Rose Rose "জীবন বাঁচাতে এগিয়ে আসুন" Rose Rose

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ১৯ নভেম্বর, ২০১৬, ০৮:০০:৪০ রাত

মৃতপ্রায় একজন প্রিয়মতকে বাঁচাতে এগিয়ে আসুন। আপনাদের সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও স্ব-চেষ্টায় আবারও প্রানবন্ত হয়ে নতুন করে প্রাণ ফিরে পাবে। আবারো উৎসাহ দিবে কী বোর্ড হাতে নিতে। আমিও নিজেও নিয়মিত হতে পারিনা বলে সবার কাছে ক্ষমাপ্রার্থী। তারপরও বলবো আসুন না সবাই আরেকবার চেষ্টা করি মৃতপ্রায় এই ব্লগটাকে জীবন ফিরিয়ে দিতে। সকলের সম্মিলিত উপস্থিতি মানে কেউ লেখক কেউ পাঠক আর কেউ অতিথি হয়ে ব্লগের চাকাটাকে সচল করতে। আবারো মন্তব্য প্রতিমন্তব্যের ঝংকারে আন্দোলিত হোক এই পাড়ায়। আজকে ব্লগে ঢুকেই দেখি সন্ধ্যাতারাপির একটি লেখা, সেখানে মন্তব্য করতে গিয়েই হতবাক হয়েছি। আসলেই আমরা সকলের মিলে একদিন এই ব্লগবাড়িটাকে লেখায় লেখায় মন্তব্যে প্রতিমন্তব্যে মাতিয়ে রেখেছিলাম ঠিক তেমনই করে সকলের অবহেলায় অবহেলায় আজকে সত্যিই সে মৃতপ্রায়। যারা এই ব্লগটাকে টিকিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন তারাও যেন চুপসে গেছেন কেন? জানিনা। অথচ কঠিন ষড়যন্ত্রের কঠিন মোকাবেলা করেছেন তারা কিন্তু কেন জানি এখন তারা এই ব্লগটাকে মূল্যায়নই করছেন না। তারা মনযোগ দিচ্ছেন না। তাদের নজর নেই এখানে কি লেখা হচ্ছে? লেখার মান যাচাইয়ের কোনই উদ্যোগ নেই। মানসম্পন্ন লেখাও এখন আর স্টীকি হতে দেখা যায়না। তাই আমি একজন ছোট্ট মানুষ হয়ে আপনাদের সকলের কাছে আবারো সকলে স্বতঃস্ফূর্ত ভাবে সম্মিলিত প্র-চেষ্টায় মৃতপ্রায় এই ব্লগবাড়িটাকে প্রান ফিরিয়ে দিন। প্লিজ! আপনাদের প্রত্যেকের লেখায় লুকায়িত আছে অপরের হেদায়াত। তাই সবাই সাড়া দিন প্লিজ! প্লিজ! প্লিজ!

(সন্ধ্যাতারাপির লেখায় মন্তব্য করতে গিয়ে এই লেখাটা পোস্ট করলাম। সেখানে মন্তব্য করেছি( আপনার পরিবারের সবাই কেমন আছে? আমি প্রথমে শিরোনাম পড়ে অস্থীর হয়ে গেলাম আপনার প্রিয়তমের কি হলো। নেট সমস্যা করতে ছিলো তাই আরো অস্থীর হলাম। অবশেষে যখন পাতা খুললো তখনই বুঝতে পারলাম আমাদের সকলের প্রিয়তম ব্লগবাড়িটার কথা। আসলেই আপুনি নানা ঝড়ের মাঝেও যে ব্লগটা টিকে ছিলো ব্লগারের অভাব ছিলোনা। এখন ব্লগারের অভাবে যেন মৃতপ্রায়। তাই আপনি সহ ব্লগের মুরুব্বী যারা তারা সকলের সম্মিলিত চেষ্টায় আবারো ব্লগটাকে স্বক্রিয় করার উদ্যোগ নিন।) পরিশেষে বলবো ব্লগার ভাইয়া ও আপুদের সকলে মিলে একটি ব্লগায়োজন করুন এবং ইসলামের মৌলিক বিষয়টাকে সামনে রাখুন। আমাদের আক্বিদাকে বিশুদ্ধ করতে যেমন ঈমানের আলোচনা হলো তেমনী এই ব্লগপাড়াটাও স্ব-ক্রিয় হবে ইন-শা-আল্লাহ্।

