চালিতাবুনিয়া চিশতীয়া দরবার শরীফের মাজার ও প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের অভিযোগ

লিখেছেন লিখেছেন জাহিদ পিয়াল ০১ এপ্রিল, ২০১৪, ১১:১৪:৪১ সকাল

দেশের আনাচে কানাচে ইসলাম ও ধর্মের নামে পীর আর গায়িবি মাজারের আনাগোনা প্রতিদিন বেড়েই চলছে। মনের কামনা বাসনা পূরন করতে অনেকেই ছুটে যায় তথা কথিত পীররের কাছে পূজা করতে। সাথে নিয়ে যায় হাস , মুরগী , ছাগল, গরু থেকে শুরু করে হাজার হাজার টাকা পর্যন্ত। এসব ভন্ড পীর বাবার মুরিদ যে শুধু অশিক্ষিত লোক তা কিন্তু নয়। ভন্ড পীর পূজারীর লিষ্টে আছেন সমাজের অনেক শিক্ষিত,রাজনীতিবিদ, বিত্তবান পরিবারের লোকজন, এবং অনেক প্রবাসীরাও।

তেমন ই এক মাজারে পরিণত হয়েছে আমাদের নাচনাপাড়ার চালিতাবুনিয়া চিশতীয়া দরবার শরীফ। উক্ত দরবার শরীফের পীর আলানূর আলাউদ্দিন ওরফে দয়াল বাবার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। সম্প্রতি (বিশ্বস্ত সূত্রে) পীর সাহেবের এক মুরীদের মাধ্যমে জানতে পারলাম তিনি ঢাকার সাভারে প্রায় ৩৬ লাখ টাকায় ৪ শতাংশ জমি কিনেছেন। তার ও তার ২ ছেলের ব্যাংক একাউন্টে খোজ করলে হয়তো আরো আনেক অজানা তথ্য বেড়িয়ে আসবে। এ টাকার উৎস কোথায় জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে ঐ মুরীদ বলেন, দরবার, মাদ্রাসা ও মাজারের নামে মানুষের দান খয়রাতের টাকার বড় একটা অংশ মাজারের ফান্ডে জমা না হয়ে তার ব্যক্তিগত ফান্ডে জমা হয়। তাছাড়াও প্রতিমাসে তার ফ্যামিলি পরিচালনা বাবদ খরচ হয় আনুমানিক ৪০ হাজার টাকা।

কিন্তু আমার জানামতে মাদ্রাসার মোহতামিম হিসেবে তিনি বেতন পান মাসে ১৫ হাজার টাকা। কিন্তু বাকী টাকার উৎস কোথায়? তার কাছে এর কোন সদুত্তর আছে বলে আমার জানা নেই। আর কেউ তার কাছে এই টাকার উৎস সম্পর্কে জিগ্জেস করবে বলেও আমার মনে হয় না। সূতরাং সবার উচিৎ ইসলামের নাম শুনলে ই অন্ধভাবে কোথাও টাকা না ঢেলে, সমাজের প্রকূত গরীব দ:খী ও অভাবী মানুষকে সাহায্য করা।

লেখক; ব্লগার এমডি জাহিদুল ইসলাম

বিষয়: বিবিধ

১৬১৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

201209
০১ এপ্রিল ২০১৪ সকাল ১১:২৭
সুমাইয়া হাবীবা লিখেছেন : একটি সুন্দর বিষয়ের অবতারনা করার জন্য অনেক শুকরিয়া ভাই।
201211
০১ এপ্রিল ২০১৪ সকাল ১১:২৮
সুশীল লিখেছেন : ফাউল
০১ এপ্রিল ২০১৪ দুপুর ০১:২৪
150948
জাহিদ পিয়াল লিখেছেন : সকাল বেলায় আপনি ফুটবলের মাঠে চলে গেলেন? Rolling on the Floor
০১ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৩৪
150951
সুমাইয়া হাবীবা লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Applause
০১ এপ্রিল ২০১৪ দুপুর ০২:০১
150961
জাহিদ পিয়াল লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Winking) Winking)

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File