বিড়ম্বনা

লিখেছেন লিখেছেন জারা ১২ অক্টোবর, ২০১৩, ০৪:০৭:০৪ বিকাল

তাকে দেখতে গিয়েছিলো আমার স্বামী এবং আমার পরিবারের কয়েকজন সদস্যরা মিলে। শুক্রবার দুপুর কাম বিকেল বেলা তিনটা ত্রিশের সময়। আমি নিশ্চিন্তে আমার দস্যি ছেলেকে ঘুম পাড়াতে গিয়ে গল্প বলতে বলতে নিজেই অতঃপর ঘুমের অতল দেশে তলিয়ে গেলাম।

এদিকে আমার স্বামী এবং আত্মীয়রা মিলে যাকে পছন্দ করতে গিয়েছিলো। সময়মত সেখানে উপস্থিত হয়ে প্রথম দেখাতেই তাকে পছন্দ করে ফেললেন। খুব সুন্দর সে দেখতে, ভ্রমর কালো টানা টানা দুটি চোখ , তেমনি নাক ,কান, এবং অপূর্ব সুন্দর দেহসৌষ্ঠবের অধিকারী। যেন স্বর্গীয় কোন দেবদূত নেমে এলো মর্ত্যেলোকে। মাশাআল্লাহ , আল্লাহ যাকে দেন তাকে বোধকরি এমন করেই সবকিছুই ঢেলে সাজিয়ে দেন। তাকে ঘুরিয়ে ফিরিয়ে বহুবার দেখলো সবাই মিলে। একবার একপাশ থেকে আর একবার অন্যপাশ থেকে। বহু আঙ্গেলে তাকে দেখা হলো । এবং সে একটু গুরু গম্ভীর টাইপের। কিছুটা আভিজাত্যে মিলেমিশে ভরপুর অনিন্দ্যসুন্দর।

একসময় পছন্দ শেষে তাকে বাসায় নিয়ে আসার পালা। তার অভিভাবকের কাছ থেকে বিদায় নিয়ে, তাকে নিয়ে সবাই বাসার দিকে রওয়ানা হলো। সে ছলছল চোখে তার অভিভাবকের পথ পানে তাকিয়েই থাকলো। চোখ যেন তার সরছে না, চোখের পলক যেন পরছে না। এমনি একসময় তাকে বয়ে নিয়ে আসা ট্রাকটি আমার বাসার সামনে থামলো। সব্বাই মিলে তাকে ট্রাক থেকে নামতে সহায়তা করলো, সে ট্রাক থেকে ধীর গতিতে নেমেই একসময় ঝেড়ে দৌড় লাগালো। এবং তার পিছু পিছু পড়ি মড়ি করে আমার স্বামী প্রবর এবং অন্যান্য আত্মীয়রাও ছুট লাগালো । তার দৌড় এর গতি এতো ক্ষিপ্র এবং দ্রুত যে তার সাথে কেউই কুলিয়ে উঠতে পারছিলো না।

সে এ গলি থেকে সে গলি, এ পথ থেকে সে পথ ধরে ছুটেই চলেছে। ঘন্টা খানেকের অবিরাম চেষ্টায় একসময় সে বহু কষ্টে ধরা পড়লো। এবং তক্ষুনি মোবাইল করে তার অভিভাবককে বাসায় আসতে বলা হলো। এদিকে সে তখন ক্ষনে ক্ষনে গুরু গম্ভীর স্বরে হাম্বা রবে ডেকে উঠছে।

তার অভিভাবক বাসায় এসে তার মাথায় হাত রেখে আদর করতেই সে একেবারে শান্তশিষ্ট অবোধ শিশুর মতো হয়ে গেলো। আর মাঝে মাঝে তার অভিভাবকের দিকে তার মাথাটা এগিয়ে দিচ্ছিলো আদর কেড়ে নেয়ার জন্য।

এবার আর তাকে বাড়ীতে রাখা নয় ।তাকে তার অভিভাবকের হাতেই তুলে দেয়া হলো এই বলে যে, কোরবানীর দিন সক্কাল বেলা তাকে আমাদের বাসায় নিয়ে আসতে। এই কদিন সে তার অভিভাবকের তত্বাবধানেই থাকুক। আর টুডে ব্লগের ভাইবোনদের সব্বাইকে পবিত্র ইদ-উল-আজহার শুভেচ্ছা থাকলো।



বিষয়: বিবিধ

২৬২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File