বর্ষবরণে ন্যাক্কারজনক ঘটনা

লিখেছেন লিখেছেন মোহাম্মদ শাব্বির হোসাইন ১২ মে, ২০১৫, ০১:২২:২৬ দুপুর

গত বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে তা নিয়ে আমাদের সুশীল সমাজ, নারীনেত্রী, সরকার কিংবা বিরোধীদল কারো কোনো বক্তব্য নেই। কারণ আমি ঠিক বুঝি না। এতবড় একটা ঘটনা ঘটে গেল অথচ দায়িত্বপ্রাপ্ত লোকজন দেখিনি, জানি না এ জাতীয় কথা বলেই খালাস। যেন আর কারো কোনো দায় নেই। প্রমান হিসেবে ছবি আছে অথচ এখনও জানা মতে কেউ আটক হয়নি। বিরোধীদল গুলোও চুপ করে আছে। হয় তাদের কোমর ভেঙ্গে গেছে নয়ত মনে করছে, এখন প্রতিবাদ করতে গেলে তো সব ক্রেডিট ছাত্র ইউনিয়নের হাতে চলে যাবে। এটা কোন্ ধরণের মানসিকতা? কেন আমরা এখনও জাতীয় কোনো ইস্যুতে, গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে একমত হতে পারব না?

আমি আরো অবাক হয়েছি যখন দেখলাম এতবড় একটা ঘটনার পরও আমাদের তথাকথিত নারীনেত্রী যাঁরা হেফাজত ইসলামের ৫ মে ঘটনার পর গলা ফাটিয়ে বলেছিলেন, ১৩ দফা মানা হলে দেশ গোল্লায় যাবে, মধ্যযুগে ফিরে যাবে, নারীদেরকে বন্দী করে রাখার অপকৌশল ইত্যাদি তাঁরা একবারে চুপচাপ। বুঝলাম না তাঁদের গলা কী শুকিয়ে গেছে? কেন তাঁরা কোনো কথা বললেন না? তবে কী তাঁরা চান, দেশে এ রকম নোংরা সংস্কৃতি চালু হোক? একটা জনসমাগম এলাকায় একজন নারীকে বিবন্ত্র করে লাঞ্ছিত করা হবে অথচ নারী নেত্রী হয়েও তাঁরা কোনো কথা বলবেন না? এ ঘটনায় একজন নারী হিসেবে কি তাঁর/তাঁদের সম্মানহানী হয়নি? নাকি রাজনৈতিক লেজুড়বৃত্তি ও দলীয় আনুগত্যহীনতা প্রকাশের আশংকায় তাঁরা মুখে তালা মেরেছিলেন?

