প্লিজ আমার “প্রিয়তম” - কে বাঁচাতে এগিয়ে আসুন!!

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ১৯ নভেম্বর, ২০১৬, ০৫:২০:২১ বিকাল





যার পবিত্র উষ্ণ ছোঁয়া, মহতী উপদেশ ও পরম মমতায় দিবারাত্রি কেটেছে আমার। মনমরা বিবর্ন পাংশু বদনখানি যার উজ্জ্বল আভায় মুহূর্তেই আনন্দে উদ্ভাসিত হয়ে উঠতো একদিন আজ সে মৃত্যুর সন্ধিক্ষণে! কংল্কালসার তার দেহের দিকে তাকালেই অন্তর আমার হু হু করে আর্তনাদ করে উঠে। মুহূর্তেই অবশ ও বোবা হয়ে যাই আমি। কী বলবো? কাকে বলবো? কীভাবে বলবো? নুন্যতম ভাষাজ্ঞানও হারিয়ে ফেলেছি যেন!

ভালোবাসার এই জায়গাটিকে নিয়ে কতজনের কত মান অভিমান, অভিযোগ অনুযোগ, বাদ প্রতিবাদ, আবেদন নিবেদন, অনুরোধ অপেক্ষা, চলে যাওয়া, ফিরে আসা, কিংবা একেবারেই চিরতরে হারিয়ে যাওয়া কিন্তু কিছুতেই কোন উপশম হচ্ছে না!

এ কঠিন ব্যাধির যথাযথ রোগ নির্ণয় করে প্রতিষেধকের কোন কার্যকর ব্যবস্থা নেয়া হচ্ছে না অদ্যাবধি! কেন?! কেন এতো অবজ্ঞা অবহেলা? কেন এই প্রাণবন্ত ব্লগটির প্রতি এতো নির্দয় নিষ্ঠুর আচরণ? কেন স্বহস্তে ব্লগটিকে গলা টিপে মেরে ফেলার এহেন উদ্যোগ আয়োজন?! কেন নিয়মিত আপডেট নেই? নেই কোন স্টিকি পোষ্ট? দীর্ঘদিন থেকে কেন বিরাজমান এই বেহাল অবস্থা? দয়া করে একটু বলবেন কী? সম্মানিত সম্পাদক মহোদয় বা গুরুত্বপূর্ণ কর্তাব্যক্তিগণ যারা এর মূল দায়িত্বে রয়েছেন।

জ্বী প্রাণপ্রিয় পাঠকমহল, আমার “প্রিয়তম” বিডি ব্লগের কথাই বলছি! আজো খুব করে মনে পড়ে ১লা জুন ২০১৩ সালের আলো ঝলমলে দিনটির কথা। সেদিন ছিল আমার ব্লগে পদার্পণের প্রথম দিন। তখন একে ওপরের লিখায় পারস্পারিক আন্তরিকতাপূর্ণ উৎসাহব্যঞ্জক ও প্রেরণাদায়ক উত্তম মানসিকতার পাঠকের উপস্থিতি ছিল বেশ লক্ষ্যণীয়। এখনো কিছু শ্রদ্ধেয় ব্লগারবৃন্দের একনিষ্ঠ প্রচেষ্টায় ব্লগটা কোন রকমে টিকে আছে। শত শত মন্তব্য হারিয়ে যাওয়ায় অনেক লেখক লেখিকার হৃদয়ে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। অনেকে প্রতিবাদও করেছেন। কিন্তু কোন প্রতিকার হয়নি। তারপর একে একে অনেকেই কষ্ট নিয়ে বিদায় হয়েছেন।

অত্যন্ত পরিতাপের বিষয় দিনে দিনে দুর্গতির মাত্রা আরও বেড়েই চলেছে। চির পরিচিত ব্লগটিকে এখন বেশ অচেনা ও দুর্বোধ্য মনে হয়। তাই এখনো সময় আছে, সকলের সমন্বিত প্রাণপণ প্রচেষ্টায় ও স্বতঃস্ফূর্ত উদ্যোগে এই জীর্ণ শীর্ণ নিষ্প্রাণ নিষ্প্রভ ময়দানটিকে বাঁচাতে এগিয়ে আসুন প্লিজ!!



