পর্ণ সমাচার

লিখেছেন লিখেছেন সাইদুল হোসেন ২২ মার্চ, ২০১৩, ০৫:২১:৩৬ বিকাল

#এক#

সেদিন দৈনিক যুগান্তর পত্রিকায় দেখলাম অনেক বড় করে সানি লিওন এর একটি অশ্লীল ছবি দেয়া এবং তার উপরে বেশ বড় একটা কলাম লেখা । কলামে সাংবাদিক সানি লিওনের সিনেমা জগতের পাশাপাশি তার পর্ণগ্রাফি নিয়ে অনেক কথাবার্তা লিখেছিলেন । সানি লিওন যে একজন পর্ণস্টার , তার পর্ণ মুভির যে অনেক ভক্ত , বলিউডের তার সদ্য মুক্তিপ্রাপ্ত আইটেম গানটি যে অনেক উদ্দীপক এসব সেখানে উল্লেখ করা হয়।

#দুই#

বেশ কিছুদিন ধরেই অনলাইনে বিভিন্ন জায়গায় প্রচণ্ড সমালোচনা হচ্ছে অষ্টম শ্রেণীর সমাজ বই নিয়ে , যার বর্তমান নাম বাংলাদেশ ও বিশ্বপরিচয় । এই বইতে বলা আছে - "শিশুদের ব্লুফিল্ম দেখা বন্ধ করতে হবে ।" এবং "পর্ণ বই প্রকাশনা বন্ধ করতে হবে ।" এখন আসি আমার কথায় । প্রথমত , বাসায় পত্রিকা রাখলে বড়দের রাজনৈতিক সংবাদের দিকে বেশী মনোযোগ থাকলেও ছোটদের সকল আকর্ষণ বিনোদন আর খেলাধুলা এই দুইটি পাতার দিকে । সুতরাং , সানি লিওনের অশ্লীল ছবিটি তাদের নজরে খুব ভালভাবেই এসেছে । এটা কি ছোটদের নৈতিক অবক্ষয়ে ভূমিকা রাখছে না ? তদুপরি , পর্ণ মুভি ও পর্ণস্টার নিয়ে এত গুরুত্ববহ ও রসালো সংবাদটি কি শিশুমনে কৌতুহল সৃষ্টি করছে না যে , কি এই পর্ণ একটু জানার চেষ্টা করি ! যে সাংবাদিক এই নিউজটা লিখেছেন তার ছোট ছেলেটা যদি এই কলামটা পড়ে তাকে প্রশ্ন করে -

"আব্বু , পর্ণ মুভি কি , পর্ণস্টার কাদের বলে ?"

তিনি তখন কি জবাব দেবেন ? আরেকটি বিষয় হলো , আমাদের নিজস্ব মিডিয়া থাকতে ভারতীয় নৈতিক অবক্ষয় হওয়া মিডিয়ার খবর কি এত গুরুত্ব দিয়ে ছাপানোর আদৌ কোন প্রয়োজন আছে ? দ্বিতীয়ত , অষ্টম শ্রেণীর ছেলেমেয়েদেরকে পর্ণ বই প্রকাশনা বন্ধের আহ্বান জানিয়ে কি লাভ হচ্ছে ? পর্ণ বই কি অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রকাশনা সংস্থা থেকে বের হয় ? যারা বের করছে তাদের বিরুদ্ধে একশন না নিয়ে বাচ্চাদের এসব বলে কি বাচ্চাদের উল্টো নিষিদ্ধ ফলের স্বাদ নিতে সুরসুরি দেয়া হচ্ছে না ? শিশুদের পর্ণ মুভি দেখা বন্ধ করতে হবে - একথা শুনে কি পর্ণ না দেখা বাচ্চাটা এটা সম্পর্কে আগ্রহী হয়ে উঠবে না ? এই সাজেশন দিতে ইচ্ছা হলে বাচ্চাদের না , বড়দের জন্য বই বের করে অভিভাবকদের হাতে ধরিয়ে দেয়া উচিত্ ! তাতে যদি কিছু কাজ হয় ।

আর কবে , আর কবে আমাদের বোধোদয় হবে ? কবে ভাঙবে কুম্ভকর্ণের ঘুম ?

বিষয়: বিবিধ

১৮৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File