ঈমান, স্বাধীনতা, সাম্প্রদায়িক সম্প্রতিসহ সকল শ্রেনীর নাগরিকের ন্যায্য অধিকার রক্ষার্থে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঘোষিত ১৩ দফা দাবি

লিখেছেন লিখেছেন বিমুগ্ধ রজনী ০৫ মে, ২০১৩, ০১:৩৩:০৯ রাত

১. সংবিধানে রাষ্ট্র পরিচালনার মূলনীতিতে “সর্বশক্তিমান আল্লাহর উপর অবিচল আস্থা ও বিশ্বাস” পুনঃস্থাপন করতে হবে।

২. আল্লাহ্, রাসুল (সা.) ও ইসলাম ধর্মের অবমাননা রোধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করতে হবে।

৩. তথাকথিত গণজাগরণ মঞ্চের সঙ্গে সংশ্লিষ্ট কতিপয় ব্লগার, নাস্তিক-মুরতাদ ও ইসলাম বিদ্বেষীদের সকল অপতৎপরতা ও প্রচারনা বন্ধ করতে হবে এবং যে সকল নাস্তিক-মুরতাদ ও ইসলাম বিদ্বেষী ব্যক্তি- সংগঠন যে কোন মাধ্যমে আল্লাহ-রাসূল (সা.), ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করতঃ দেশের ৯০% মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে বিশৃঙ্খলা সৃষ্টির অপ্রয়াস চালাচ্ছে, তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

৪. দেশের সার্বিক উন্নয়নের জন্য নারী জাতির সার্বিক উন্নতির বিকল্প নেই। এ লক্ষ্যে তাদের নিরাপদ পরিবেশে শিক্ষা, স্বাস্থ্য, কর্মস্থল, সম্মানজনক জীবিকা, এবং কর্মজীবী নারীদের ন্যায্য পারিশ্রমিকের ব্যবস্থা করতে হবে। ঘরে- বাইরে ও কর্মস্থলে নারীদের ইজ্জত- আব্রু ও যৌন হয়রানি থেকে বেঁচে থাকার সহায়ক হিসেবে পোশাক ও বেশভূষায়, শালীনতা প্রকাশ ও হিজাব পালনে উদ্বুদ্ধ করনসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং একই লক্ষ্যে নারী- পুরুষের সকল প্রকার বেহায়াপনা, অনাচার, ব্যভিচার, প্রকাশ্যে নারী-পুরুষের অবাধ ও অশালীন মেলামেশা, নারী- নির্যাতন, যৌন হয়রানী, নারীর বিরুদ্ধে সর্বপ্রকার সহিংসতা, যৌতুক প্রথাসহ যাবতীয় নারী নির্যাতনমূলক ব্যবস্থা কঠোর হাতে দমন করতে হবে।

৫. নারীনীতি, শিক্ষানীতির ইসলামবিরোধী ধারা ও বিষয় সমূহ বিলুপ্ত করতে হবে এবং শিক্ষার প্রাথমিক স্তর থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত ইসলামের মৌলিক শিক্ষা মুসলিম ছাত্রদের জন্য বাধ্যতামূলক করতে হবে।

৬. ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন, মঙ্গল প্রদীপ প্রজ্বলনের নামে শিরক সংস্কৃতিসহ সকল বিজাতীয় সংস্কৃতির অনুপ্রবেশ বন্ধ করতে হবে।

৭. রেডিও, টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে দাড়ি-টুপি ও ইসলামী কৃষ্টি-কালচার নিয়ে হাসি-ঠাট্টা এবং নাটক-সিনেমায় খল ও নেতিবাচক চরিত্রে ধর্মীয় লেবাস-পোশাক পরিয়ে অভিনয়ের মাধ্যমে তরুণ প্রজন্মের মনে ইসলামের প্রতি বিদ্বেষমূলক মনোভাব সৃষ্টির অপপ্রয়াস বন্ধ করতে হবে।

৮। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সকল মসজিদে মুসল্লীদের নির্বিঘেœ নামাজ আদায়ে বাধা-বিপত্তি ও প্রতিবন্ধকতা অপসারণ এবং ওয়াজ-নসিহত ও ধর্মীয় কার্যকলাপে বাধাদান বন্ধ করতে হবে।

৯. দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ভৌগলিক, অখন্ডতা রক্ষার স্বার্থে পার্বত্য চট্টগ্রামসহ দেশব্যাপী ইসলাম বিরোধী কর্মকান্ডে জড়িত এনজিও ও খ্রিস্টান মিশনারীদের ধর্মান্তকরণসহ সকল অপ-তৎপরতা বন্ধ করতে হবে।

১০। কাদিয়ানিদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা এবং তাদের প্রচারণা ও ষড়যন্ত্রমূলক সকল অপ-তৎপরতা বন্ধ করতে হবে।

১১। রাসুলপ্রেমিক প্রতিবাদী আলেম-ওলামা, মাদরাসার ছাত্র, মসজিদের ইমাম-খতীব ও তৌহিদী জনতার ওপর হামলা, দমন-পীড়ন, হুমকি ও ভয় ভীতি প্রদর্শন, নির্বিচারে গুলিবর্ষণ এবং হত্যাকান্ড বন্ধ করতে হবে।

১২।অবিলম্বে গ্রেপ্তারকৃত সকল আলেম-ওলামা, মাদরাসার ছাত্র, ইমাম-খতীব ও তৌহিদী জনতাকে মুক্তিদান, দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং দুষ্কৃতকারীদেরকে বিচারের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে।

১৩। বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় সমূহের ন্যায্য অধিকার নিশ্চিত এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সর্তক দৃষ্টি রাখতে হবে।

এই দাবিগূলো হেফাজতের লিফলেট থেকে নেওয়া। সময়ের অভাবে ব্যাখ্যাসহ দেওয়া গেল না। কেউ এটি শেয়ার করতে চাইলে করতে পারেন। এবং ব্যাখ্যাসহ যদি লিখে শেয়ার করতে পারেন তাহলে ভাল হয়।

বিষয়: রাজনীতি

১৫৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File