প্রধানমন্ত্রী কি ব্লগ পড়েন, টিভি দেখেন?

লিখেছেন লিখেছেন ই জিনিয়াস ০৪ ডিসেম্বর, ২০১৩, ০৮:১৫:৪৩ রাত

মাননীয় প্রধান মন্ত্রী! আমরা সরকারেরটা খাইনা পড়িও না। বরং সরকারে থাকা নেতা-নেত্রীরাই আমাদের দেওয়া ট্যাক্স দিয়ে বাহাদুরি করেন, দেশে বিদেশে চুরি করে পাচার করেন। আপনি হয়তো সেটা বিরোধীদল ক্ষমতায় এলে করে বলে পার পাওয়ার চেষ্টা করবেন। মানলাম আপনারা সাধু। আপনার দলের সুরঞ্জিত সেন দুনীতি করেন নি, আবুল হোসেনরা পদ্মা সেতুর টাকায় ভাগ বসাননি। আর যা যা বলবেন তাও মেনে নিচ্ছি। কিন্তু আপনি ক্ষমতার মসনদে থাকা অবস্থায় আমরা কেন গীতা সেনদের মত, মনিরদের মত, রবিনদের মত পুড়ে অঙ্গার হবো? কী কষ্ট, কী যন্ত্রনা তা আপনি স্বচক্ষে হাসপাতালে গিয়ে দেখে এসেছেন। সেদিন গীতা সেন আপনাকে যা যা বলেছেন তা কি আপনার মনে আছে? প্রতিটি নাগরিকের কথা কিন্তু ঐ একটাই। আমরা কোন দোষ করিনি। ক্ষমতা নিয়ে কাড়াকাড়ি গুটিকয় লোক আপনারাই করছেন। কিন্তু মারা পড়ছি আমরা । আপনাদের পাজেরো গাড়ি ঠিকই থাকবে। কিন্তু আমাদের রেল পুড়ে নষ্ট হয়ে যাচ্ছে। এর দীর্ঘ ভোগান্তি আমাদেরই সইতে হবে।

তাই বলি যদি আপনি সত্যি সত্যিই প্রধান মন্ত্রী হয়ে থাকেন তাহলে এই পদবীর দোহাই লাগে - হয় বিরোধী দলকে শায়েস্তা করেন নয় দ্রুত পদত্যাগ করে মুচলেকা দিয়ে এদেশের রাজনীতি থেকে বিদায় নেন। ও, হ্যা- সেদিন গীতা সেন আপনাকে কী বলেছেন তা কী মনে রেখেছেন? নাকি ভুলে গেছেন? তার কথার মর্মার্থ বুঝতে তো আপনাদের কষ্ট হওয়া কথা নয়। কারণ আপনারা সবাই ঝানু রাজনীতিবিদ। বিরোধীদলের সব ষড়যন্ত্র প্লান নস্যাত করে আপনারা বছরের পর বছর ক্ষমতায় টিকে থাকেন। ক্ষমতার মেয়াদ পূর্ণ করেন। আর যদি সেদিন শোকের ধাক্কায় ভাল করে বুঝতে ব্যর্থ হয়ে থাকেন তাহলে টিভিতে সেটা আবার দেখে নিন। এখন হয়তো আর দেখাবে না, কিন্তু রেকর্ড সংগ্রহ করা আপনাদের জন্য নস্যি। দয়া করে এর পর এই দু'য়ের যে কোন একটা করুন। নয়তো মজলুম মানুষের আত্মার ক্রন্দ্রন, অভিশাপ আল্লাহর আরশ কাপিয়ে তুলবে। স্রষ্টার অভিশাপে আপনাদের মসনদ তছনছ হয়ে যাবে।

আমরা কথায় রাগ করবেন না্। আজ যদি খালেদা জিয়া ক্ষমতায় থাকত তাহলে তাকেও একই কথা বলতাম। তিনি এখন দায়িত্বে নেই । তাই তাকে কিছু বলা যাবে না। আপনি ক্ষমতায়, তাই দায়িত্বটা আপনারই। ধৈর্য্য ধরে আমাদের ধৈর্যের বাধ ভেঙ্গে ফেলবেন না। সঠিক দায়িত্বটি সময় থাকতে পালন করুন। সেনাবাহিনী, পুলিশ অর্থাত সমস্ত শক্তিই আপনার হাতে। এগুলোর সঠিক প্রয়োগ করুন।

বিষয়: বিবিধ

১১৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File