বিষয়: বিবিধ

১৫৬৯ বার পঠিত, ২৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379812
১৯ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৩৬
কুয়েত থেকে লিখেছেন : আপনার সাথে একমত অত্যন্ত পরিতাপের বিষয় যে দিনে দিনে দুর্গতির মাত্রা আরও বেড়েই চলেছে সকলের সহযোগিতা প্রয়োজন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ
১৯ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৪০
314400
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু পরম শ্রদ্ধেয় ভাইয়া।


সহমত পোষণ করে আপনার মূল্যবান প্রথম উপস্থিতির জন্য জাযাকাল্লাহু খাইরান।
379814
১৯ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৬:২৫
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আপুনি আপনার লেখনীর সাথে একমত প্রকাশ করছি।
( আপনার পরিবারের সবাই কেমন আছে? আমি প্রথমে শিরোনাম পড়ে অস্থীর হয়ে গেলাম আপনার প্রিয়তমের কি হলো। নেট সমস্যা করতে ছিলো তাই আরো অস্থীর হলাম। অবশেষে যখন পাতা খুললো তখনই বুঝতে পারলাম আমাদের সকলের প্রিয়তম ব্লগবাড়িটার কথা। আসলেই আপুনি নানা ঝড়ের মাঝেও যে ব্লগটা টিকে ছিলো ব্লগারের অভাব ছিলোনা। এখন ব্লগারের অভাবে যেন মৃতপ্রায়। তাই আপনি সহ ব্লগের মুরুব্বী যারা তারা সকলের সম্মিলিত চেষ্টায় আবারো ব্লগটাকে স্বক্রিয় করার উদ্যোগ নিন। প্লিজ!
২০ নভেম্বর ২০১৬ রাত ০৩:৪০
314405
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু স্নেহাশীলা ছোট বোন।


সহমত প্রকাশের জন্য অন্নেক ধন্যবাদ। আমার পরিবারের সকলেই ভাল আছে আলহামদুলিল্লাহ্‌। তোমরা সবাই ভাল তো আপু?


তোমার নিখাদ আন্তরিকতায় মুগ্ধ হলাম আপু। সত্যি বলছি ব্লগের দৈন্যদশার কষ্ট আমার আপনজনদের কষ্টের চেয়েও কোন অংশেই কম নয় আপু!


আমি আমার সাধ্যমত চেষ্টা করছি। ব্লগাঙ্গনকে উজ্জ্বীবিত রাখতে শ্রদ্ধেয় ব্লগারবৃন্দের কাছেও সবিনয় অনুরোধ রাখছি। আশাকরি সাধ্যমত সবাই চেষ্টা করবেন।


আন্তরিকভাবে এগিয়ে আসার জন্য আবারও অনিঃশেষ দোয়া ও প্রাণঢালা শুভেচ্ছা।


জাযাকাল্লাহু খাইরান।
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:২৭
314455
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আপুনি আমি একটি পরামর্শ দিতে চাই ব্লগকে আবারো সক্রিয় করতে। আমরা আমাদেরকে সৃষ্টির আসল উদ্দেশ্য বা জীবনের মৌলিক বিষয়গুলো নিয়ে লিখতে পারি। সেক্ষেত্রে আপনাকে ও বড় যারা আছেন তাদেরকেই বিশেষ ভূমিকা রাখতে হবে। কারন আমরা যতই নামাজ রোজা হজ্জ যাকাত পালন করিনা কেন আমাদের আক্বিদা ঠিক না থাকলে ঈমান ঠিক থাকবেনা। আর ঈমান না থাকলে তো কোন আমলই আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। তাই আপনি উদ্যোগ নিন ঈমানকে সঠিক ও মজবুত করতে আক্বিদা বিষয়ে লেখা-লিখি করার। আক্বিদা বিষয়ে আলোচনা ও পড়া-লেখা সকলের প্রয়োজন। যেহেতু আমরা ব্লগে পড়ি বা লিখি তাই এখানে এই বিষয়ে আলোচনা হলে আমাদের ঈমান মজবুত হবে ইন-শা-আল্লাহ্। আপনাকে ও আপনি যাদেরকে দায়িত্ব দেবেন সকলেই বিশেষ ভূমিকা রাখতে হবে। এই ব্লগ হোক আমাদের আখেরাতের ক্ষমা পাবার উছিলা। আল্লাহ্ কবুল করুন। প্লিজ আপুনি আপনি উদ্যোগ নিন। আল্লাহ্ আপনার সকল অবস্থাকে কল্যাণের পথে পরিচালিত করুন। আমিন।
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:১৭
314467
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু স্নেহাশীলা ছোট বোন।


