নাহ, এভাবে জাতি উন্নত হতে পারে না!

লিখেছেন লিখেছেন মাহমুদ নাইস ০১ সেপ্টেম্বর, ২০১৪, ১০:৪০:৫০ রাত



কেমনে বুঝব এই সরকার শিক্ষাবান্ধব সরকার?

অনেকে সরকারকে পাম মারতে মারতে গাছে উঠায়। এই সরকার নাকি এতত স্কুল সরকারিকরণ করেছে! আমার কি মনে হয় জানেন? যদি রেজিস্টার স্কুলের একজন শিক্ষক সরকারের চোখের বিষ প্রাইমারী স্কুলের সেই শিক্ষকটা না মারা যেত তাহলে হয়তো রেজিস্টার স্কুলগুলোকে সরকারীকরণ করত না।

কেমনে? তবে বলি, শিক্ষকের প্রতি যদি সরকারের এত পিরিতি থাকত তবে যখন শিক্ষকেরা প্রচন্ড রৌদ্রের মাঝে রাজপথে স্লোগান দিচ্ছিল, আমাদের ভাত দাও, আমাদের বাঁচার অধিকার দাও, আমাদের সম্মান দাও, তবে আমরা তোমাদেরে একটা সুন্দর জাতি উপহার দিতে পারব! সরকার তখন কি করল? লাল মরিচের পানি নাকে মুখে ছিটিয়ে দিল। ছিঃ। চরম বেয়াদবী! নাহ, এভাবে জাতি উন্নত হতে পারে না। আজ আমরা কত কত করে বলছি,আমাদের দ্বিতীয় শ্রেণীর মর্যাদা দাও! আমাদেরকে যোগ্যতা ভিত্তিক স্কেল দাও! আমাদেরকে জন্য আলাদা বেতন কাঠামো তৈরি কর! কই? কোন কেয়ার খেয়াল করেছেন? কোন কেয়ারই নাই! সদিচ্ছাও নাই!

আমারও এক কথা, আগে বাঁচি। তারপর জাতির চিন্তা।

বিষয়: বিবিধ

৮৬৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

260558
০১ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৫১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কিযে কন???
প্রাইমারি স্কুলের শিক্ষক হইয়া বিছিএছ ক্যাডার দের সমান বেতন পাইব!!!!
এই টা হলে দেশে ব্রাম্মন শুদ্র ভাগ থাকবে কেমন করে।
এই জন্যই তো যতই যোগ্যতা থাকুক তারা রবিন্দ্রনাথের হৈমন্তির শশুড়ের মতের সেই "সমাজে ভদ্র পদ যেগুলি আছে তার মধ্যে সবচেয়ে ওঁচা"।।
260563
০১ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৫৬
বুড়া মিয়া লিখেছেন : আমাদের দেশের অনেকেই শিক্ষকতা পেশায় যায়-ই না শুধু এসব সুবিধা না থাকার কারণে! মনে হয় এটা ইচ্ছাকৃতই; জাতি শিক্ষিত হলে শাসকগোষ্ঠীর জন্য হুমকী, কেননা তারা অশিক্ষিত-মূর্খের দল – তাই মনে হয় এ নীতি।

আপনার দুঃখে, দুঃখিত।
০১ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৭
234031
মাহমুদ নাইস লিখেছেন : মনের দুঃখ বুঝেছেন। শুভ কামনা আপনার জন্য
260587
০১ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:৫৬
লোকমান লিখেছেন : শিক্ষকগন মানুষ গড়ার কারিগড় এদের সম্মান দেয়া আমাদের নৈতিক দায়িত্ব। শিক্ষকগন আমাদের সমাজে আজ খুব অবহেলিত।
260596
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০২:৪১
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File