বাড়াবাড়ী সীমা লঙ্ঘনকারীদের আল্লাহ পছন্দ করেন না।

লিখেছেন লিখেছেন আবু মাহফুজ ০৩ জুলাই, ২০১৬, ০২:২৭:৩৬ দুপুর

বাড়াবাড়ী সীমা লঙ্ঘনকারীদের আল্লাহ পছন্দ করেন না।

পৃথিবীর চারশত কোটি বছরের ইতিহাসে আমা অনেক দেখেছি। বেশী দুরে যাবার দরকার নাই, ফেরআউন, নমরুদ, হামান আবু লাহাব, আবু জেহেল পর্য্যন্ত যাবার দরকার নাই। লেলিন স্ট্যালিন পর্য্যন্তও যাবার দরকার নাই। ফেরআউন নীল দরিয়ায় ডুবে মরেছিল সেটা তো মুলভীদের ওয়াজ নসিহত বলে আধুনিকবাদীরা নাক ছিটকাবেন, থাক সে সব কাহিনী।

সামান্য পেছনে তাকালেই দেখতে পাবে। এইতো সেদিন। এরশাদ শিকদারের কথা কার কার মনে আছি দেখি বলেন তো! কালা জাহাঙ্গিরের নাম কে কে শুনেছেন? পিচ্ছি হান্নান নামে ও একজন ছিল। নাহ, কেউ আজ আর নাই, শুধু নাই নয়, তাদের দম্ভ, অহংকার , প্রভাব প্রতিপত্তি সবই বিলীন হয়ে গেছে। এক নেতার এক দেশও এক রাতেই শেষ হয়ে যায়।

আমি ভাই মুলভী মানুষ, তাই আমার মুলুভিয়ানা চলেই আসে, পবিত্র কোরআনে আবু লাহাবের কথা বলা হয়েছে, আবু লাহাবও চলে গেছে, ধ্বংশ হয়ে গেছে, শুধু সে নয়, তার সাথে সাথে তার সব শেষ হয়ে গেছে, চলে গেছে তার ধন সম্পদ, প্রভাব প্রতিপত্তি যত কিছু্ কিছু আয় করেছিল। শুধু যায়নি, আবু লাহাবের কিছুই কাজে আসেনি। তার ধন সম্পদ, প্রভাব প্রতিপত্তি কিছুই কাজে আসেনি। এবং অচিরেই সে তার সাঙ্গপাঙ্গ সহ জাহান্নামে প্রবেশ করবে।

পবিত্র কোরআনে আল্লাহ পাক আ'দ জাতির কথা বলেছিলেন, জাতি হিসেবে আরেক দাম্ভিক জাতি। এই আ'দ জাতি অনেক বড় বড় দালান কোঠা তৈরি করেছিল। কোরআনের সুরা আল ফাজর এর বর্ণনানুযায়ী, এই আদ জাতী এতই পরাক্রমশালী ছিল যে, তাদের মত কাউকেই সৃষ্টি করা হয়নি। তেমনি পরাক্রমশালী ছিল সামুদ জাতি। তারাও খুব অহংকারী ছিল, বাড়াবাড়ী করেছিল। তারপর? তারপর স..ব, শেষ হয়ে গেছে রে ভাই, সব শেষ। ধ্বংশ হয়ে গেছে সব।

বাড়াবাড়ী!! কোনদিন টিকেনাই, নারে ভাই, কোনদিন টিকে নাই। হ্যাঁ, পরিতাপের বিষয় হলো কিছু লোকের বাড়াবাড়ীর কারণে কিছু নিরীহ লোক কষ্ট পায়, মরে। কিন্তু বাড়াবাড়ী কারীদের বড়ই করুণ পরিণতি হয়। এটাই ইতিহাস, এটাই সত্য। এর কোন ব্যাতিক্রম কোনদিনই ছিল না। পৃথিবীর চারশ কোটি বছরের ইতিহাস ঘেটে দেখো, এটাই সত্য।

বিষয়: বিবিধ

১৩৩১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

373839
০৩ জুলাই ২০১৬ বিকাল ০৪:৪৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই সত্য কোন অত্যচারি শাসক কখনই বুঝেনা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File