চেতনার রোগে যখন গ্যাঙগ্রীন!!!!!!

লিখেছেন লিখেছেন বিমুগ্ধ রজনী ২০ জুন, ২০১৩, ০১:৩৯:৩১ রাত

ছাগু যে এত মেধাবীরা করে জানতাম নাতো!!!!

বিশিষ্ট না বলে আমি সেঞ্চুরিয়ান মানিকের এই সুযোগ্য বংশ ধরকে অবশিষ্ট বলছি। অবশিষ্ট সাহেব তার গবেষনায় দেখেছেন বুয়েটের ৯০-৯৫% পোলাপাইন ছাগু (তার ভাষায়)!!!!! তাইলে থাকল আর মাত্র ৫-১০%, এরা হলো ইমরান এইডস সরকারের উত্তরসূরী। উনার ভাষায় বুয়েটের ৯৫ ভাগ পোলাপাইন শিবির হইয়া গেছে। সো বুয়েটের বিল্ডিং্যে গ্যাংগ্রীন হয়ে গেছে। এই খবর শুইনাই ইমরান পালাইছে নাকি আমি কনফিউজড!!!

আজকাল আপনি ন্যায় কথা বলবেন, ইসলামের কথা বলবেন, আপনি যথাযথভাবে নামাজ পড়বেন; আপনি শিবির, আপনি ছাগু, আপনি রাজাকার!!! আর বিড়ি, গাঞ্জা, মদ, হিরোইন, ইয়াবা, নারী ----- এইসব নিয়া থাকবেন আপনি প্রগতির ধারক। আপনারেই খুঁজছে শাহবাগ ক্লোজ আপ মঞ্চ !!! সেলুকাস!!!

উনার গবেষনায় দেখেছেন কিভাবে মেরিটরিয়াস ছেলেরা শিবিরের প্রতি আকর্ষিত হয়।এক পর্যায়ে বললেন ব্রেন ওয়াসের কথা। বুয়েট বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীট। এখানে দেশের সবচেয়ে মেধাবীরাই পড়তে আসে। একটা রিক্সাওয়ালার ব্রেন ওয়াস যত সহজ, একটা বিচক্ষন, মেধাবী ছেলের ব্রেন ওয়াস কি অত সহজ? মোটেই নয়। কিন্তু এই সংখ্যা লঘূ-- পরিমলের উত্তর সূরি এইটা বুঝে না। ওর আইডিওলজির সাথে মিলল না, তাই বুয়েটে পচন ধরে গেছে!!! আসলে ওদের চেতনার রোগে এখন গ্যাঙগ্রীন!!

চেতনার আন্দোলনে মানে শাহবাগ আন্দোলনে উনিও একজন যোদ্ধা ছিলেন, উনার লেখনীতে বোঝা যায়, কিন্তু ওই যাত্রাদলে উনার ব্যাচ মেট ১৫০ জনের মধ্যে উনি সাথে পেয়েছেন মাত্র ৮ জনকে। সুতরাং বাকি সব শিবির, ছাগু, রাজাকার। এমন মেধাবী বাকি ১৪২ জন যদি নরকেও যায়, আমার মনে হয় দেশবাসী ওদের সাথেই যাবে। তোদের মতো রুকনের উত্তর সূরীদের সাথে যাবে না।

শিবিরের যদি অত ক্ষমতা , অত কৌশল থাকে দেশের এই মেধাবী সন্তানদের সম্মোহিত করার তবে All credits go to Sibir- তাহলে সোনার ছেলে ছাত্রলীগ, ছাত্রদল কি ঘাস কাটে? অবশ্য ঘাস কাটার এদের সময় কই, সহপাঠীদেরকে কাটতে কাটতেই তো এদের সময় পার। তো সব শেষে উনি সবার কাছে পরামর্শ চেয়েছেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কিভাবে মৌলবাদীদের তাড়ানো যায়। একটাই উপায় আছে, যেখানে যেখানে মনে হবে এখানে ছাগুর গন্ধ পাওয়া যাচ্ছে, সাথে সাথে ওই প্রতিষ্ঠান বন্ধ করে দিতে হবে চিরতরে যেমনভাবে আমারদেশ, দিগন্ত, ইসলামি টিভি বন্ধ হয়েছে! কেননা এই ছাগুগূলোকে আমার কাছে মনে হয় ছারপোকা, একবার ঘরে ঢূকে গেলে, বাহির করা অসম্ভব!! সুতরাং বুয়েট বন্ধের মাধ্যমে এটা শুরু করা যেতে পারে!! তারপর নর্থ সাউথ, তারপর ডিএমসি, নটরডেম -------। আর ছাত্রলীগ, ছাত্রদল নামক প্রজাতিগুলোকে বিলুপ্তির হাত হতে রক্ষার জন্য বিশ্ববিদ্যালয়গুলোকে প্রজনন ক্ষেত্রের অভয়ারণ্য ঘোষনা করতে হবে!!!

বুয়েটের যে ১০ জন ছাত্রকে এরেস্ট করা হয়েছে, আমার কাছে মনে হয় ধার্মিক ছেলেদেরকে হেনস্থা করার উদ্দেশ্যেই একটা বদ চক্র এগুলো করাচ্ছে। আচ্ছা বলেন তো, কেউ কোনদিন কি শুনেছেন, বিশ্ববিদ্যালয় থেকে কোন গাঞ্জাখোরকে, মদখোরকে, চাঁদাবাজকে পুলিশ এরেষ্ট করেছে? তবে কেন, ১৫০ জন মেধাবী ছেলের একটা মিটিংয়ে পুলিশ হানা দিয়ে এদেরকে থানায় নিয়ে যাবে? কেনই বা আবার ১০ জনকে রিমান্ডে নিয়ে বাকীদের মুচলেকা দিয়ে ছেড়ে দেবে? সত্যি সত্যি এভাবে চলতে থাকলে দেশ শীঘ্রই মেধাশূন্য হয়ে যাবে। চোর চোট্টা ছাড়া আমরা আর কিছু পাব না। WE NEED CHANGE!

http://www.sachalayatan.com/mahbub/49357

বিষয়: বিবিধ

২৩৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File