দাজ্জালের মহা ফিতনা ও বর্তমান বিশ্বঃ পর্ব-১

লিখেছেন লিখেছেন কায়সার আহমেদ (কায়েস) ২৮ এপ্রিল, ২০১৫, ০৮:০৭:৩৮ সকাল

ভূমিকাঃ

ইতিহাসের শুরু থেকেই সত্যের সাথে মিথ্যার দ্বন্দ্ব চলে আসছে এবং শেষ হবে মিথ্যার চির পরাজয়ের মাধ্যমে অর্থাৎ ইসা (আ) কর্তৃক সবচেয়ে বড় ফিতনা মিথ্যুক দাজ্জালকে হত্যার মাধ্যমে।

আল্লাহ পৃথিবীতে আদম (আ) (মানুষ) কে প্রেরণ করেছেন আল্লাহর খালিফা হিসেবে যেখানে মানুষ আল্লাহর দেয়া নিয়ম অনুযায়ী শাসন করবে। অর্থাৎ সার্বভৌম এবং মালিকানা হবে আল্লাহর। কিন্ত বাতিল শক্তি (ইবলিস) কে ক্ষমতা এবং দুনিয়ার খিলাফত না দেয়ায়, এই শয়তানী শক্তি সব সময় মানুষ কে গুমরাহ করে আল্লাহর মালিকানা ভুলে শিরকের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে আসছে, আর ইবলিশের এই চেষ্টার সর্বশেষ হাতিয়ার হল ভন্ড দাজ্জাল।

দাজ্জাল হলো একজন ভণ্ড মাসীহা যে শেষ যামানায় এসে নিজেকে সত্য মাসীহ অর্থাৎ ইসা (আ) দাবী করবে এবং পরে নিজেকে ঈশ্বর বলে দাবী করবে বলবে আমি হলাম পালনকর্তা (নাউযুবিল্লাহ)।

নবী করীম (সা) বলেন দাজ্জালের ফিতনা হবে কিয়ামত অবধি সবচেয়ে বড় ফিতনা। আর পৃথিবীতে তার অবস্থান হবে ৪০ দিন, ১ম দিন হবে ১ বছরের সমান, ২য় দিন হবে ১ মাসের সমান, ৩য় দিন হবে ১ সপ্তাহের সমান আর বাকি ৩৭ দিন হবে আমাদের দিনের মত। অর্থাৎ মোট ১ বছর ২ মাস ১৪ দিন।

বর্তমানে দাজ্জাল এর খুরুজ বা প্রকাশ না হলেও তার আসার আগেই তার কিছু ফিতনা বর্তমানেই আরম্ভ হয়ে গেছে আমরা একে দাজ্জালিয়াত বলতে পারি। আর এটা শেষ হবে যখন সে আমাদের মাঝে প্রকাশ পাবে।

প্রথমত শেষ কয়েক শতাব্দীতে আধুনিক রাস্ট্রব্যবস্থা’র (Political System) নামে একটা মহা ফিতনা শুরু হয়েছে যার লক্ষ্য হল পরোক্ষ ভাবে প্রতিটি মানুষকে আল্লাহর মালিকানা থেকে দূরে সড়িয়ে শিরকে লিপ্ত করা, দ্বিতীয়ত রাসুল (সা)’র বানী শেষ জামানায় সবাই সুদে/রীবায় জড়াবে এমনকি যে জঙ্গলে থাকবে তার উপর ও সুদের ছিটা পরবে, এই হাদিসটি বাস্তবায়নের সম্পূর্ণ জিম্মা নিয়ে রেখেছে বর্তমান কাগজী মুদ্রা (Paper Money) সহ পুরো Economic and monetary system, এবং সর্বশেষ মহাফিতনা দেখা দিয়েছে বিংশ শতাব্দীতে Feminist revolution অথবা নারী ক্ষমতায়নের নামে আর এই Revolution যিম্মা নিয়েছে সেই হাদিসটি পূরন করতে যেখানে রাসুল (সা) বলেছেন দাজ্জালের সর্বশেষ ও সবচেয়ে বেশি অনুসারী হবে নারীরা, এমন কি বাবা, ভাই, রা তাদের বোন, মা, স্ত্রীদের বেধে রেখেও দাজ্জালের অনুসরন করা থেকে থামাতে পারবে না । আমরা মূলত বর্তমান বিশ্বের এই তিনটি মহা ফিতনাকেই দাজ্জালিয়াত হিসেবে চিহ্নিত করেছি। আর এই ফিতনাগুলোই হলো আমার এই সিরিজের মূল বিষয়বস্তু।

দাজ্জাল হলো ইয়াহুদীদের প্রত্যাশিত মাসীহা। ইয়াহুদী ধর্ম গ্রন্থ তালমুদে আছে দাউদ (আ) এর বংশধর একজন মাসীহা আসবে যিনি সুলাইমান (আ)’র মত হাইকলে বসে সমগ্র দুনিয়া শাসন করবে ও সেই শাসন হবে অনন্তকাল ধরে সেই সময় খাদ্য শস্য এবং পোষাকে বিশ্ব ভরে যাবে। সেদিন প্রত্যেক ইয়াহুদী’র ২৮০০ করে সেবক থাকবে।

