আমি মূর্খ,সে প্রতারক !

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৭ আগস্ট, ২০১৮, ০৭:৩২:১৮ সন্ধ্যা



ঢাকার মতিঝিলে একবার সারাগায়ে লাল কাপুড় পরা ও গলায় শেকল পরা এক লোক হঠাৎ আমার কাছে হাত বাড়িয়ে বলে --দে !! বললাম কানের নীচে দেব,ভাগ !! তার মুখের ভাব দেখে মনে হল বেশ জ্ঞানী। ভং ধরে ধান্দা কিভাবে করতে হয় তা জানে। মুখের উর না করাতে অপমানিত হল। মজার ব্যাপার হল ইহকালে মনবাসনা পূরন হবার চিন্তায় এদেরকে মানুষ দান করে আর ভাবে এই লোকটি আল্লাহর থেকে তাকে কিছু নিয়ে দিবে, অথবা আরও এরকম কিছু ভাবে। স্রেফ শিরকে আকবর !

আরেক হাটা বাবাকে দেখতাম রাস্তায় হাটছে,পেছনে শত শত লোক নীরবে হাটছে। লোকটাকে দেখলে প্রবল ঘৃনা করত। জীবনেও গোসল করেনি,চুল কাটেনি, কথাও বলতে পারত না বোধহয়। তাকে লোকে খাওয়াতো বিশেষ নেক নজরের কারনে। একদিন একজনকে বললাম, ভাই এইটা কে ? সে বলল-ও পাগল !

বললাম-পাগল তো বটেই,,দেখেই তাই মনে হচ্ছে,তবে ধুরন্দরও হতে পারে। সে মুখে রাগের ভাব নিয়ে বলল-সে আল্লাহর পাগল। ....আমি বললাম না যে, তুই তো ছাগল !

নামাজ নেই,রোজা নেই,মানুষের সাথে সু আচরন নেই,মানুষের সেবা নেই,পুরো শরীরে ও আচরনে সুন্নাহর লেশ নেই,,অন্যের উচ্ছিষ্ট খেয়ে তৃপ্ত ,আর সে নাকি আল্লাহর পরহেজগার বান্দা !!

এরা আসলেই জীবনের কোনো এক সময় ক্ষুধার্ত অবস্থায় এসব ফন্দি ফিকির বের করে বেশ সফল হয়েছে। তবে সফল হয়নি এমন লোককেও দেখেছি। এই লাইনে সকলে সফল হয়না। তবে পীর শব্দটির মানে হল শিক্ষক বা মুরব্বী। কারো নাম যদি হয় পীর বা কাওকে যদি পীর মনে করে মানুষ আর তার কাছে দ্বীন শিক্ষা করতে যায় এবং সে যদি কুরআন সুন্নাহ অনুসরন করে অন্যকে দ্বীন শিক্ষা দেয়, তবে সেটাই আসল কাজ। এমন পীরও আছে দেশে। তবে বেশীরভাগ পীর নামধারীই ভন্ড প্রতারক এবং দ্বীন সম্পর্কে অজ্ঞ। এরা কেচ্ছা গায়,যার কোনো মা বাপ নেই বা তথ্য নেই, আর নাজরানার সাথে দারুন সখ্যতা গড়ে এক দুনিয়াবী মায়াজাল তৈরী করেছে। অনেকে ভালো ম্যাজিক জানে এবং ভক্তদেরকে কারামতও দেখায়।

আচ্ছা ভক্তরা বা মুরিদরা যদি সমস্বরে এই কথা বলে যে, আজ থেকে আমরা কোনো নাজরানা প্রদান করব না। টাকা পয়সা,হাস মুরগী,গরু-ছাগল কিছুই প্রদান করব না। বরং দরগায় গিয়ে পীরের কাছে কিছু অর্থনৈতিক সাহায্য চাইব ! কারন পীর তো আমাদের দেখাশুনা করেন বা করবেন। তিনিই অভিভাবক। তিনিই আমাদের সবকিছু। ...এরপর পীরের চেহারা কেমন হবে বলে মনে হয় ???

আমার ধারনা প্রথম ধাক্কায় পীরের রুহানিয়াত খসে গিয়ে "লাঠিনিয়াত"কায়েম হবে। হাতে লাঠি নিয়ে তেড়ে বলবে.....রে গাধা ! সবক তবে মিছে হবে আমার ! হাবিয়ার জ্বলবি তুই....!! পীরের সাথে বেয়াদবী.....দরগায় মানত না করলে শেষ হয়ে যাবি .....

(মনে মনে বলবে,,,ওরে তুই না দিলে বৌ ছেলে মেয়ে,পাল পুরি নিয়ে পথে বসব রে......দয়া কর রে বাপ ! সম্মানিত পীর ভিক্ষা করুক এই কি তুই চাস !!)

বিষয়: বিবিধ

৭৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File