নাস্তিকদের সব লেখা কি খারাপ?

লিখেছেন লিখেছেন শিক্ষানবিস ১২ মে, ২০১৫, ০১:১৩:৫৯ দুপুর

আমি নাস্তিকদের লেখা সব সময় এড়িয়ে চলি। তাদের সাথে বিতর্কে যাই না কখনো। কিন্তু যখন শুনি কোন নাস্তিক চাপাতির কোপে মারা গেছে তখন তাকে জানার জন্য তার পোষ্ট খোঁজ করি। পড়ি। আজকে অনন্ত দাসের লেখাগুলোর কয়েকটি পড়লাম। তার ফেসবুক লেখায় মারাত্নক কিছু দেখলাম না। তার এই পোষ্টটি আমার ভাল লেগেছে। বেচে থাকলে এই লেখাটার জন্য আমি তাকে লাইক দিতাম। পোষ্টটিতে তিনি তার একটি নতুন অনুধাবন পেশ করেছেন। স্টাটাসটি এই:

“যুক্তিতে রাজাকারবিরোধী স্যাটায়ার-পোস্ট দিয়েছি আমরা। বাহ্বা পেয়েছি প্রচুর। অনেকেই ইনবক্সে অভিনন্দন জানিয়েছেন। জামায়াত-হেফাজত বিরোধী পোস্ট দিয়েছি। লাইক মেরেছেন অনেকে। প্রশংসা করেছেন দিলখোলে। ইসলামের কট্টরপন্থা আর অযৌক্তিক-কুসংস্কার নিয়ে পোস্ট দিয়েছি, স্যাটায়ার করেছি। মেলা তারিফ করেছেন। হাসতে হাসতে পেটে খিল ধরিয়েছেন তারা। প্রগতিশীল, মননশীল, সাহসী, লড়াকু ইত্যাদি বিশেষণযুক্ত করে একের পর এক বার্তা পাঠিয়ে অভিনন্দিত করেছেন মোদের। আর বাতাসভরা বেলুনের মতো আকাশে উড়িয়েছেন আমাদের!!

কিন্তু যেই হিন্দু ধর্মের প্রাগৈতিহাসিক অসভ্য একটা রেওয়াজ শিবলিঙ্গের পূজা নিয়ে পোস্ট দিয়েছি, সাথে সাথেই তাসের ঘরের মতো একে একে মুখোশ খুলে যেতে লাগলো! এতোদিনকার প্রগতিশীলতার খেমটা নাচ ছেড়ে তারা এইবার নামলেন আমাদের বাপদাদা চৌদ্দগোষ্ঠী উদ্ধারে!

গত দুই দিনে যে পরিমাণ গালি আর তির্যক বাক্যবাণ খেয়েছি তাতে এক সপ্তাহের জন্য পেটের ভাত হজম হয়ে গিয়েছে! ভাবতে ভালোই লাগছে, ফেসবুক জুড়ে এতোদিন কেবল ছাগুদের বিচরণ চোখে পড়তো। এইবার এদের সাথে পাঠাদের পদচিহ্নও দেখা যাচ্ছে সমানতালে। বিলিভ মি! ফেসবুকে এতো জেহাদি হিন্দু, ছুপানাস্তিক, ইসলামরে গালি দেওয়া প্রগতিশীল দাদাবাবুদের দেখা এর আগে পাই নাই।”

বিষয়: বিবিধ

১০৮৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

319548
১২ মে ২০১৫ দুপুর ০১:৪১
egypt12 লিখেছেন : ওদেরও যুক্তিপূর্ণ অনেক কথা বলার থাকে যা আমারা নিজ ভুল সংশোধনে কাজে লাগাতে পারি।
319613
১২ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১১
শেখের পোলা লিখেছেন : এর পর যদি কেউ তাকে খুন করে থাকে তবে তা ঐ পাঁঠাদেরই কাজ হতে পারে৷
১৩ মে ২০১৫ রাত ০১:০৩
260774
মাটিরলাঠি লিখেছেন : ওরাই বানায়, ওরাই মারে, ওরাই করে বিচার।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File