►খৃষ্টান মিশনারীদের অপতৎপরতা এবং বর্তমান পরিস্থিতি (পর্ব - 1)◄

লিখেছেন লিখেছেন আবদুস সবুর ২৯ মার্চ, ২০১৫, ১১:২৫:১৬ রাত



না ভাই ! এটা মুসলমানের লিখা কোন কিতাব নয়, এগুলো খৃষ্টান ভাইদের লিখা। এখানে তারা কুরআন ও হাদীসের ভুল ব্যাখ্যা প্রদানের মাধ্যমে সাধারন মানুষকে খৃষ্টান বানাচ্ছে। এগুলো ফ্রি বিতরন করছে।

তারা নিজেদের পরিচয় দেয় ঈসায়ী মুসলমান নামে। তাদের কাজের ধরন বিভিন্ন রকম। যেমন :-

1. শিক্ষা : কিন্ডারগার্ডেন, প্রাইমারি স্কুল, কলেজ-ভার্সিটি প্রতিষ্ঠা করে সিলেবাসে খ্রিস্টবাদ শিক্ষা দেয়ার মাধ্যমে খিৃষ্টবাদে বিশ্বাসী করে তোলা।

2. চিকিৎসা সেবা : দূর্গম, দূর্গত এলাকায় ও শহরের অলিগলিতে, হাসপাতাল ও ক্লিনিকের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে নিজেদের সেবকরূপে প্রকাশ করা ও চিকিৎসার মূল্য পরিশোধ করতে না পারলে খ্রিষ্টান হতে বাধ্য করা।

3. বইপত্র, আর্টিক্যাল, ছোট ছোট পুস্তিকা ও প্রচারপত্র বিতরণ করে ইসলামের গুরুত্বপূর্ণ বিধানকে চ্যালেঞ্জ করা ও আলেমদের ব্যাপারে জনগণের মাঝে বিদ্বেষ ছড়ানো।

4. মিডিয়া ব্যবহার : প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে নাস্তিকতা ছড়ানো, কুরআন-হাদীস, ইসলাম ও ইসলামের নবীর অবমাননা করা।

5. ধর্মগ্রন্থ বিতরণ : তাদের বিকৃত ধর্মগ্রন্থ ইঞ্জিলকে কখনও ইঞ্জিল শরীফ, কখনও বাইবেল, কখনও বিতাবুল মুকাদ্দাস নামে জনগণের মাঝে ব্যাপকভাবে বিতরণ করা।

6. এনজিওর মাধ্যমে :

তাদের উল্লেখযোগ্য কয়েকটি ধর্মান্তরকারী এনজিও –

১. ওয়াল্ড ভিশন, ২. করিতাস, ৩. এন.সি.সি.(নেনলাইট সেন্টাল কমিটি), ৪. লুথারান মিশন, ৫. আল-হানিফ কল্যান ট্রাষ্ট, ৬. দীপ শিখা, ৭. হিড বাংলাদেশ, ৮. চার্চ অফ বাংলাদেশ, ৯. সুইডিশ ফ্রি মিশন, ১০. অষ্ট্রেলিয়ান ব্যাপটিজ সোসাইটি, ১১. ফেমিলিজ ফর চিলড্রেন ইত্যাদি।

মিশনারীরা বাংলাদেশকে ধর্ম প্রচারের আওতাভুক্ত করার জন্য ১৯৬৮ সালে ১লা সেপ্টেম্বর ঢাকা মহাপ্রদেশের অধীনে ৪টি ধর্ম প্রদেশে বিভক্ত করে নেয়। প্রদেশগুলো হল :

১. চট্টগ্রাম ধর্মপ্রদেশ, ২. দিনাজপুর ধর্মপ্রদেশ, ৩. খুলনা ধর্ম প্রদেশ, ৪. ময়মনসিংহ ধর্মপ্রদেশ। অতপর ১৯৯৭ সালে ঢাকা ও রাজশাহীকেও ধর্মপ্রদেশের অন্তর্ভূক্ত করে নেয়।

(চলবে)

বিষয়: বিবিধ

১৭৪৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311718
৩০ মার্চ ২০১৫ রাত ১২:০৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভয়ংকর তথ্য।
এমন বিভ্রান্তিকর বই সম্পর্কে সচেতন করা প্রয়োজন সকলকে।
311734
৩০ মার্চ ২০১৫ রাত ০২:০৭
ইবনে আহমাদ লিখেছেন : মালয়এশিয়াতে আদালত কতৃক নিষিদ্ধ করা হয়েছে মুসলমানদের ব্যবহৃত শব্দ ব্যবাহারের। আমার দেশের আদালতের বিচারপতিরা কি সেটা পারবে?
আপনাকে অসংখ্য ধন্যবাদ।
311741
৩০ মার্চ ২০১৫ রাত ০২:৪৪
সাদিয়া মুকিম লিখেছেন : টেকনাফে ৪২ মুসলিম পরিবারকে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত - এটাও কিন্তু ভয়ংকর দুঃসংবাদ!
http://www.todaybd.net/newsdetail/detail/200/120994
সাবধান হওয়া উচিত আমাদের সবার!
311760
৩০ মার্চ ২০১৫ সকাল ০৭:৩৫
আমানুর মোহাম্মদ ইমরান লিখেছেন : আসলে এটা তাদের দোষ দিয়ে লাভ নাই। দোষ আমাদের সমাজের কারণ যারা খৃষ্টান হয়েছে তারা টাকা লোভে ওই কাজ করেছে। খবর নিয়ে দেখেন খ্রিস্টানরা সেই দরিদ্র মানুষকে হাতিয়ার হিসাবে ব্যবহার করে। তাদের ধর্মের প্রচার তারা করবে এটা স্বাভাবিক তাই বলে আমাদের দায়িত্ব কিছুই নাই? অন্যর দোষ দিয়ে লাভ কি?
311765
৩০ মার্চ ২০১৫ সকাল ০৯:০৭
ইসলামিক রেডিও লিখেছেন : খৃস্টানদের ভয়াবহ অপতৎপরতা নিয়ে একটি চমৎকার ই-বুক।
এখানে মোটামোটি বাংলাদের এ যাবৎ তাদের কর্মকাণ্ডের সাধারণ লিস্ট আছে।
কেউ পড়ে দেখেতে পারেন।
এখানে
311766
৩০ মার্চ ২০১৫ সকাল ০৯:০৮
ইসলামিক রেডিও লিখেছেন : প্রিয় লেখক! অসাধারণ এ লেখার জন্য আপনাকে অসংখ্য মোবারকবাদ। জাঝাকাল্লাহ। সামনের পোস্টগুলো খুব দ্রুত দেখতে চাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File