ব্রিটেন ও জার্মানির পার্লামেন্টে আইএসের বিরুদ্ধে হামলার পক্ষে বিল পাস এবং কাফিরদের জন্য সমবেদনা জানানো কিন্তু মুসলিমদের জন্য মুখ বন্ধ করে রাখা একজন মুফতী মেনক্‌ ।

লিখেছেন লিখেছেন আলোর দিশা ০৪ ডিসেম্বর, ২০১৫, ০৯:০৮:৪৩ রাত

জার্মানি ও ব্রিটেনের পার্লামেন্টে আইএসের বিরুদ্ধে হামলার পক্ষে বিল পাস এবং কাফিরদের জন্য সমবেদনা জানানো কিন্তু মুসলিমদের জন্য মুখ বন্ধ করে রাখা একজন মুফতী মেনক্‌ ।

এবার জার্মানির পার্লামেন্টে আইএসের বিরুদ্ধে লড়াইয়ে অংশগ্রহণের পক্ষে বিল পাস হলো। যুদ্ধবিমানের পাশাপাশি ১২ শ সৈন্যও পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে জার্মান পার্লামেন্ট । জার্মানির পার্লামেন্টের প্রায় ৮০% সদস্য আইএস বিরোধী এই যুদ্ধের সপক্ষে ভোট দিয়েছে।

এক জনমত জরিপে দেখা গেছে, জার্মানির ৫৮% নাগরিক আইএসের বিরুদ্ধে জার্মানির অংশগ্রহণের পক্ষে মত দিয়েছে। আর ৩৭% হামলার বিপক্ষে মত দিয়েছে। (আল-জাযিরা)

এর আগে গত পরশুদিন ব্রিটেনের পার্লামেন্টেও আইএসের বিরুদ্ধে লড়াইয়ে অংশগ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আচ্ছা মডারেইটদের কাছে প্রশ্ন ! আইএস কী ব্রিটেন কিংবা জার্মানিতে হামলা করেছে ? না, করেনি। তাহলে তারা যে ঐক্যবদ্ধভাবে

আইএসের বিরুদ্ধে যুদ্ধে নামলো !?!

আর তোমাদের হিকমতী গণতন্ত্র কী বলে ! ৫৮% নাগরিক যেখানে আইএসের বিরুদ্ধে যুদ্ধের সপক্ষে সেখানে হামলা করা হলে তোমাদের গণতান্ত্রিক শরী’আ মতে এটি কী অবৈধ হবে !

আল-জাযিরার নিউজের লিংক.... Click this link

***** ফেইসবুক ও টুইটারের গান্ধীবাদী মুফতি,জিম্বাবুয়ের রাষ্ট্রীয় গ্র্যান্ড মুফতি, মুফতি ইসমাইল মেন্‌ক্‌ প্যারিস হামলার পর টুইটারে লিখেছিলো..... “#ParisAttacks Terrorism has no faith & knows no boundaries. Our thoughts are with victims & loved ones.” অর্থাৎ #প্যারিস_অ্যাটাক সন্ত্রাসবাদের কোনো বিশ্বাস নেই এবং এর কোনো সীমানাও নেই। আক্রান্ত ও তাদের প্রিয়জনদের জন্য আমাদের সমবেদনা রইলো।

টুইটার বার্তাটির লিংক.... Click this link

অতঃপর গতকালের ক্যালিফোর্নিয়ায় হামলার ব্যাপারে উক্ত মুফতি ইসমাইল মেন্‌ক্‌ টুইটারে লিখেছে...... “#CaliforniaShooting Terrorism has no faith & boundaries. Our thoughts are with victims & loved ones.” অর্থাৎ #ক্যালিফোর্নিয়া_শুটিং সন্ত্রাসবাদের কোনো বিশ্বাস ও সীমানা নেই। আক্রান্ত ও তাদের প্রিয়জনদের জন্য আমাদের সমবেদনা রইলো।

টুইটার বার্তাটির লিংক.... https://twitter.com/muftimenk/status/672571805543104512 " target="_blank" target="_blank" rel="nofollow">Click this link

অবশ্য ক্যালিফোর্নিয়ার হামলার দায়িত্ব কোনো মুজাহিদ গ্রুপ স্বীকার করেনি। উক্ত হামলায় কমপক্ষে ১৪ জন নিহত ও ৯ জন আহত হয়েছে বলে মিডিয়ার মাধ্যমে জানা গেছে। দুজন মুসলিম (তারা সম্পর্কে স্বামী-স্ত্রী হন) হামলাটি চালিয়েছে বলে মার্কিন মিডিয়া প্রচার করেছে।

আপনি ভেবে আশ্চর্য্য হবেন হয়তো, প্যারিস ও ক্যালিফোর্নিয়ার হামলার নিন্দা ও নিহত কাফিরদের জন্য সমবেদনা জানাতে উক্ত মুফতি একটুও বিলম্ব করেনি। কিন্তু তার পুরো টুইটার বার্তাগুলো খুজে দেখেন ইরাক-সিরিয়ায় মার্কিন কুফফার ও তার সহযোগীদের হামলায় শহীদ হওয়া হাজার হাজার শিশু,নারীর জন্য একটি টুইটার বার্তাও নেই। সিরিয়ায় রাশিয়ার হামলায় কত অসংখ্য মুসলিমই না শহীদ হচ্ছে ! তাদের জন্য তার একটি বাক্যও নেই ! বিশ্বাস না হলে তার টুইটার একাউন্ট খুজে দেখে আসতে পারেন।

“আল-মারউ মা’আ মান আহাব্বা” কোনো ব্যক্তি(ক্বিয়ামতের দিন)তার সাথেই থাকবে সে যাকে ভালোবেসেছে, “মান তাশাব্বাহা বি-ক্বওমিন ফাহুয়া মিনহুম” যে ব্যক্তি কোনো কওমের সাদৃশ্য অবলম্বন করলো,সে তাদেরই অন্তর্ভুক্ত, এই হাদীসগুলো আশা করি কুফফারদের সাথে আল-ওয়ালা বা বন্ধুত্বকারী এসব দুনিয়াদারদের ক্ষেত্রেই প্রযোজ্য হবে ইনশাআল্লাহ্‌।

বিষয়: বিবিধ

১৩৯০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

352701
০৪ ডিসেম্বর ২০১৫ রাত ১১:২৪
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

মুসলিমরা নিজেদের ভিতরের শত্রু দ্বারাই পরাজিত ও নির্যাতিত!!
০৫ ডিসেম্বর ২০১৫ সকাল ০৬:৩৪
292823
আলোর দিশা লিখেছেন : ও'আলাইকুমুস সালাম ওরাহমাতুল্লহি ওবারাকাতুহ। ঐতিহাসিক সত্য কথা বলেছেন। জাযাকাল্লাহু খাইরা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File