গোটা বিশ্ব পায়ের কাছে ছুড়ে দিলেও ধর্ম ত্যাগ করব না

লিখেছেন লিখেছেন সত্যের ডাক ০৭ জানুয়ারি, ২০১৫, ০৬:৫৪:১৩ সকাল

সম্প্রতি গুজরাট পুলিশ সন্ত্রাসবিরোধী এক মহড়ার আয়োজন করে। এতে নকল সন্ত্রাসীদের প্রদর্শন করা হয় যারা মাথায় টুপি পরে আছে ও ইসলামী স্লোগান দিচ্ছে। এ ঘটনার তীব্র আপত্তি জানিয়েছেন, মসজিদ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (এমআইএম)-এর প্রধান আসাদউদ্দীন ওবাইসি। তিনি একে সন্ত্রাসবাদের সাথে ইসলামকে জড়ানোর উদ্দেশ্যমূলক চেষ্টা বলে আখ্যায়িত করেন। খবর : দি টাইমস অব ইন্ডিয়া।

ভারতের অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা রাজ্যের যৌথ রাজধানী হায়দারাবাদের দারুসসালামে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)-এর প্রাক্কালে দলীয় সদর দফতরের বিরাট ময়দানে আয়োজিত এক বিরাট মুসল্লি সমাবেশে ওবাইসি বলেন, গুজরাট পুলিশ মনে করে যে, আমাদের ধর্ম পালন করতে আমরা ভয় পাব। আপনারা কেন সন্ত্রাসবাদকে ইসলামের সাথে জড়িত করছেন? ইসলাম হচ্ছে সত্যের ধর্ম। সন্ত্রাসবাদকে নির্মূল করার জন্যই হযরত মুহাম্মদ (সা.)-এর আগমন ঘটেছিল। আর আমরা আমাদের ধর্মের জন্য যতটা গর্বিত ততটাই গর্বিত একজন ভারতীয় হয়ে। গুজরাটে একটি বিনিয়োগ সম্মেলন হচ্ছে। তারা দেখাতে চায় যে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই এগিয়ে চলেছে। কিন্তু আমি পরিষ্কার ভাষায় বলতে চাই যে, সন্ত্রাসের সাথে আমাদের কোনো সম্পর্র্ক নেই।

ওবাইসি বলেন, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (আরএসএস) সাথে যদিও তার দলের বিরাট রাজনৈতিক পার্থক্য রয়েছে তার অর্থ এই নয় যে, দেশের সার্বভৌমত্বের উপর হুমকি এলেও সেক্ষেত্রে তাদের সাথে এমআইএমের পার্থক্য থাকবে। তিনি বলেন, আমরা তখন মিলিত কণ্ঠে কথা বলব এবং আমাদের দেশের সীমান্ত রক্ষার জন্য লড়াই করব। তিনি বলেন, ইসলামের নিন্দা করা দেশের স্বার্থের জন্য অনুকূল নয়।

সংঘ পরিবারের ঘর ওয়াপসি (ঘরে ফিরে এস) কর্মসূচির সমালোচনা করে তিনি বলেন, আসল ঘরে ফেরা হচ্ছে ইসলামের ছায়াতলে ফিরে আসা। তিনি আরএসএস ও বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) প্রতি ইসলাম গ্রহণের আহ্বান জানান। তিনি বলেন, আমরা আপনাদের অর্থ দিতে পারব না। তা আমাদের নেই। কিন্তু আমরা আপনাদের দুনিয়াবি ও পরকালের সাফল্যের অঙ্গীকার করতে পারি।

ইসলাম ধর্মবিশ্বাস অনুযায়ী প্রতিটি মানুষই জন্মগতভাবে মুসলমান-এ কথা উল্লেখ করে তিনি বলেন, বিশ্বে জন্মগ্রহণকারী প্রতিটি ব্যক্তিই মুসলমান। কিন্তু পরিস্থিতি ও পিতামাতার কারণে তারা অন্য ধর্মাবলম্বী হয়ে থাকে। তিনি বলেন, আপনাদের (সংঘ পরিবার) এব্যাপারে একমত না হওয়ার স্বাধীনতা রয়েছে যেহেতু ইসলাম শক্তি প্রয়োগের নিন্দা করে।

ঘর ওয়াপসি কর্মসূচিতে ধর্মান্তরিত মুসলমানদের জন্য ৫ লাখ ও খ্রিস্টানদের জন্য ২ লাখ রুপি দেয়ার বিষয়কে উপহাস করে তিনি বলেন, মাত্র ৫ লাখ রুপি? এ কি রকম মশকরা! মহানবী হযরত মুহাম্মদ (সা.) বলেছিলেন, ভারত থেকে একটি বাতাস প্রবাহিত হচ্ছে। আমরা জন্মগতভাবে ও মনোনীত হিসেবে ভারতীয়। গোটা বিশ্বকে আমাদের পায়ের কাছে ছুড়ে দিলেও আমরা আমাদের ধর্ম ত্যাগ করব না।

ঘর ওয়াপসি আন্দোলন উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারে উল্লেখ করে তিনি বলেন, কীভাবে দেশে সরাসরি বিদেশি বিনিয়োগ আসবে? কীভাবে দেশ ৮ বা ৯ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করবে? তেলের দাম কমছে, কিন্তু মানুষ এখনো গরিব।

আসাদউদ্দীন ওবাইসি ইসলামের অপব্যাখ্যার জন্য বেঙ্গালুরু ভিত্তিক ইসলামিক স্টেট (আইএস) সমর্থকদের তীব্র নিন্দা করেন। তিনি বৃদ্ধ ব্যক্তি হাফিজ সাইদকে আটকের দাবি জানান। ওবাইসি বলেন, তিনি নিরীহ মুসলিমদের হত্যা করেছেন। তিনি দেশের শত্রু।

বিষয়: বিবিধ

১০৭৬ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

353950
১৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:১৭
গাজী সালাউদ্দিন লিখেছেন : এক বোনের মন্তব্য, "ভাইয়া, আমার কাছে মনে হয়, এই ব্লগটা এখন অর্ধ মৃত"। তিনি যথার্থই বলেছেন, আপনাদের সম্মিলিত অনুস্পস্থিতি বিডিটুডের ভবিষ্যৎ নিয়ে পাঠকদের খুব ভাবাচ্ছে। আগের সেই সরগরম অবস্থা এখন আর নেই, এ আসেনা, ও আসেনা, সে আসেনা, তাই আমারও আসতে ভালো লাগে না, অতঃপর নিরুত্তাপ... এমন প্রবণতা থেকে বেরিয়ে আসা উচিৎ।
প্লিজ, কারো দিকে আর তাকিয়ে থাকা নয়, কেউ আসুক অথবা নাই আসুক, আপনি আসছেন, লিখছেন, ভালো কিছু উপহার দেয়ার চেষ্টা করছেন, এটাই নিশ্চিত করুন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File