কাজ করেছি টাকা পাইনি টাকা চাই বলে এভাবে..... এ কোন বর্বরতা?? অধিকার আমার অধিকার চাই

লিখেছেন লিখেছেন কথার_খই ০৮ আগস্ট, ২০১৪, ১২:৪৯:০৮ রাত



শ্রমিকদের ওপর পুলিশি হামলা মধ্যযুগীয়: বিএনপি



আরটিএনএন

ঢাকা: বকেয়া বেতন-বোনাসের দাবিতে অনশনরত শ্রমিকদের ওপর পুলিশি হামলাকে মধ্যযুগীয় অন্ধকারের সঙ্গে তুলনা করেছে বিএনপি।

বৃহস্পতিবার এক বিবৃতিতে অমানবিক ও ন্যাক্কারজনক এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে আন্দোলনরত ও অনশনরত তোবা গার্মেন্টস গ্রুপের শ্রমিক এবং তাদের আন্দোলনে সংহতি জানাতে আসা শ্রমিক নেতা ও মানবাধিকার কর্মীদের ওপর পুলিশ নির্দয় ও বেপরোয়া লাঠিচার্জ করে।

এ ঘটনাকে মধ্যযুগীয় অন্ধকারের সঙ্গে তুলনা করে মির্জা ফখরুল বলেন, ‘দেশে বর্তমানে বর্বরদের শাসন চলছে। আমরা কোনো সভ্য সমাজের মানুষ একথা ভাবতেও ঘৃণা হচ্ছে।’

‘দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো যখন তোবা গার্মেন্টসের শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে সোচ্চার এবং একাত্মতা ঘোষণা করছে, তখন শ্রমিকদের ওপর পুলিশি আক্রমণে আবারো প্রমাণিত হলো এ দেশ অপরাধীদের দ্বারা পরিচালিত হচ্ছে-আইনের দ্বারা নয়’ যোগ করেন তিনি।

বিএনপি মুখপাত্র বলেন, গত ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে প্রশাসনকে নিজেদের লোক দিয়ে সাজিয়ে সরকার দেশে স্বৈরতন্ত্র কায়েম করে এক ব্যক্তির খেয়াল খুশিতে দেশ চালাচ্ছে।

তিনি বলেন, দেশের মানুষ দৃঢ়ভাবে বিশ্বাস করে সরকার এবং পোশাক উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান অর্থাৎ বিজিএমইএ’র কতিপয় সরকারি মদতপুষ্টরা যথাযথ ভূমিকা নিলে তোবা গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস সংক্রান্ত সমস্যার সমাধান দ্রুত সময়ের মধ্যেই সম্ভব।

বিষয়: বিবিধ

১০২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File