মুসলমানদের বন্ধু কে?

লিখেছেন লিখেছেন ভোদাই ১১ সেপ্টেম্বর, ২০১৭, ০৬:৩৯:৪৬ সন্ধ্যা

কয়েকদিন ধরেই মাথায় খালি ঘুরে ঘুরে কয়েকটি প্রশ্ন আসছেঃ

মুসলমানদের বন্ধু কে? সৌদি আরব কি মুসলমানদের বন্ধু? যারা ইহুদীদের সাথে হাত মিলিয়ে মিশরের ইতিহাসে প্রথম নির্বাচিত সরকারকে অপসারন করতে কোটি কোটি ডলার ঢেলেছে। যারা হাজার হাজার ইখওয়ানীকে হত্যা করতে সহায়তা করেছে। যারা ইজরাইলের পরিক্ষিত বন্ধু। যারা ইয়েমেনের গরিব মানুষগুলোকে বোমা মেরে হত্যা করছে, তারা মুসলমানদের বন্ধু হয় কিভাবে?

তাহলে মুসলমানদের বন্ধু কি ইরান? তা কি করে হয়। যারা বাশারকে দিয়ে হাজার হাজার মুসলমানকে হত্যা করাচ্ছে। যারা শিয়া গোষ্ঠীগুলোকে সহায়তা দিয়ে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অস্থিতিশীলতা তৈরি করছে। যারা ইয়েমেনের হুতি বিদ্রোহীদের মাধ্যমে নির্বাচিত সরকারকে অপশারন করেছে। তারা মুসলমানদের বন্ধু হয় কিভাবে?

তাহলে তুরষ্ক কি মুসলমানদের বন্ধু? যারা ন্যাটো বাহিনীর সদস্য, যে ন্যাটো বাহিনী ইরাক, আফগানিস্তান, লিবিয়ায় লক্ষ লক্ষ মুসলমানদের হত্যা করেছে। যারা ইজরাইলের সাথে সুসম্পর্ক বজায় রাখে। তারা কিভাবে মুসলমানদের বন্ধু হতে পারে?

আসলে মুসলমানদের বন্ধু এ দুনিয়াতে কেউ নেই। ইহুদি, বৌদ্ধ, খ্রিস্টান, হিন্দু, শিখ, মুর্তি পুজারী, গোমুত্র ভক্ষনকারীরা তো নয়ই, মুসলমানরাও মুসলমানদের বন্ধু নয়। মজার ব্যাপার হল মুসলমানদেরকে নির্যাতন নিপীড়িনের ব্যাপারে মুসলমানদের শত্রুরা সবাই ঐক্যবদ্ধ। কিন্তু মুসলমানরা বহুধা বিভক্ত।

আসলে মুসলিম দেশের লিডাররা সুবিধাবাদী। নিজের স্বার্থ ও ক্ষমতার জন্য কাজ করে।বৃহত্তর মুসলিম উম্মাহর জন্য নয়। অনেকে সাময়িকভাবে কোন কোন জায়গায় মুসলমানদের বন্ধু সাজার চেষ্টা করে, তাও নিছক নিজের স্বার্থের জন্য। নির্যাতিত রোহিংগা মুসলমানদের জন্য ত্রান পাঠিয়ে অনেক দেশ মায়া কান্না কাদছে। কিন্তু তাদেরকে নিপীড়ন থেকে স্থায়ীভাবে উদ্ধারের জন্য কেউ কার্যকর কিছু করছে না। যতটুকু করছে, তা আমার মতে, দায়সারা গোছের অথবা লোক দেখানো।



বিঃদ্রঃ- মতামতগুলো আমার খুবই ব্যক্তিগত, অকেরই হয়ত ভিন্নমত থাকতে পারে। কমেন্টে জানাবেন, প্লিজ।

বিষয়: বিবিধ

৭৯২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383973
১২ সেপ্টেম্বর ২০১৭ সকাল ০৮:৫৮
হতভাগা লিখেছেন : মুসলমানেরা ৭৩ দলে বিভক্ত । এদের মধ্যে ঐক্য হওয়া এক প্রকার অসম্ভব।

অমুসলিমদের একটাই লক্ষ্য - তারা মুসলমানদের ধর্মচ্যুত করবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File