বিষয়: বিবিধ

১১১০ বার পঠিত, ২১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379820
১৯ নভেম্বর ২০১৬ রাত ০৮:৫১
তবুওআশাবা্দী লিখেছেন : "লেখার মান যাচাইয়ের কোনই উদ্যোগ নেই। মানসম্পন্ন লেখাও এখন আর স্টীকি হতে দেখা যায়না"- আপনার এই মন্তব্যটা সম্পর্কে আমি একমত|এটাই হয়তো ব্লগটা ঝিমিয়ে পড়ার একটা কারণ |সবার লেখার স্বাধীনতার ব্যাপারটা স্বীকার করেও ব্লগের লেখার মান যাঁচাই করার একটা স্কেল থাকা দরকার বলে আমি মনে করি|লেখার বিষয়,ভাষা এগুলোর ব্যাপারে একটু মনোযোগ দেওয়া দরকার এডমিন আর ব্লগার দু'দিক থেকেই| আমার ধারণা ছিল ইসলাম নিয়ে আমি ক্লান্তিহীন পড়তে পারি|ইসলামের বিভিন্ন বিষয়ের এনালাইটিকাল লেখাগুলো সম্পর্কে এখনো হয়তো সেটা সত্যি আমার জন্য|কিন্তু ব্লগের ইসলামী লেখাগুলোর ক্ষেত্রে একথা এখন আর সেটা সত্যি না|ব্লগের ইসলাম বিষয়ে বেশির ভাগ লেখাই আমার কেনো যেন পড়া হয়ে উঠেনা|বিষয়ের এক ঘেয়েমি, দুর্বল আলোচনা,কিছু কিছু ক্ষেত্রে অপ্রাসঙ্গিক বিষয়গুলোর উপর হাইলাইট করা এর কারণ হতে পারে|আরো একটা কারণ হয়তো আছে সেটা হলো লেখার বিষয়গুলোর মধ্যে ভ্যারিয়েশন থাকছে না|আমার মন্তব্যের সাথে সবাই একমত হবেন আমি সেটা মনে করি না|তবুও আমি আমার মতামতটা জানালাম|
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:০৩
314445
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্।
379824
১৯ নভেম্বর ২০১৬ রাত ০৯:৫১
কুয়েত থেকে লিখেছেন : জীবন নয় ব্লগ বাঁচাতে এগিয়ে আসুন।ভালো অনেক ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:০৫
314446
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভাইয়া ব্লগ বাঁচাতে ঠিক আছে তবে কারো কারো জন্যে ব্লগেই অনেক অনেক প্রাণ শক্তি আছে তাই এই নামকরন। সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্।
379828
১৯ নভেম্বর ২০১৬ রাত ১০:২১
মোহাম্মদ ওমর ফারুক লিখেছেন : হারিয়ে যেতে বাধ্য হচ্ছে
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:০৫
314447
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্।
379829
১৯ নভেম্বর ২০১৬ রাত ১০:২৫
স্বপন২ লিখেছেন : আপনার সাথে একমত আপু। নাই মামার চেয়ে কানা মামা। ভাল। কথায় বলে, বলতে বলতে বক্তা , আর লেখতে লেখতে লেখক এবং লেখিকা।



২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:০৫
314448
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্।
379839
২০ নভেম্বর ২০১৬ রাত ০৩:২৭
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু স্নেহাশীলা ছোট বোন।


সহমত পোষণ করে সুন্দর ব্যাখ্যাসহ আরও বিস্তারিতভাবে জোরালো আবেদন রাখার অন্নেক ধন্যবাদ।


আমি নিজেও অনেক ব্যস্ত থাকি তারপরও আপ্রাণ চেষ্টা করি কিছুটা সময় বরাদ্দ রাখতে ব্লগের জন্য। যদিও সবার লিখা পড়া এবং মন্তব্য করার ইচ্ছে থাকা সত্ত্বেও সম্ভব হয়ে উঠে না।


তোমার পারিবারিক সমস্যার কি সমাধান হয়েছে ছোট আপু?