বিষয়: বিবিধ

১৩১২ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

319556
১২ মে ২০১৫ দুপুর ০২:০১
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : আপনি যাদের বক্তব্য খুঁজে পাচ্ছেননা তারাতো এটাকে ঘটনা বলে মনে করছেনা ।
১২ মে ২০১৫ সন্ধ্যা ০৭:০০
260715
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আমারও তাই মনে হচ্ছে।
319602
১২ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৩৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ধুর ভাই!!!
তাদের কাছে এইটা কোন ব্যাপার ই না!
১২ মে ২০১৫ সন্ধ্যা ০৭:০০
260716
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আমারও তাই মনে হচ্ছে।
319624
১২ মে ২০১৫ রাত ০৮:০৭
আবু জান্নাত লিখেছেন : কি বলেলেন? সম্মানহানী? আরে ভাই সম্মান থাকলেই তো হানী হয়, তাই না!
একটা জনসমাগম এলাকায় একজন নারীকে বিবন্ত্র করে লাঞ্ছিত করা হবে অথচ নারী নেত্রী হয়েও তাঁরা কোনো কথা বলবেন না? এ ঘটনায় একজন নারী হিসেবে কি তাঁর/তাঁদের সম্মানহানী হয়নি?
এই ঘটনাকে উনারা প্রমোশন হিসেবে নিয়েছে, কারণ নারীদের উলঙ্গ করাই তো তাদের মূল লক্ষ। আর সেই লক্ষ অর্জনে এ ঘটনাটি একধাপ এগিয়ে দিল।
১৬ মে ২০১৫ দুপুর ০৩:৩৫
261438
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আমি শুধু এটুকু বুঝি যে একজন মানুষের পক্ষে এ জাতীয় কাজ করা বা সমর্থন করা কোনোভাবেই সম্ভব হতে পারে না।
319757
১৩ মে ২০১৫ দুপুর ০১:১৯
ইবনে আহমাদ লিখেছেন : আপনি কি প্রথম বাংলাদেশে আসছেন? যারা কথা বলার তার কেন কথা বলবে। এখানে ৭১ এর চেতনার মানুষ প্রগতির মানুষগুলোকে আদর করেছে - এই যা।
১৬ মে ২০১৫ দুপুর ০৩:৩৬
261439
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : চেতনা যে কিসের তা একমাত্র আল্লাহই ভালো জানেন। বর্তমানে চেতনা একটা ব্যবসায়িক শব্দ।
319778
১৩ মে ২০১৫ দুপুর ০২:৩৭
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ২০১৪ এর শেষের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১ জন ছাত্র-ছাত্রীকে একটা আবাসিক হোটেলে পর্ণ ভিডিও বানানোর সময় পুলিশ গ্রেপ্তার করলেও তাদেরকে ৫০ টাকা জরিমানা করেই ছেড়ে দেওয়া হল, তাদের ছাত্রত্ব ও বাতিল হল না! ঐ একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ জন পর্দানশীন ছাত্রী তাদের কাছে পর্দার উপর লিখা ২/৩টা বই রাখার অপরাধে ও গভীর রাতে হলে তাহাজ্জুদের নামায পড়ার অপরাধে ২ ছাত্রীকে ছাত্রলীগের নেতা-নেত্রীরা ইচ্ছেমত উত্তম-মধ্যম দিয়ে হল থেকে বহিষ্কার করে দিল। এই দুইটা ঘটনা থেকে বাংলাদেশ সরকার ও সেকুলার মুসলিমদের অবস্থান স্পষ্ট হয়ে যায়। যেই সমস্ত বখাটে টি.এস.সি সহ দেশের নানান জায়গায় নববর্ষ উপলক্ষে ঐ সেকুলার ললনাদের দলিত ও মলিত করেছে, তাদের কে আমি ধন্যবাদ জানাই। কারন ঐ ললনারাই কিছুদিন আগে আলেমদের বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রতিবাদে রাস্তায় নেমেছিল। ঐ ললনারা দলিত ও মলিত হওয়ার উপযুক্তই ছিল। বাতাস খাওয়ার জন্য যদি কেউ জানালা কাটে, তাহলে ঐ বাতাসের সাথে কিছু ধুলাবালি ও ফ্রি খেতে হয়। যে সমস্ত ললনারা শরীলের লোভনীয় অংশ গুলো প্রদর্শনের উদ্দেশ্যে জানালা বিশিষ্ট ড্রেস পরে বের হয়, তাদের পক্ষ নিয়ে সহানুভূতি দেখানো কোন ঈমানদারের কাজ নয়। তাই আজকে আলেম সমাজ ঈমানী দায়িত্ব হিসেবে নিরবতা পালন করতেছে। মহান আল্লাহ বলেন....

"আর তোমরা নিজেদের গৃহ মধ্যে অবস্থান করো এবং পূর্বের জাহেলী যুগের মতো সাজসজ্জা দেখিয়ে বেড়িও না, নামায কায়েম করো, যাকাত দাও এবং আল্লাহ ও তাঁর রসূলের আনুগত্য করো৷" (সুরা আহযাব ৩৩)
১৬ মে ২০১৫ দুপুর ০৩:৩৯
261440
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আমি একজনকে দোষী করতে গিয়ে আরেকজনের পক্ষ নেবার মানুষ নই। দোষ অবশ্যই উভয়পক্ষের আছে। কিন্তু ঐ ছেলেরা যা করেছে তা মার্জনার অতীত।
320223
১৫ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৪৬
হতভাগা লিখেছেন : ব্যাপারটা আমি অন্যভাবে চিন্তা করি :

এখানে যে মেয়ে হেনস্তা হয়েছে বলে মিডিয়ায় আসছে আর আমরা হায় হায় করছি , দেখবেন যে মেয়েটি সেখানে গিয়েছেই ছেলেদের জটলার কাছে একটু ছোঁয়া পেতে । হয়ত সে তার বান্ধবীদের কাছে বাজি ধরেছিল যে ছেলেরা তাকে স্পর্শ করবেই ।

এসব ঘটনাতে আমরা যারা হাহাকার করছি সমাজে বিশৃঙ্খলার বিস্তার হয়েছে ভেবে, নারীরা হয়ত মনে মনে সেই মেয়েটাকে ঈর্ষা করছে ।
১৬ মে ২০১৫ দুপুর ০৩:৪০
261441
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আপনি আসলেই হতভাগা। আফসোস হচ্ছে আপনার জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File