ব্লগাঙ্গনকে উজ্জ্বীবিত রাখতে শ্রদ্ধেয় সকল ব্লগারবৃন্দের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকুক এটা আমারও একান্ত চাওয়া। তবে এই উদ্যোগ ব্যক্তিগতভাবে চলমান রাখা অনেকটা দুরূহ। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকেই আমার এ ধারণা।


তোমার সুন্দর মানসিকতাপূর্ণ ভূমিকা ও আন্তরিকতায় মুগ্ধ হলাম আপু।


সর্বাবস্থায় ভালো থাকো এই প্রার্থনা।
379815
১৯ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৬:৫৯
স্বপন২ লিখেছেন : চমৎকার লেখা আপা, ব্লগে লেখার কারনে এক আপুর পাসপোর্ট renew করা হয়নি। উনি সৌদিতে থাকতেন। বিশেষ করে মনে পড়ে তার বড়শিতে মাছ ধরার কাহিনী। ব্লগের প্রতিষ্ঠাতাকে এরেস্ট করা হয়েছিল।বিভিন্ন সময়ে ব্লগের নাম পরির্বতন করা.
হয়েছে। তারপর ব্লগ ঠিকে আছে।
২০ নভেম্বর ২০১৬ রাত ০৩:৫২
314406
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু পরম শ্রদ্ধেয় ভাইয়া।


আপনার মন্তব্য থেকে অন্নেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেলাম আজ। পরম করুণাময়ের নিকট প্রাণভরে দোয়া করা ছাড়া আর তো কিছুই করতে পারবো না এসব মহৎ ব্যক্তিত্ব ও পরোপাকারী ব্যক্তিদের জন্য। ব্লগের সম্মানিত প্রতিষ্ঠাতাকে এরেস্ট করা হয়েছে জেনে ভীষণভাবে মর্মাহত হলাম। সম্ভব হলে বিস্তারিত জানালে খুবই কৃতার্থ হতাম। সেইসাথে আপুম্নির বিষয়েও জানতে ইচ্ছে হচ্ছে খুব।


ওনার ব্লগীয় নামটি বলা যাবে কি?


আমিও দীর্ঘদিন যাবত ব্লগসংক্রান্ত নানামুখী সমস্যায় জর্জরিত। তারপরও পণ করেছি যত বাধা বিপত্তিই আসুক না কেন শেষ পর্যন্ত আমার চেষ্টা অব্যাহত রাখবোই।


আবারো অনুরোধ রাখছি বিশদভাবে জানানোর জন্য। যদি অসুবিধা না থাকে তো!


