যুগে যুগে মীরজাফররাই জয়ী হয়

লিখেছেন লিখেছেন ভোদাই ০৪ আগস্ট, ২০১৩, ১০:১৩:০২ রাত

লন্ডনে যে সময় একটি পাকা রাস্তাও ছিল না, নলখাগড়ার কুড়েঘর ছিল আভিজাত্যের প্রতীক। সেসময় স্পেনের গ্রানাডায় প্রতিটি রাস্তা ছিল পাকা,ছিল সকল রাস্তার ধারে রাসায়নিক লাইটপোস্ট, গড়ে উঠেছিল গ্রানাডা ইউনিভার্সিটি। মুসলমানদের হাতে গড়া সেই স্পেন সভ্যতা, যা ছিল আধুনিক সভ্যতার সুতিকাগার, ধ্বংস হয়েছিল কয়েকজন ক্ষমতালোভী চতুর মীরজাফরের বিশ্বাস ঘাতকতার কারণে।আর পলাশীর ঘটনাতো সবারই জানা।শুধু তাই নয়, অধিকাংশ ন্যায় পরায়ন মুসলিম শাসকগণ খ্রীস্টান ক্রুসেডারদের কাছে পরাজিত হয়েছিলেন মীরজাফরদের কারনেই।

আধুনিক মুসলিম বিশ্বের প্রায় প্রতিটি জনপদে আজ মীরজাফরদের জয়জয়কার।সিসি, আল বারাদির মত মীরজাফররা ক্ষমতার মোহে, পাশ্চাত্যের উচ্ছিস্টের লোভে তাদের নিজ দেশের মানুষদের উপর জঘন্য গনহত্যা চালাতে পিছপা হয় না। আর জন কেরির মত ক্রুসেডাররা সেই মীরজাফরদের সমর্থন দেয় গনতন্ত্রের নামে। সাম্রাজ্যবাদী গোষ্ঠীরা তো সেই গনতন্ত্রই চায়, যে গনতন্ত্রে ধর্মপ্রাণ মুসলিমরা থাকবে তাদের আজ্ঞাবহ দাস।তাদের থাকবে না নিজস্ব কোন পরিচয়।তারাতো সেই গনতন্ত্রই চায়, যে গনতন্ত্রে, মুসলিম সমাজ ভরে যাবে ব্যাভিচার, দুর্নীতি, নোংরামী, অনাচার, অশ্লীলতায়; মুসলমানরা ভুলে যাবে তাদের সোনালী ঐতিহ্য।

আর বাংলাদেশ? প্রতিবেশী সাম্রাজ্যবাদিদের খুশি করতে মীরজাফররা কি জঘন্য নির্‍্যাতনই না চালিয়েছে এদেশের মানুষের উপর। কি বাদ রেখেছে তারা? চিরুনী অভিযান, খুন, গুম, গনহত্যা, জেল জুলুম, ধর্ষণসহ কোন কিছুই তারা বাদ রাখেনি।একটি স্বাধীন দেশের অপহৃত ব্যক্তিকে পাওয়া যায় আরেকটি দেশের কারাগারে।আসলে মুচওয়ালা, গোঁফওয়ালা বামপন্থি নাস্তিকরা সব সময়ই সুবিধাবাদী মীরজাফর। এদের কোন ধর্ম নেই, কোন বর্ণ নেই। নেই কোন নীতি। ধর্মনিরপেক্ষতা, উদারপন্থা প্রভৃতি মুখরোচক শব্দের ছদ্দাবরনে থেকে এরা সাম্রাজ্যবাদীদের ক্রীড়নক হিসেবে কাজ করে।লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত এই ভুখন্ডকে সাম্রাজ্যবাদীদের হাতে তুলে দিয়ে এরা দিল্লীর মন্ত্রী-এমপি হওয়ার দুঃস্বপ্নে বিভোর থাকে।

কিন্তু মীরজাফররা সবসময় একটা জিনিস ভুলে যায়। যারা তাদের মীররজাফর বানায়, স্বার্থ ফুরালে সেই প্রভুরা তাদেরকে আস্তাকুড়ে নিক্ষেপ করে।তারা সারা জীন্দেগী মীরজাফরই থেকে যায়। আর সাধারন মানুষ তাদের মুখে থুতু নিক্ষেপ করতে থাকে।

বিষয়: বিবিধ

১৬৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File