলে আমরা জনগনরা দিমু ঘ্যাচাং কইরা।

আর আমাদের পরিচয়?

আমরা দুর্বার,আমরা অপ্রতিরোদ্ধ,আমরা মনে-প্রানে বাঙ্গালি।

ক্যান ইউ হিয়ার ?????

বিষয়: রাজনীতি

১৭১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File