সৌদি আরব নয় জাযিরাতুল আরব

লিখেছেন লিখেছেন মীর ফরিদ ১১ সেপ্টেম্বর, ২০১৭, ১১:২১:২৮ রাত

মক্কা মদীনা জেদ্দা সহ অন্যান্য জেলা ও শহর নিয়ে গঠিত অর্থাৎ হেযায ও নযদ নিয়ে গঠিত দেশটির আসল নাম জাযিরাতুল আরব বা আরব উপদ্বীপ। সৌদিরা সেই আরবের বাসিন্দা নন। ওরা উড়ে এসে জুড়ে বসেছে সেই আরবের বুকে। সৌদ বংশের প্রতিষ্ঠাতা আল সৌদ হলেন ব্রিটিশদের একজন চর। ওরা তস্কর, লুটেরা ও জবর দখলকারী। ব্রিটিশদের সাহায্য নিয়ে তুর্কী শাসন উৎক্ষাত করে তারা দখল করে নিয়েছে সারা বিশ্বের মুসলমানদের প্রিয় ও পবিত্র নগরী মক্কা মদীনা সহ সমগ্র জাযিরাতুল আরব। এরপর দেশটির নাম রেখেছে তারা আল আরাবিয়্যাতুস সাওদিয়্যা বা কিংডম অব সৌদি এরাবিয়া (K.S.A). যাকে আমরা সংক্ষেপে সৌদি আরব বলে ডাকি।

এরা প্রথম থেকেই পাশ্চাত্যের গোলাম। তবে ওদের মধ্যে থেকে দুই জন মাত্র ব্যক্তি ব্যতিক্রম। একজন মরহুম আল ফয়সল (রঃ) এবং অন্যজন মরহুম বাদশাহ ফাহাদ (রঃ)। ফয়সল পাশ্চাত্যের গোলামী থেকে বেরিয়ে আসার জন্য দৃঢ় সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাচ্ছিলেন। অনেকটা এগিয়ে গিয়েছিলেনও। কিন্তু পুরোপুরি সফল হওয়ার আগেই কাফেররা তাদের কেনা গোলাম এক ভাতুষ্পুত্রকে দিয়ে তাঁকে দুনিয়া থেকে বিদায় করে দিল।

তারপর অনেক বছর পর ক্ষমতায় এলেন বাদশাহ ফাহাদ। কিন্তু ততদিনে ব্রিটিশ আমেরিকা তাদের প্রভাব প্রতিপত্তি মজবুত ভাবে গেঁড়ে ফেলেছে আরব ভূখন্ডে। তারপরও পাশ্চাত্যের অশুভ ছত্রছায়া দূর করার জন্য বাদশাহ ফাহাদ প্রাণান্তকর চেষ্টা করে গিয়েছিলেন। তাঁর চারিদিকে ছিল শত্রু আর শত্রু। একা পেরে ওঠা তাঁর পক্ষে সম্ভব হয়নি।

আমরা ইতিহাস থেকে জানতে পারি, ভারত উপ-মহাদেশে ১৭৫৭ সালে পলাশীর পরাজয়ের পর মহীশূর রাজ্যের স্বাধীনতা আরো ৩০ বছর পর্যন্ত টিকে ছিল। বাপ বেটা - হায়দর আলী খান ও তাঁর পুত্র ফতেহ আলী খান ওরফে টিপু সুলতান- দুই জনে মিলে ত্রি-শক্তি - ব্রিটিশ, মারাঠা ও নিজাম এর বিরুদ্ধে যুদ্ধ করে ৩০ বছর পর্যন্ত মহীশূর রাজ্যকে স্বাধীন রেখেছিলেন। শত অনুরোধ, আবেদন ও নিবেদন সত্তেও তাঁদের চার পাশের রাজ্যগুলোর রাজা রাজড়ারা তাঁদের সাথে যোগ দেয়নি। অকুতোভয় টিপু সুলতান যুদ্ধের ময়দানে লড়তে লড়তে শহীদ হয়েছিলেন। কিন্তু মাথা নত করেননি কাফেরদের কাছে।

সমগ্র পাশ্চাত্য পৃথিবী বাসীর সবচেয়ে বড় শত্রু। অনেকে বলেন ওরা ইসলামের শত্রু। কিন্তু না, একটু ভেবে দেখলেই বুঝা যায় এরা গোটা মানবতার শত্রু।

বাদশাহ ফাহাদ এর পর আর কোন ব্যক্তি আসেনি যে মুসলমানদের বা মানবতার বন্ধু হতে পারে। এখন যারা আছে তারা সবাই নফসের গোলাম ও পাশ্চাত্যের পা-চাটা গোলাম। নফসের গোলামীর তরে এরা নিজেদেরকে বিক্রি করে দিয়েছে খৃস্টান ও ইয়াহুদীদের কাছে।

সূতরাং এদের কাছ থেকে ভাল কিছু আশা করাটাও হবে আত্মসংহার মূলক এক মারাত্মক ভুল।

বিষয়: আন্তর্জাতিক

৮২৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383999
১৭ সেপ্টেম্বর ২০১৭ দুপুর ১২:১৯
মোহাম্মদ রিগান লিখেছেন : আপনার কথা শুনে ভাল লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File