আমি যখন প্রশানমন্ত্রীর উপদেষ্টা

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ০৭ জানুয়ারি, ২০১৯, ০৮:১৩:০৭ রাত

দেখলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের গ্রামের বাড়িতে গেছেন দাওয়াত খেতে। বেশ আপ্যায়ন করা হল। আমাদের বৈঠকখানার বারান্দায় তার সাথে অনেক কথা হল। আমাকে তার উপদেষ্টা হিসেবে নিয়োগ দিলেন। আমি তাকে কিছু ভালো পরামর্শও দিলাম। উনি বললেন, খালেদা জিয়াকে শুভেচ্ছা জানানো উচিৎ, বললাম, উনি তো জেলে ! সম্ভবত তাকে জেল থেকে ছাড়ানোর চিন্তা করছিলাম।

আমার বন্ধু সজিব তাকে বেশ কিছু বিষয়ে উপদেশ দিল, যার ভেতর সমাজে নামাজ এর প্রতিষ্ঠা সংক্রান্ত বিষয় ছিলো। উনি হ্যা হু করলেন, বুঝলাম , আগ্রহ নেই। তবে কৌশলে এসব বিষয়ে কিছু কাজ করিয়ে নেওয়ার চিন্তা কাজ করছিলো। সতততার সাথে তাকে ব্যবহার করে ভালো কাজ করানোর চিন্তা করছিলাম।

খানিকপর দেখী প্রধানমন্ত্রী বিশাল এক সুইমিংপুলে দলবল বেধে গোসল করছেন এবং সাতার দিচ্ছেন মহা-আনন্দে। জানলাম এই সুইমিংপুলের পানি আনা হয়েছে সৌদী আরব থেকে আর এটা জমজমের পানি। বুঝলাম অপচয়ের মাত্রা অত্যধিক !

স্বপ্নের পরের অংশ বেশ জটিল। দেখী একজন অত্যন্ত ন্যায়পরায়ন ,জ্ঞানী,সুদর্শন যুবক(৪৫ বছর হবে) প্রধানমন্ত্রী হয়েছে। সে তার অফিসে বসে আছে। অফিসটা একেবারেই সাধারণ। তার টেবিলের সাথে মাত্র ২টা চেয়ার। সাধারন কাঠের চেয়ার ও টেবিল। টেবিলটা উচু নয়, বরং টি টেবিলের মত। এটার কারন এই যে, তার সামনে যারা আসবে তার সাথে আন্তরিকতাপূর্ণ পরিবেশে কথা বলতে পারবে।

আমি যুবক প্রধানমন্ত্রীকে বললাম, সকলেই তো সকলের দায়িত্ব বুঝে নিল। আমাকেও আপনি উপদেষ্টা হিসেবে দায়িত্ব দিলেন, কিন্তু আমার তো অর্থ উপার্জনের কোনো রাস্তা নেই। আমি কি করব ? পয়সা আসবে কোথা থেকে ? চলবে কিভাবে ? উনি উনার পাশে একই রকম আসনে উপবিষ্ট থাকা খুবই ঘনিষ্ঠ বন্ধুকে আমার ব্যাপারে বাংলায় লেখা একটা চিঠি দিয়ে বললেন, এই যুবকটির বিষয়ে এখানে লিখে রেখেছি, আপনি এটা পড়বেন এবং তাকে এ বিষয়ে নির্দেশনা দিবেন। প্রধানমন্ত্রীর বন্ধু ছিলেন বড় ব্যবসায়ী এবং খুবই ইনোভেটিভ মানুষ। উনি আমাকে বললেন, পয়সা ইনকামের কিছু সুন্দর আইডিয়া আপনাকে আমি দেব, কঠিন নয় এটা। আমার মনে হল এই প্রধানমন্ত্রী মানুষের জন্যে খুবই কল্যানকর । আমাকে উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছে কিন্তু আমার খরচ মেটানোর পয়সা ভিন্ন কাজের মাধ্যমে আমাকেই উপার্জন করতে হচ্ছে। তিনিও খুব অনাড়াম্বড় ছিলেন। জনগনের জন্যে দ্রুত কিছু করতে উদগ্রীব ছিলেন। আশপাশে কোনো সহকারী ছিলোনা, উনি নিজেই সবকিছু করবেন এমন অবস্থা। খুব ভালো লাগল।

আল্লাহ আমাদেরকে এমন শাসক দান করুন, যারা আল্লাহকে ভয় করে এবং আল্লাহর বিধান বাস্তবায়ন করে। যারা মানুষের জন্যে সর্বাধীক কল্যানকর, তারাই হোক আমাদের শাসক।

বিষয়: বিবিধ

৫৪৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386313
০৯ জানুয়ারি ২০১৯ দুপুর ০১:২৩
আমি আল বদর বলছি লিখেছেন : সত্য নায়েক একজন শাসক প্রয়োজন আমাদের

ইনশাল্লাহ একদিন আসবে সেই সুদিন অপেক্ষা সেই পর্য্যন্ত
১০ জানুয়ারি ২০১৯ সন্ধ্যা ০৭:২৪
318190
দ্য স্লেভ লিখেছেন : ইনশাল্লাহ একদিন আসবে সেই সুদিন অপেক্ষা সেই পর্য্যন্ত

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File