৭১টিভি কি BAL(Bangladesh Awami League)-এর মালিকানাধীন টিভি চ্যানেল ?

লিখেছেন লিখেছেন জাকির বেপারী ১৯ জুলাই, ২০১৩, ১১:২৭:২০ রাত



সামিয়া জামানের উপস্থাপনায় ৭১টিভিতে একাত্তর মঞ্চ দেখছিলাম। আওয়ামী একঝাক রাজনীতিবিদ, আইনজীবি, বুদ্ধিজীবি, সাংবাদিকের বিপরীতে বিএনপির শুধু রেদোয়ান আহমেদ এবং একজন ডানপন্থী সাংবাদিক রুহুল আমিন গাজী'কে দেখছিলাম। বিষয় ছিল, জামাতের রাজনীতি নিষিদ্ধকরন। সামিয়া জামান ও আলোচকদের মূখে শুনা যাচ্ছিল -জামাত খুব খারাপ সংগঠন, এই ৪২ বছর ধরে যত অপকর্ম সবকিছুর মূলে জামাত, দেশে আর কোন সমস্যা তারা খুজে পাচ্ছে না।

কিন্তু আশ্চর্যজনক হলেও সত্য এই চ্যানেলটি জামাতকে নিয়ে হাজার হাজার ঘন্টা টক শো করে, একদিনও তারা জামাত সম্পর্কিত জবাবের জন্য কোন জামাত নেতাকে হাজির করেনি। বা হাজির করে থাকলেও আমার চোখে পড়েনি।

৭১টিভি জামাত বিষয়ক প্রশ্নগুলো সাধারনত বিএনপি-র প্রতিনিধিদের করে থাকে এবং বিএনপিকে বিতর্কিত করার চেষ্টা চালায়।

আরো আশ্চর্যের বিষয় হচ্ছে মুরগী শাহরিয়ারদের পর্যাপ্ত সময় দেয় ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য। আজকে দেখলাম রুহুল আমিন গাজীকে থ্রেট করার জন্য একজনকে তরিগরি করে টেলিফোনে নিয়ে এলো এবং সে বলে উঠল গাজী সাহেব নাকি আদালত অবমাননা করেছে :D তারপর পরই রুহুল আমিন গাজিকে সমালোচনা করে মাহবুবুল আলম হানিফ, মুরগি শাহরিয়ার যথেষ্ট সমালোচনা করলেন। কিন্তু সামিয়া জামান উনাদের বিতর্কের উপর বেচারা গাজী সাহেবকে কোন জবাব দেবার সময় দিলেন না, তাদের সময় শেষ হয়ে গেছে বলে অনুষ্ঠান শেষ করে দিলেন !

বিগত সময়েও দেখেছি এই চ্যানেলটি বিরোধী দলের নেতা ও ডানপন্থী সাংবাদিকদের নানা ভাবে অপমান করেছে। তাদের এই হীন প্রচেষ্টার কারনে- হান্নান শাহ, মাহী বি চৌধুরী, আন্দালিব পার্থ, মোয়াজ্জেম হোসেন আলাল, এডভোকেট তাজুল ইসলাম, সাংবাদিক শওকত মাহমুদ প্রমূখ একরকম ঘোষনা দিয়েই এই চ্যানেলটি পরিত্যাগ করেছে।

তাই আমার মনে প্রশ্ন জেগেছে - ৭১টিভি কি BAL(Bangladesh Awami League)-এর মালিকানাধীন টিভি চ্যানেল ? কারো জানা থাকলে জানাবেন প্লিজ।

বিষয়: বিবিধ

১৮৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File