ভালো থাকুন। এই প্রার্থনা।
379817
১৯ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৭:১৪
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, অনেক শুকরিয়া। সহমত রইল। অনেক অনেক ধন্যবাদ আন্টিজ্বী।
২০ নভেম্বর ২০১৬ রাত ০৪:০২
314407
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু পরম শ্রদ্ধেয় আংকেলজ্বী।


সহমত প্রকাশ করে আন্তরিকভাবে এগিয়ে আসার জন্য অনিঃশেষ দোয়া ও প্রাণঢালা শুভেচ্ছা।


তবে এক ভাইয়ার মন্তব্য থেকে জানতে পেলাম ব্লগের সম্মানিত প্রতিষ্ঠাতাকে এরেস্ট করা হয়েছে। এখন তো আমার লিখাটির জন্য ভীষণভাবে অনুতাপ করছি।


ব্লগাঙ্গনকে উজ্জ্বীবিত রাখতে শ্রদ্ধেয় ব্লগারবৃন্দসহ আপনার কাছেও সবিনয় অনুরোধ রাখছি। আশাকরি সবাই সাধ্যমত চেষ্টা চালিয়ে যাবেন শত প্রতিকূলতা সত্ত্বেও।


প্রেরনাপুর্ন মন্তব্যসহ মূল্যবান উপস্থিতির জন্য জাযাকাল্লাহু খাইরান।
379818
১৯ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৭:৫৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আপনার অনুভুতি আমারও!!
নতুন ব্লগার সৃষ্টি প্রয়োজন। আর যারা ব্লগ ছেড়ে গেছেন তাদের ফিরে আসতে বলি!
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:০৫
314460
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু পরম শ্রদ্ধেয় ভাইয়া।


ব্লগে আপনার অবদান, সত্যিই অপূর্ব অনবদ্য মহান।


আপনাদের মত শ্রদ্ধেয় ব্লগারদের কাছে আমাদের ঋণ অনেক অনেক বেশী।


সর্বাবস্থায় ভালো থাকুন এই প্রার্থনা।
379823
১৯ নভেম্বর ২০১৬ রাত ০৯:২৪
তবুওআশাবা্দী লিখেছেন : আপনার লেখার বিষয় নিয়ে মাহবুবা সুলতানা লায়লা মন্তব্যে করেছেন, "লেখার মান যাচাইয়ের কোনই উদ্যোগ নেই। মানসম্পন্ন লেখাও এখন আর স্টীকি হতে দেখা যায়না" | আমার মনে হয় এটাই হয়তো ব্লগটা ঝিমিয়ে পড়ার একটা কারণ |তার লেখায় আমি যে মন্তব্য করেছি সেটা আপনার লেখার জন্যও সত্যি | তাই সেই মন্তব্যটা এখানেও করলাম অল্পই পরিবর্তন করে | সবার লেখার স্বাধীনতার ব্যাপারটা স্বীকার করেও ব্লগের লেখার মান যাঁচাই করার একটা স্কেল থাকা দরকার বলে আমি মনে করি|লেখার বিষয়,ভাষা এগুলোর ব্যাপারে একটু মনোযোগ দেওয়া দরকার এডমিন আর ব্লগার দু'দিক থেকেই| আমার ধারণা ছিল ইসলাম নিয়ে আমি ক্লান্তিহীন পড়তে পারি|ইসলামের বিভিন্ন বিষয়ের এনালাইটিকাল লেখাগুলো সম্পর্কে এখনো হয়তো সেটা সত্যি আমার জন্য|কিন্তু ব্লগের ইসলামী লেখাগুলোর ক্ষেত্রে একথা এখন আর সত্যি না|ব্লগের ইসলাম বিষয়ে বেশির ভাগ লেখাই আমার কেনো যেন পড়া হয়ে উঠেনা|বিষয়ের এক ঘেয়েমি, দুর্বল আলোচনা,দুর্বল ভাষা,কিছু কিছু ক্ষেত্রে অপ্রাসঙ্গিক বিষয়গুলোর উপর হাইলাইট করা এর কারণ হতে পারে|আরো একটা কারণ হয়তো আছে সেটা হলো লেখার বিষয়গুলোর মধ্যে ভ্যারিয়েশন থাকছে না|এগুলো ঠিক না হলে ব্লগের মান ধরে রাখা,ব্লগারদের আকর্ষণ করা মুশকিল|আমার মন্তব্যের সাথে সবাই একমত হবেন আমি সেটা মনে করি না|তবুও আমি আমার মতামতটা জানালাম|
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:০৮
314461
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু পরম শ্রদ্ধেয় ভাইয়া।


