শিয়া ছিলনা এটাই তাদের অপরাধ!!!

লিখেছেন লিখেছেন সত্যের ডাক ০৫ জুলাই, ২০১৪, ০৩:১৭:৫৫ রাত

ইরাকি সেনাবাহিনীর বিরুদ্ধে বাংলাদেশীদের সঙ্গে অসদাচারণ, এমনকি তাদের নিগ্রহ করার অভিযোগ উঠেছে। বার্তা সংস্থা এএফপির ২রা জুলাইয়ের এক প্রতিবেদনে দুই বাংলাদেশীর বরাতে বলা হয়েছে, ইরাকি সেনাবাহিনীর শিয়া সদস্যরা তাদের প্রহার করেছে। তাদের নগ্ন হয়ে হাঁটতে বাধ্য করা হয়েছে। বাংলাদেশীদের বিরুদ্ধে সুন্নি বিদ্রোহীদের প্রতি সহানুভূতিশীল থাকার অভিযোগ আনা হয়েছে। গতকাল মিডলইস্ট আই ডট নেটের ওয়েবসাইটে এএফপির বরাতে এ খবর প্রকাশ করা হয়েছে।

ঢাকায় ইরাক প্রত্যাগত রকিবুল ইসলাম এএফপিকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘গত বৃহস্পতিবার আমাদের ক্যাম্প মসজিদের ইমামকে তারা আটক করে নিয়ে যায়। শনিবার তাকে ছেড়ে দেয়ার পরে এখন দেখতেই পাচ্ছেন তার কি হাল তারা করেছে। তার শরীরে নির্যাতনের চিহ্ন। তারা সিগারেট দিয়ে তার দাড়িতে আগুন ধরিয়ে দেয়। এর পর ছুরি দিয়ে তা কেটে ফেলে। পাথর দিয়ে তার শরীরেও আঘাত হানা হয়েছে। তিনি সুন্নি। তাই তার প্রতি এ আচরন। আমরা তার অপহরণের প্রতিবাদে কাজ বন্ধ করে দিলে তাকে ফেরত দেয়া হয়েছিল।’

মফিদুল ইসলাম আরেক প্রত্যাগত। যে ২১ জন সম্প্রতি ইরাক থেকে ফিরে আসেন মফিদুল এদের একজন। তার কথায়, ইরাকিরা শ’ শ’ বাংলাদেশীকে নির্যাতন করেছে। তারা মনে করে, দাড়ি হলো সুন্নি বিদ্রোহীর প্রতীক। আর তাই যার দাড়ি দীর্ঘ দেখে তাকেই তারা বেশি নির্যাতন করে।

উৎসঃ মানবজমিন

বিষয়: বিবিধ

৯৬০ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

241798
০৫ জুলাই ২০১৪ রাত ০৩:৩৭
সত্যের ডাক লিখেছেন : এটাই কি শিয়াদের স্বরূপ? তারা মুসলিম হয়ে থাকলে দাড়িকে ঘৃণা করছেন কেন? তাদের মোল্লাদের কি দাড়ি নেই? বাংলাদেশী ভাইদের প্রতি শিয়াদের এত হীন আচরণ অবাক লাগার কথা।
241800
০৫ জুলাই ২০১৪ রাত ০৩:৪৯
স্বপন২ লিখেছেন : আপনি ইরান এবং কোমে গিয়েছেন কিনা। শিয়ারা
কাফের এর মতন।
০৬ জুলাই ২০১৪ বিকাল ০৫:৪৪
188131
সত্যের ডাক লিখেছেন : যাই নাই এবং যাওয়ার ইচ্ছাও নেই। তারা কেমন তা তাদের কাজই প্রমাণ করছে।
241817
০৫ জুলাই ২০১৪ সকাল ০৬:৫৩
সাদাচোখে লিখেছেন : বার্তা সংস্থা এএফপি, এপি, রয়টার্স, সিএনএন, বিবিসি, আল জাজিরা সহ পশ্চিমা মিডিয়াগুলো গত কয়েকবছর ধরে অবিরত কাজ করছে শিয়া ও সুন্নী দের মধ্যে একটি ফাইট লাগাতে, গৃহ যুদ্ধ লাগাতে এবং এ কাজে তারা একাধারে সৌদী আরব, কুয়েত কাতারকে ব্যবহার করছে আর অন্যদিকে ইরান, সিরিয়া ও ইরাককে ব্যবহার করছে। উদ্দেশ্য একটাই শিয়া সুন্নীর বিরোধের আড়ালে - যতটা সম্ভব মুসলিম নিধন নিশ্চিত করা এবং তার মাধ্যমে পুরো মধ্যপ্রাচ্যকে ইসরাইলের পলিটিক্যাল অধীনে অধিনস্থ করা ও মুসলিম সম্পদ ডাইরেক্টলী গেলা - যা তারা গত ৪০ বছর ধরে দিয়ে থুয়ে খাচ্ছে।

