মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় সমীপেষু

লিখেছেন লিখেছেন সাইদুল হোসেন ০৪ মে, ২০১৩, ১২:১১:৪২ দুপুর

মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় সমীপেষু ,

মাননীয় প্রধানমন্ত্রী,

যথাযোগ্য সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে, আমি আপনার প্রতিনিধিত্বকারী রাষ্ট্রের অতি সাধারণ একজন জনতা । গতকল্য সিএনএনের সাংবাদিকের সহিত আপনার বাক-বিতণ্ডায় অবতীর্ণ হওয়া ও অতঃপর অপমানিত হওয়ার ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত হইয়াছি । ৪২ বত্‍সর ধরিয়া উন্নয়নশীলের টাইটেল বর্জন করিয়া উন্নত রাষ্ট্রের তকমা লাগাইতে আমরা কি কঠিন সংগ্রামই না করিয়া যাইতেছি । তদুপরি, সমগ্র বিশ্বের নিকট আমরা আজও সম্মানের সহিত অধিষ্ঠিত হইতে পারি নাই । এম্ববিধাবস্থায়, সমগ্র বিশ্বের সম্মুখে গতকল্য যখন আপনি তীব্রভাবে অপমানিত হইতে লাগিলেন, তখন ত্রিশ লক্ষ শহীদ আর দুই লক্ষ বীরাঙ্গনার কথা আমার মনে পড়িতেছিল । লজ্জাবনত হইয়া আসিতেছিল আমার মস্তক । মানচিত্রে একটুখানি ঠাঁই খুঁজিবার আশায় যাহারা রুধির দিয়া গেল, তাহাদের স্বাধীন দেশের প্রধানমন্ত্রীর সহিত এহেন আচরণ !

মাননীয় প্রধানমন্ত্রী,

আপনি শুনিয়া বেদনাহত হইবেন যে, গতকল্য আপনার সম্মানহানির ঘটনায় আপনারই জনগণ প্রমোদ প্রকাশ করিয়াছে । উহারা তিলমাত্র ব্যথিত হয় নাই । উহার কারণ, ভোটের রাজনীতিতে পালাক্রমে ক্ষমতা দখলের রীতিতে আপনি ক্ষমতায় আসিয়াছেন ঠিকই, কিন্তু মানুষের হৃদয় জয় করিতে পারেন নাই । উহার কারণ, আপনার জনগণ হাভাতে মরিতেছে আর আপনি লক্ষ টাকার নাসতা সারিতেছেন প্রভাতে, আপনার মন্ত্রী আমলারা লুটিতেছে সরকারী কোষাগার, আপনি রহিয়াছেন চুপ । অথচ, একজন সামান্য সাংবাদিকের প্রশ্নের জবাবে আপনি চুপ থাকিতে পারিলেন না । করিলেন মিথ্যাচার, সাংবাদিকের নিকট ধরাও খাইলেন । অতঃপর বিশ্বের সম্মুখে কালিমা লাগিল আমার দেশের গায়ে । ভ্রান্তি তো মানুষেরই হইতে পারে । কিন্তু ভ্রান্তিকে স্বীকার না করিয়া ধামাচাপা দিবার নিমিত্তে নতুন ভ্রান্তির জন্ম দেওয়াটা সমীচীন নহে ।

মাননীয় প্রধানমন্ত্রী,

আমার এই ভাবিয়া কষ্ট হইতেছে যে, যাহারা সর্বদা আপনার সরকারের পশ্চাতে লাগিয়া থাকে, তাহারা গতকল্য হইতে আপনাকে লইয়া ঠাট্টা মশকরা করিবার যেই সুযোগ পাইয়াছে, সেই সুযোগ তাহারা পাক, উহা আমাদের কাম্য নহে । উহারা কেন এইরূপ করিতেছে আপনি তাহা সম্যক অবগত । বিশ্বজিত্‍ মরিয়া গেল, দেশে আন্দোলন হইল, আপনি উহার হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করিলেন । আর বলিলেন, উহারা ছাত্রলীগের কেউ নহে । অতঃপর পরিস্থিতি শীতল হইলে উহারা পুলিশের সম্মুখ দিয়া প্রকাশ্যে ঘুরিতে লাগিল, আপনি নির্বাক বসিয়া রইলেন । নারায়ণগঞ্জে ছোট্ট ত্বকী মরিল । দেশ পুনশ্চ উত্ত্যপ্ত হইল, আসামী গ্রেফতার হইল না । মেয়র দাবী তুলিল ইহা লীগনেতার কাজ । আপনি নির্বাক বসিয়া রইলেন । সাভারে রানা প্লাজা ধ্বসিল, এইবার নির্বাক থাকিতে না পারিয়া উহাকে দেরীতে হইলেও গ্রেফতার করিলেন । কিন্তু স্বীকার করিলেন না, রানা যুবলীগ করিত । আজ হইতে ছয় মাস পর যদি রানাকেও বিশ্বজিতের হত্যাকারীদের মত জনগণকে বৃদ্ধাংগুলি দেখাইয়া প্রকাশ্যে ঘুরিতে দেখা যায়, তবে আপনি চিরতরে জনগণের হৃদয় হইতে বহিষ্কৃত হইবেন । আমরা উহা চাই না । আমরা চাই আপনি আমাদের হৃদয় জয় করিয়া দেশ শাসন করিয়া বর্হিবিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করুন, দাঁতভাঙা জবাব দিন সিএনএন, আল জাজিরাদের । সেই লক্ষ্যে মানুষের হৃদয় জয় করিবার এই সুবর্ণ সুযোগ এইবার নিশ্চয়ই হাতছাড়া করিবেন না । এইবার অন্তত ন্যায্য বিচার করিবেন । আল্লাহ আপনার সহায় হোন ।

বিনীত-

আপনার একান্ত অনুগত,

একজন আমজনতা ।

বিষয়: বিবিধ

১২৯২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File