২০১৪ টি২০ বিশ্বকাপে অনিশ্চিত খুলনা স্টেডিয়াম

লিখেছেন লিখেছেন সাইফ সানি ১৫ জুলাই, ২০১৩, ০৫:৫৪:১৮ সকাল

২০০৪ সালে অনুর্ধ্ব ১৯ ক্রিকেট চ্যাম্পিয়নশীপের আয়োজক দেশ ছিলো বাংলাদেশ। ১৬ টি দল ৪টি গ্রুপে বিভক্ত হয়ে খেলেছিলো। চারটি ভেন্যু ছিলো বগুড়া, চট্টগ্রাম, ঢাকা ও খুলনা। ডি গ্রুপের সবগুলো খেলা আয়োজনের দায়িত্ব ছিলো খুলনা বিভাগীয় স্টেডিয়ামের।

২০১৪ সালের টি২০ বিশ্বকাপের আয়োজকের দায়িত্ব বাংলাদেশের। প্রস্তাবিত ভেন্যুগুলো ছিলো ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেট (নির্মানাধীন)। মহিলা কাপের খেলাগুলো হবে কক্সবাজার স্টেডিয়ামে। অথচ কিছুদিন আগে খুলনা স্টেডিয়াম কে বাদ দেয়া হয়েছে ভেন্যু তালিকা থেকে। কারন, এতগুলো দলের থাকার মত পর্যাপ্ত হোটেল নেই খুলনা। হাস্যকর একটা কথা, চারটি ক্রিকেট দল ও মিডিয়াকর্মীদের থাকার মত পর্যাপ্ত হোটেল নেই খুলনায়। সিলেট স্টেডিয়ামের নির্মান কাজের অগ্রগতি খুব ধীর। কক্সবাজারে এখনো কাজ শুরু হয়নি স্টেডিয়ামের। শোনা যাচ্ছে, কক্সবাজারে অস্থায়ী ভাবে স্টেডিয়াম করে খেলা চালানো হবে। মাঝখানে একবার শোনা গিয়েছিলো, ২০১৪ সালের বিশ্বকাপের আয়োজকের দায়িত্ব ভারতকে দিয়ে দেয়া হচ্ছে। কারন, অবকাঠামোগত উন্নয়ন কাজের ধীরগতি।

আমার জানামতে খুলনায় ৫টি আন্তর্জাতিক মানের হোটেল আছে। আরো একটি নির্মানাধীন। ২টি হোটেল আছে যাদের একটু সংস্কার করলেই আন্তর্জাতিক মানের সেবা পাওয়া সম্ভব। কয়েক মাস আগেই খুলনায় হয়ে গেল টেস্ট ভেন্যু হিসেবে স্বীকৃতি। খুব ভালো ভাবেই একটি গ্রুপের সবগুলো ম্যাচ সফল ভাবে আয়োজনের সামর্থ্য খুলনা আছে। খুলনার মাঠে বাংলাদেশে রেকর্ড খুবই ভালো। এখন পর্যন্ত হারেনি এই মাঠে বাংলাদেশ। তাহলে কেন খুলনাকে সরিয়ে দেয়া হলো ভেন্যু তালিকা থেকে?

বারে বারে প্রতিক্ষেত্রে খুলনা কেই কেন বঞ্চিত হতে হবে? খুলনার মানুষ সহজ সরল বলে? খুলনার মানুষ আন্দোলন করেনা, এই জন্য? চাপা অনেক ক্ষোভ জমে আছে এই বঞ্চনার বিরুদ্ধে। ২০১১ সালে বিশ্বকাপে ভেন্যু হিসেবে চট্টগ্রাম ও অনিশ্চিত ছিলো। আন্দোলন করে চট্টলাবাসী আদায় করে নিয়েছিলো তাদের অধিকার। এখন সময় এসেছে খুলনাবাসীর। আমরা চাই খুলনার টি২০ বিশ্বকাপের খেলা হবে। না হলে আন্দোলন, সকল খুলনাবাসী আমাদের পাশেই থাকবে।

আমাদের ফেসবুক পেজ

বিষয়: Contest_mother

১৩৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File