আপনার যৌক্তিক ও বিজ্ঞ মন্তব্যের সাথে দ্বিমত পোষণ করার কোন সুযোগ নেই। অন্নেক জ্ঞানগর্ভ সুন্দর ও বিশ্লেষণাত্মক

মন্তব্যের জন্য জাজাকাল্লাহু খাইর।


সর্বাবস্থায় ভালো থাকুন এই প্রার্থনা।
379851
২০ নভেম্বর ২০১৬ বিকাল ০৪:০৮
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম আপি। হুম! আসলেই এত হতাশার মাঝেও এই ব্লগের কিছু মানুষগুলোকে কাছে পাওয়া, কিছু জানা আর কিছু জানানো সত্যিই এটা আল্লাহর রহমত। ব্লগটা আসলেই কেন যেন মরে গেছে। আমার যে কোন লেখা যা ব্লগ কর্তৃপক্ষের মতের বিরুদ্ধে যায়, যার জন্য আমার কোন লেখা কোনদিন স্টিকি হয়নি অথচ একাধিক পোস্টে পাঠকদের স্টিকি করার আবেদন ছিল তাই অভিমান ছিল ব্লগের একপেশে মনোভাবের জন্য কিন্তু যখনই খেয়াল করলাম আমার পরিচিত ব্লগারেরা সবসময় আমাকে উৎসাহ দিয়ে যাচ্ছে, আমার কাছ থেকে আরো আশা করছে তখন সত্যই নিজেকে খুব বেশি ভাগ্যবান মনে হত। আমার অন্য ব্লগ সাইটগুলোর ব্লগ আইডিগুলোর একটাও নেই শুধু টুডে ব্লগেই ছিলাম। এই ব্লগটাকে যদি আবার সচল করা যেত!!
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:১২
314465
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু স্নেহাশীলা ছোট বোন।


তোমার সাথে সম্পূর্ণ সহমত আপু।

ব্লগাঙ্গনকে উজ্জ্বীবিত রাখতে তুমিসহ শ্রদ্ধেয় সকল ব্লগারবৃন্দের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকুক এটাই প্রত্যাশিত।


সর্বাবস্থায় ভালো থাকো এই প্রার্থনা।
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৪৮
314474
সন্ধাতারা লিখেছেন : তোমরা দু’জনেই অন্নেক ভালো মনের। মাঝে মাঝে তোমাদের তীক্ষ্ণ বুদ্ধি ও সুন্দর যুক্তি দেখে অবাক হয়ে যাই……
379887
২১ নভেম্বর ২০১৬ দুপুর ০২:৫০
আফরা লিখেছেন : প্রিয়তমার জন্য রক্ত চেয়ে আপু আপনার ই তো দেখা নেই ! !

২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:১৪
314466
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু স্নেহাশীলা ছোট বোন।


কি করবো আপু! যতটুক সাধ্য আছে এর মধ্য থেকেই চেষ্টা চালিয়ে যাওয়া আর কী!


ব্লগাঙ্গনকে উজ্জ্বীবিত রাখতে তুমিসহ শ্রদ্ধেয় সকল ব্লগারবৃন্দের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকুক এটাই প্রত্যাশিত।


সর্বাবস্থায় ভালো থাকো এই প্রার্থনা।
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৩১
314472
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ফাতিমা আপু, তুমি তো আছ এখানে। আফরার সাথে আগে আমার একটু মনোমালিন্য হয়েছিল তার জন্য উল্টা আমারই মন খারাপ হয়ে গিয়েছিল। তুমি আফরার লেখা কোন পোস্টে আমার মন্তব্যে কষ্ট পেয়েছ। আমি ইনশাআল্লাহ আর এমন কোন কথা বলবোনা যাতে তোমরা কষ্ট পাও। আফরাও যেন এমন ভুল না করে।
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৪৫
314473
সন্ধাতারা লিখেছেন : আহারে!! আমার অতি প্রিয় ছোট্ট আপুমণিটা!!

