বাদশাহ আব্দুল্লাহর সর্বশেষ চুমো

লিখেছেন লিখেছেন শিক্ষানবিস ২৩ জানুয়ারি, ২০১৫, ০৯:৫২:২৭ সকাল

আজ ভোরে যখন শুনলাম বাদশাহ আব্দুল্লাহ মারা গেছেন, তখন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন মুখে আসতে চাইলো না। মনে মনে প্রশ্ন রাখলাম, মহান আল্লাহর শিখানো এই সুন্দর বাক্যটি এখন উচ্চারণ না করলে কি পাপ হবে?

উত্তর আসল, কোন আপদ-বিপদের খবর আসলে আল্লাহ তাআলা এই বাক্যটি উচ্চারণ করার জন্য উৎসাহ দিয়েছেন।বাদশাহ আব্দুল্লাহর মুত্যু কি মুসলিম উম্মাহর জন্য কোন বিপদ? এভাবে একটি প্রশ্নের উত্তর খুজতে আরেকটি প্রশ্ন তাড়িত করল আমাকে।

ইদানিং বাদশা আব্দুল্লাহর কথা মনে পড়লেই সামনে ভেসে আসে তার চুম্বন। মিশরের খুনী, গণহত্যাকারী নব্য ফেরাউন আব্দুল ফাত্তাহ আস-সিসিকে তিনি চুমো দিয়েছিলেন সৌদী আরব সফর কালে। আমার মতে এটা হল, তার জীবনের সর্বশেষ চুমো, যা মানুষ দেখেছে। হাদীসে এসেছে, মানুষ জীবনে ভাল-খারাপ অনেক কাজ করে কিন্তু শেষ কাজগুলোর মাধ্যমে তাকে মুল্যায়ন করা হয়।

বাদশাহ আব্দুল্লাহ অনেক বিতর্কিত কাজ করেছেন। মুসলিম উম্মাহর কল্যাণে তিনি কি কি কাজ করেছেন, তার তালিকা আমার কাছে নেই। তবে তিনি মুসলিম উম্মাহর বিপক্ষে বেশ কিছু কাজ করেছেন। তিনি সৌদী আরবের সকল সেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে বন্ধ করে দিয়েছেন। এ সকল প্রতিষ্ঠান সারা বিশ্বে দরিদ্র জনগোষ্ঠীর জন্য শিক্ষা, স্বাস্থ্ ও মানব সম্পদ উন্নয়নে ভুমিকা রাখতো। এ সকল প্রতিষ্ঠান বন্ধের ফলে বিশ্বের সেচ্ছাসেবা সেক্টর সম্পূর্নভাবে ইহুদী-নাসারাদের কর্তৃত্বে চলে গেছে। তিনি শক্তিমান ইসলামিক স্কলার ও তাদের পরিচালিত দাতব্য সংগঠনগুলোকে দমন করেছেন শক্তভাবে। এর পরোক্ষ ফলাফলে আরব রাজধানীগুলোর পতন ঘটতে যাচ্ছে শিয়াদের হাতে। তবে যত অন্যায় সিদ্ধান্ত নিতে নিয়েছেন, তার মধ্যে নিকৃষ্টতর দুর্বিত্তপনা হল, মিশরের খুনী সিসিকে সমর্থন। যে একটি নির্বাচিত সরকারকে উৎখাত করেছে হাজার হাজার মানুষকে খুন করে। আল্লাহর কাছে তার ও তার সমর্থনকারীদের বিচারের আশা আমরা করেই যাবো।

আল্লাহর কাছেই মানুষের কর্মের ভালো-মন্দের যথাযথ হিসাব আছে। আমাদের কাছে নেই। আমরাতো শুধু প্রকাশমান বিষয়গুলোতে আমাদের মতামত দিয়ে আল্লাহর কাছে নিজেদের দায়মুক্ত থাকার প্রমাণ দিতে চেষ্টা করি।

বিষয়: বিবিধ

১৩৬৯ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

301396
২৩ জানুয়ারি ২০১৫ সকাল ১০:৪৪
আবু জারীর লিখেছেন : আল্লাহ তাকে মাফ করুন।
301399
২৩ জানুয়ারি ২০১৫ সকাল ১১:০৯
মোতাহারুল ইসলাম লিখেছেন : অভিযোগ আছে, গাজা কনফ্লিক্টে উনি ইসরাঈল কে মদদ যুগিয়েছেন।

আল্লাহ সর্বজ্ঞ।
301403
২৩ জানুয়ারি ২০১৫ সকাল ১১:২২
আমি মুসাফির লিখেছেন : আপনার লেখাটির মাঝে দেখলাম প্রকৃত সত্যটি তুলে ধরেছেন তাই আপনাকে অশেষ ধন্যবাদ জানাই ।

২৪ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:১৩
243915
শিক্ষানবিস লিখেছেন : بارك الله فيك
301412
২৩ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:৪০
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহর কাছেই মানুষের কর্মের ভালো-মন্দের যথাযথ হিসাব আছে। আমাদের কাছে নেই। আমরাতো শুধু প্রকাশমান বিষয়গুলোতে আমাদের মতামত দিয়ে আল্লাহর কাছে নিজেদের দায়মুক্ত থাকার প্রমাণ দিতে চেষ্টা করি।
২৪ জানুয়ারি ২০১৫ রাত ০১:৫৩
243859
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

স হ ম ত
301422
২৩ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:০১
সজল আহমেদ লিখেছেন : তার বিরুদ্ধে এর চেয়েও অনেক অনেক বেশি অনৈসলামিক কর্মকাণ্ডের অভিযোগ এবং প্রমাণ আছে ।আল্লাহ্ সর্বাজ্ঞ ।আমি তাঁর জন্য জাহান্নাম বা জান্নাতের দুআ করতে পারবনা ।
301471
২৪ জানুয়ারি ২০১৫ রাত ০১:৫৩
আবু সাইফ লিখেছেন : দ্য স্লেভ লিখেছেন : আল্লাহর কাছেই মানুষের কর্মের ভালো-মন্দের যথাযথ হিসাব আছে। আমাদের কাছে নেই। আমরাতো শুধু প্রকাশমান বিষয়গুলোতে আমাদের মতামত দিয়ে আল্লাহর কাছে নিজেদের দায়মুক্ত থাকার প্রমাণ দিতে চেষ্টা করি।


স হ ম ত
301478
২৪ জানুয়ারি ২০১৫ রাত ০৪:২৫
sarkar লিখেছেন : একজন ওহাবী সয়তানের অন্তর্ধান।তার দ্বারা মুসলিম বিশ্বের যে অপুরনীয় হ্মতি হয়েছে তা আর কোনন দিন পুরণ হবার নয়।
২৪ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:১২
243914
শিক্ষানবিস লিখেছেন : ওহাবী হওয়াতো ভাগ্যের ব্যাপার। আল্লাহ সকলকে ওহাবী হিসাবে কবুল করেন না। তবে এই বাদশা আসল ওহাবী ছিল বলে আমি মনে করি না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File