জাযাকাল্লাহু খাইরান।
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:০৭
314449
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্। আপুনি সমস্যা নিয়েই তো মানুষের জীবন তাই সবকিছুর শুরুতে ও পরেও শুধুই আলহামদুলিল্লাহ্। কিছু সমাধান হয়েছে কিছুটা বাকি দোয়া করবেন আল্লাহ্ যেন কল্যানময় সমাধান দেন।
379846
২০ নভেম্বর ২০১৬ সকাল ১১:৩৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমিও আপনার সঙ্গে একমত!!!
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:০৭
314450
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্।
379847
২০ নভেম্বর ২০১৬ সকাল ১১:৪৬
দ্য স্লেভ লিখেছেন : আপনার অনুভূতির জন্যে ধন্যবাদ। কিন্তু কর্তৃপক্ষ সম্ভবত বিজ্ঞাপনের পেছনে ছুটছে। এখানে আসলেই নানান বিজ্ঞাপনের দিকে নিয়ে যায় এবং মারাত্মকক সমস্যা করে। আর আমরা চাইলে সক্রিয় হতে পারে ব্লগ কিন্তু কর্তৃপক্ষকে চাইতে হবে...
২০ নভেম্বর ২০১৬ দুপুর ১২:১৪
314414
গাজী সালাউদ্দিন লিখেছেন : অপ্রিয় হলেও সত্য, ব্লগ কর্তৃপক্ষ তাদের ফ্যান পেইজে ভালো মন্দ যখন যা পায়, যদিও তা হয় সম্পূর্ণ গুজব, বানোয়াট, তাই প্রকাশ করে যায়। ব্লগের দিকে নজর দেওয়ার সময় কোথায়! সেকেন্ডে সেকেন্ডে অন্য পত্রিকাগুলো থেকে কপি পেস্ট করে নিউজ না দিলেই নয়!
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:০৮
314451
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্।
379848
২০ নভেম্বর ২০১৬ দুপুর ১২:১৮
গাজী সালাউদ্দিন লিখেছেন : বুবু গো, ব্লগ কর্তৃপক্ষ্য না হয় নীরব, উদাসীন,অজানা কোনো কারণে সক্রিয় নয়, কিন্তু ব্লগারদের কি হয়েছে? আর কিছু নয়, কিছু বাদে অধিকাংশকেই ফেসবুক রোগে ধরেছে। তাই তারা ব্লগের চেয়ে সেখানে সময় দিতেই বেশি পছন্দ করে।
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:১০
314452
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ছোট্ট ভাইয়া উটের চলা কেমন জানেন? উট তো প্রথমটা যেদিকে যায় বাকি পিছনে যদি হাজার হাজার বা লক্ষ কোটি উট থাকলেও তা প্রথমটার পথই অনুস্বরন করে। ব্লগারের অবস্থা ও তাই। সকলের সম্মিলিত প্র-চেষ্টায় আবারো সক্রিয় হবে এই ব্লগপরিবার ইন-শা-আল্লাহ্।
379850
২০ নভেম্বর ২০১৬ দুপুর ০৩:৩২
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম আপু। ইনশাআল্লাহ আবার সক্রিয় হব। সত্যিই তো এত হতাশার মাঝেও আমরা কিছু মানুষ এই ব্লগ বাড়িটাই এক হতে পারি কিছু মনের কথা বলতে পারি। সুবহানআল্লাহ সত্যিই একে রহমাহ হিসেবে দেখা উচিৎ।
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:১১
314453
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ঠিকই বলেছেন আপুনি। এই ব্লগটা হোক মানুষের হিদায়াত ও কল্যাণের পথে চলার অনুপ্রেরনা। জাযাকুমুল্লাহ্
১০
379860
২১ নভেম্বর ২০১৬ রাত ১২:০৭
সত্যের বিজয় লিখেছেন : আসুন আমরা সবাই ব্লগটাকে লাইফ সাপোর্ট থেকে রক্ষা করি
২১ নভেম্বর ২০১৬ দুপুর ১২:১২
314454
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সবাই এগিয়ে আসুন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File