এখন আর কোন ব্যথা বা অভিমান নেই আপুনি!!

তুমি ফাতেমা আপুকে কোথায় পেলে? ব্লগে উনাকে খুবই মিস করি! সাথে অন্য আপুদেরকেও!!!!!


নারে আপুম্নিতা!! আফ্রাম্নি ঠিকই বলেছে। সবাইকে ডেকে নিজে অনুপস্থিত থাকাটা নিশ্চয়ই শোভনীয় কাজ নয়! কিন্তু কী করবো? আমার যে অন্নেক দায়দায়িত্ব!


মনটা ব্লগে পড়ে থাকে সারাক্ষণ! ছটফট করি কিন্তু সময় করতে পারিনা।


নারে আপু! আফ্রা আমার ব্যাপারে কিছুই লিখেনি বা মন্তব্যও করেনি।

দেখো! এই মুহূর্তেও কাজের অফার ফিরিয়ে দিলাম। শুধু ব্লগ প্রেমের কারণে!!!!

কতবার যে পেনাল্টি গুনেছি ঠিক সময়ে মর্গেজ না দিয়ে!!!
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৫৬
314476
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : কোথায় কোন এক পোস্টে তোমার নাম ফাতিমা এমন মনে হয় শুনেছিলাম। অবশ্য থাক নাম বলার দরকার নেই ব্লগের ব্যাপার। আফ্রা তোমাকে কিছু বলেনি। আমি বলেছি তুমি সেদিন বলছিলে, আফ্রার লেখা একটা পোস্টে তুমি আমার একটা মন্তব্য দেখে কষ্ট পেয়েছ। তাই বললাম। আফ্রা ফাজিল হলেও মানুষ হিসেবে ভাল, ডাক্তার হিসেবে কেমন জানিনা Don't Tell Anyone Don't Tell Anyone
২১ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৬:০২
314479
সন্ধাতারা লিখেছেন : না গো ছোট আপি আফ্রা ফাজিল না, ও অন্নেক গুণী এবং বুদ্ধিমতী একটি সরলমনা মেয়ে! ব্লগীয় চিত্র থেকে আমার তাই মনে হয়েছে!!
২১ নভেম্বর ২০১৬ রাত ১০:৫০
314486
আফরা লিখেছেন : @ ঘুম ভাইয়া ফাজিল মানে কি ?

ডাক্তার হিসাবে আমি যেমন ই হই আপনার কোন ভয় নেই !!

আপনি তো আর আমার কাছে চিকিৎসা নিতে আসবেন না যে আপনাকে ভুল চিকিৎসা দিয়ে মেরে ফেলব Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor

379992
২৩ নভেম্বর ২০১৬ রাত ০৮:১৯
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : সকল ব্লগারদের মনের ভেতর গুমরে গুমরে যে কথাগুলোছিল -তা আপনার লেখনিতে প্রকাশ পেয়েছে। আমিও বেশ কিছুদিন ধরে মনে করছিলাম কিছু একটা লিখব। আপনি সবার পক্ষ থেকে দায়িত্ব পালন করেছেন বিধায় হৃদয়ের অন্ত:স্থল থেকে রইল অকৃত্রিম অভিবাদন। আসলেই কেমন জানি নিষ্প্রাণ হয়ে যাচ্ছে প্রিয় এই ব্লগটি...আশাকরি সংশ্লিষ্ট দায়িত্বশীল পক্ষ এব্যাপারে নজর রাখবেন।
২৩ নভেম্বর ২০১৬ রাত ০৯:৫৫
314560
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু পরম শ্রদ্ধেয় ভাইয়া।

সকলের প্রাণের কথাগুলো বলতে পেরে আমারও ভালো লাগছে তবে পরবর্তী পর্যায়ে কিছুটা উন্নতি হলে আরও ভালো লাগতো সবার।

সর্বাবস্থায় ভালো থাকুন এই প্রার্থনা।

জাজাকাল্লাহু খাইর।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File