যেকোন মুহূর্তে শেখ হাসিনার পতন ঘটতে যাচ্ছে

লিখেছেন লিখেছেন কথার_খই ০৫ জানুয়ারি, ২০১৫, ১২:৩২:১৬ দুপুর

শিগগিরিই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন ঘটতে যাচ্ছে বলে গোপন সূত্রে খবর পাওয়া গেছে। সূত্র জানিয়েছে, বি্রোধীজোট নেত্রী বেগম খালেদা জিয়াকে অবরোধ করার কারণেই সারা বাংলাদেশ কার্যত অবরুদ্ধ হয়ে গেছে। সারাদেশে বিদ্রোহ করেছে বিরোধীজোট। এবং রাজপথ মূলত বিরোধীজোটের দখলে চলে গেছে। এদিকে, সরকারি দল প্রেস ব্রিফিং করে নানারকম হুমকি দিলেও কার্যত তাদেরকে মাঠে দেখা যায় নি। এমনকি বিগত বছরের সবচে নিম্ন উপস্থিতি ছিল আওয়ামীলীগের কেন্দ্রিয় কার্যালয়ে। অন্যদিকে, রাজধানীর সাথে বাংলাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে সরকার। সবমিলিয়ে রাষ্ট্রক্ষমতা ও আইন শৃঙ্খলার নিয়ন্ত্রণ ধীরে ধীরে শেখ হাসিনার সরকারের কাছ থেকে দূরে সরে যাচ্ছে।

সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে।

গোয়েন্দা সংস্থার সূত্র জানিয়েছে, খালেদা জিয়াকে অবরোধ করায় ক্যান্টনমেন্ট ক্ষিপ্ত। কুমিল্লা ও সাভার ক্যান্টনমেন্টসহ বিভিন্ন ক্যান্টনমেন্টে বিদ্রোহের গুঞ্জন শোনা যাচ্ছে। এদিকে, আইনশৃঙ্খলা বাহিনীও আর আগের মতো হাসিনার নির্দেশ শুনছে না। তারা আজকের বিরোধীজোটের বিদ্রোহীদের দমনের ক্ষেত্রে পূর্বের চেয়ে শিথিলতা দেখিয়েছে।

সূত্র আরও জানায়, খুব শিগগিরই হাসিনার পতন ঘটবে। এমনকি ৭৫ সালের মতো ঘটনাও ঘটতে পারে বলে আভাস দিয়েছে তারা। তবে কিভাবে, কোন প্রক্রিয়ায়, ঠিক কখন হাসিনার পতন ঘটবে সে বিষয়ে জানায়নি সূত্রটি।

এদিকে, আওয়ামীলীগ নেতা মাহবুবুল আলম হানিফের বাড়ি পুড়িয়ে দিয়েছে বিদ্রোহীরা। পুলিশ কমিশনারের গাড়িতে আগুন দেয়ার খবর পাওয়া গেছে। সবমিলিয়ে হাসিনার নিয়ন্ত্রণ ধীরে ধীরে হ্রাস পাচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা। প্রশাসনসহ সব ক্ষেত্রে বিদ্রোহ দেখা দিয়েছে। আর বিরোধীজোট বিবৃতি দিয়ে সর্বোচ্চ আন্দোলনের ঘোষণা দিলেও সরকার তাদের কর্মকান্ড ও অবস্থান ট্রেস করতে না পারায় কার্যত হতাশ ও নিরাপত্তাহীন হয়ে পরেছে দলটি। নিউজবিডিসেভেন

বিষয়: বিবিধ

১৪২৩ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299366
০৫ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:৩৮
হতভাগা লিখেছেন : কাজের কোন বালাই নেই , রাস্তাঘাটে কোন কর্মীও নেই আর সব নেতা ঘরে বসে হিন্দী সিনেমায় মশগুল । আর আপনার মুখে কথার খই ফুটতেছে !

আপনার এই পোস্ট সেরা জুক্স এ স্থান পেয়ে যাবে ।
299368
০৫ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:৪১

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
299380
০৫ জানুয়ারি ২০১৫ রাত ১১:৫০
শেখের পোলা লিখেছেন : গোপন সূত্র জানিনা তবে, হাসিনাকে দেখে, ভাষণ শুনে সাহস হারাণোর বিষয়টায় পাক ধরেছে বলতে পারি৷
299412
০৬ জানুয়ারি ২০১৫ রাত ০৩:৫৭
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আল্লাহ এদেশকে শান্তিময় করুন। আমিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File