বন্ধ হোক জিহাদের নামে সন্ত্রাস

লিখেছেন লিখেছেন জাহিদ পিয়াল ২৭ মে, ২০১৩, ০৭:২৩:৩৬ সকাল

আমাদের পৃথিবীর মতো একটি গ্রহতো আজ পর্যন্ত মহাশূন্যে কোথাও আবিষ্কৃত হয়নি! তাহলে একজন কেন নিজে নিজেকে এবং আরও অনেককে হত্যা করতে চাইবে!

একজন মুসলিম আত্মঘাতী হামলা চালিয়ে সে নিজে যেমন নিজেকে হত্যা করল, সঙ্গে সঙ্গে কয়েক লাখ মুসলমানদের জীবনকে অপ্রয়োজনীয়ভাবে ঝুঁকিপূর্ণ করে তুলল। ধর্মের কোথাও আত্মহত্যার বৈধতা খোঁজে পাওয়া যায় না। ধর্মকে ব্যবসা হিসেবে নেয় অনেকে।

সৎ পথে টাকা রোজগার করাতো আর সহজ নয়। তাই ধর্ম ব্যবসা জমে ওঠে এবং অনেকেই এই ধর্ম ব্যবসায় ভালো মুনাফাও করতে থাকেন। এই ধর্মগুরুরা যা বলেন, আমরা তাই শুনতে এবং করতে পছন্দ করতে থাকি। আমরা ধর্মগ্রন্থ খুলে দেখতে চাই না আমাদের ধর্মে কি সত্যিই আত্মহত্যার অনুমতি দেয়। আমাদের ধর্মে কি নিরীহ মানুষ খুন করার অনুমতি দেয়! তাই নতুন প্রজন্ম যখন এই ধর্ম ব্যবসায়ীদের শরণাপন্ন হয়, তখন তারা তাদের যে পরামর্শ দেয়, এই প্রজন্ম তা ধর্মের বাণী হিসেবে গ্রহণ করে নিচ্ছে। নিজের জীবন বিলিয়ে দিচ্ছে সহজে। খুন করছে শত শত শিশু, নারী, পুরুষ ও নীরীহ মানুষকে। সূতরাং মা বাবাদের উচিত তাদের ছেলে মেয়েরা যাতে ধর্ম শেখার নামে জঙ্গিবাদ ও মানুষ হত্যায় জড়িয়ে না পড়ে সে দিকে খেয়াল রাখা।

লেখক; ব্লগার এমডি জাহিদুল ইসলাম

বিষয়: বিবিধ

৩৭১৫ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

276984
২২ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৪৯
বিন রফিক লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File