একজন মুসলিম হিসাবে আপনাকে আমাকে আপনার ও আমার নবী বলেছেন খবর শুনলে তা ভ্যালিডেট করে নিয়ে কমেন্ট করতে। যেখানে পশ্চিমা নিউজ মিডিয়া গুলো এই দ্বন্ধ সৃষ্টির মূল এজেন্ট ও দায়িত্বে আছে সেখানে আপনি আমি তাদের কথা বিশ্বাস করে এসব কমেন্ট করা এবং এসব নিউজকে প্রচার করা কতটা যৌক্তিক?

সবথেকে বড় কথা হল - আপনি আপনার চারপাশে দেখুন - একজন মুসলিমের রাইটস কিভাবে পদদলিত করা হচ্ছে। নিজের দিকে তাকিয়ে নিজের কাজ কারবার কে মূল্যায়ন করে দেখুন নিজে কতটা মুসলিম হয়ে ঈমান নিয়ে আমল সহকারে চলতে পারছেন?

সবশেষে বলবো, যে দেশ অপ্রমানিতভাবে বলছে তার দেশের টুইন টাওয়ার ভেংগেছে মুসলিমরা এবং এতে ৩০০০ লোক মারা গেছে - তার বিপরীতে গত ১২ বছরে ১৫ লক্ষের বেশী মুসলিম কে তারা নিধন করেছে ডাইরেক্টলী এবং ইনডাইরেক্টলী এবং ড্রোন দিয়ে আফগানিস্থান, ইরাক, লিবিয়া, ইয়েমেন, পাকিস্থান, সিরিয়া, প্যালেস্টাইন, লেবানন ও মিশরে।

তারপরও যদি মুসলিম দের সেন্স না হয়ে নিজেরা নিজেরা মারামারি করতে চায়, গালাগালি করতে চায় - তবে আল্লাহরকাছে তাদের সেন্স ফেরাবার জন্য দোয়া করা ছাড়া আমি আপনি কি করতে পারি?
০৬ জুলাই ২০১৪ বিকাল ০৫:৪৭
188133
সত্যের ডাক লিখেছেন : সত্যিই বলেছেন তাই বলে কি ভাইয়ের সাথে এরূপ আচরণ কেউ করতে পারে। বিকৃত রুচির লোকেরাই এসব করতে পারবে।
241841
০৫ জুলাই ২০১৪ সকাল ০৯:৫৩
হতভাগা লিখেছেন : শিয়াদের কিছু কিছু কাজকারবার যথেষ্ট বিভ্রান্তিকর - ১০ই মহররম নিয়ে তাদের যে থিম এবং এ নিয়ে তাদের যেরকম আচার আচরন তা হিন্দুদের রথযাত্রার সাথে মিলে ।
০৬ জুলাই ২০১৪ বিকাল ০৫:৪৭
188134
সত্যের ডাক লিখেছেন : ঠিক বলেছেন।
241857
০৫ জুলাই ২০১৪ সকাল ১১:০২
বেআক্কেল লিখেছেন : শিয়ারা তো সুন্নী পিটাবেই, এটাই তো তাদের মূল লক্ষ্য, সেটা তে নতুন কইরা কি বলিবার আছে। সুন্নী পিটানোর জন্যই তো শিয়ার জন্ম!
০৬ জুলাই ২০১৪ বিকাল ০৫:৪৮
188135
সত্যের ডাক লিখেছেন : ইসলামের দাবীদার নাহলে হয়ত এই অভিযোগ টা হতনা।
241861
০৫ জুলাই ২০১৪ সকাল ১১:১৬
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আফসোস কা বাত হ্যাঁ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File