........চলবে

''আল্লাহুম্মা আরেনি আল আশইয়া'আ কামা হিয়া'' (হে আল্লাহ আমাদের প্রত্যেক জিনিসের আসল রূপ দেখাও যাতে বাহিরটা দেখে প্রতারিত না হই)

বিষয়: বিবিধ

১৫৭৪ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

319731
১৩ মে ২০১৫ সকাল ১১:০৭
বেআক্কেল লিখেছেন : ইতিহাসের ঘটনা পড়িতে আমার খুব ভাল লাগে।
320088
১৪ মে ২০১৫ রাত ০৯:৫৬
সাদাচোখে লিখেছেন : 'দজ্জালের ৪০ দিন' - এর বিচার বিশ্লেষন তথা বোঝার জন্য ও বোঝাবার জন্য এবং তার ব্যাখ্যার জন্য আরো যুক্তিগ্রাহ্য প্রয়াস চালানো প্রয়োজন। কারনঃ
১। মোহাম্মদ সঃ এর বলা ৪০ সংখ্যা দিয়ে তিনি ঠিক আমাদের মিনিং অনুযায়ী ৪০ মিন করেন নি (অন্য হাদীস দিয়ে তা প্রমান করা যায়)।
২। ৪০ এর প্রথম দিন বছরের মত (১ বছর নয়) দ্বিতীয় দিন মাসের মত (১ মাস নয়)।
৩। ১ দিন বছরের মত মিনিং তা ১ বছর নয় তথা ৬টি ঋতুর সমষ্টি কিংবা ১২টি মাস নয়।
৪। এ নিয়ে আজ পয্যন্ত দেওয়া মতামত সমূহের মধ্যে সবচাইতে যুক্তি সংঘত মতামত দিয়েছেন - আখেরী জামানা নিয়ে গবেষনা রত শেখ - জনাব ইমরান নজর হোসেন। আপনি পড়তে পারেন ওনার বই কিংবা শুনতে পারেন।

অবশিষ্টাংশটুকু প্রায় যৌক্তিক অভিব্যাক্তি। ধন্যবাদ এ বিষয়ে লিখার জন্য।

১৫ মে ২০১৫ দুপুর ১২:১১
261271
কায়সার আহমেদ (কায়েস) লিখেছেন : খূব ভালো লাগলো যে এইখানে ও এমন লোক আছেন যারা শাইখ সাহেবের যুক্তি মেনে নিয়েছেন। অবশ্য আমিও এই যুক্তি কেই গ্রহন করেছি। আল্লাহ শাইখ কে আরও হায়াত দান করুন।

ভাই এই নিয়ে আমার বাকি গুলো পোস্ট পড়তে পারেন। ভাই আপনাকে জাযাকাল্লাহ।
১৬ মে ২০১৫ সকাল ০৫:৪৬
261371
সাদাচোখে লিখেছেন : জি আমি আপনার ৪ টি লিখাই পড়েছি। সাবজেক্টটি এতো ব্যাপক, এত জটিল ও এত বড় এবং এতটাই ইন্টারকানেক্টেড - এটাকে সহজে সুখপাঠ্য করে উপস্থাপন করা অসম্ভব কঠিন। পাঠক থই পায় না - বলে আগ্রহ হারিয়ে ফেলে পড়তে গেলে - চিন্তা করার সুযোগ ই তাই পায় না।
১৬ মে ২০১৫ সকাল ১১:৪৬
261402
কায়সার আহমেদ (কায়েস) লিখেছেন : একদম ঠিক বলেছেন ভাই। আসলে আমিও সহজে এটা উপস্থাপন করতে পারছি না। আবার এখানে আমি শেষ জামানার হাদিস আলোচনা না করে শুধু রেফারেন্স ব্যবহার করছি যাতে লেখা বেশি বড় নাহয় কিন্তু এতে দেখা যাচ্ছে অনেক পাঠক আবার হাদিস গুলোই ভালো করে জানে না। আবার এই নতুন ব্যাখ্যা গুলো কে অনেকে পাশ কাটীয়ে চলে যায়। জাযাকাল্লাহ ভাই।

আমার FB ID আশা করি এখানে কিছু কথা বলতে পারবো আপনের সাথে - http://www.facebook.com/alihusain.kaisar

১৭ মে ২০১৫ রাত ০৪:০২
261528
সাদাচোখে লিখেছেন : ভাই কায়সার, ধন্যবাদ আপনার ফেইসবুক লিন্ক শেয়ার করার জন্য। আমার যদিও একটা ফেইসবুক একাউন্ট আছে - কিন্তু আমি তাতে অভ্যস্থ নই এবং সাধারনতঃ ভিজিট করিনা।

আপনার নাম্বার পেলে আমি একদিন ফোন করবো আপনাকে। ইনশাল্লাহ্‌।
১৮ মে ২০১৫ সকাল ০৭:৪০
261789
কায়সার আহমেদ (কায়েস) লিখেছেন : ওকে ভাই এটা আমার ইমেইল এড্রেস

এখানে আপনের সাথে আমার যোগাযোগ হতে পারে ইনশাআল্লাহ্‌। আর ফোন নাম্বারটাও সেখানে দিব ভাই। আপনাকে বিশেষ ভাবে ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File