ব্লগার আসিফ মহিউদ্দিন গ্রেফতার এবং সরকারের স্বচ্ছতা নিয়ে কিছু প্রশ্ন

লিখেছেন লিখেছেন সাইদুল হোসেন ০৩ এপ্রিল, ২০১৩, ১১:৩৯:৫৪ রাত

ব্লগার আসিফ মহিউদ্দিনকে পুলিশ গ্রেফতারের পর অনেকেই আনন্দ প্রকাশ করছে , কিন্তু আমি এখনও আনন্দিত হতে পারিনি । কেন পারিনি সেটা ব্যাখ্যা করলে মনে হয় আনন্দিত যারা তারাও এখনই আনন্দিত হবে না ।

#এক#

ব্লগার আসিফ চরম ইসলামবিদ্বেষী ব্লগিং করেও সবার নাকের ডগা দিয়ে এতদিন ঘুরাঘুরি করেছে । সরকার তাকে পৃষ্ঠপোষকতা করেছে এতদিন, পুলিশি নিরাপত্তা দিয়েছে, তাতেও নাকি হয় নি, এরপর নিরাপত্তার জন্য দিল গানম্যান, তাতেও নিরাপত্তা নিশ্চিত হল না, এরপর সে লাইসেন্সধারী বন্দুকের জন্য সরকারের কাছে আপিল করল । সরকার এটাকে যুক্তিসংগত মনে করে তার আপিল গ্রহণ করল বিবেচনা করে দেখবে এটা বলে । ইতিমধ্যে হেফাজতে ইসলামসহ অন্যান্য ব্লগার, সচেতন সমাজ ওর বিচারের জন্য সরকারকে চাপ দেয়া শুরু করল । অনলাইনে তথা ফেসবুকে, ব্লগে চরম আন্দোলন তৈরি হল । চাপে পড়ে সরকার তিনজন ব্লগারকে আটক করল, যাদের মধ্যে একজন সমালোচিত নাস্তিক, বাকি দুইজন ততটা আলোচিত কেউ না । ফলে মার্কা মারা নাস্তিকদের গ্রেফতারের জন্য আরো তীব্র চাপ দেয়া হল সরকারকে, বিশেষ করে আসিফ মহিউদ্দিনকে গ্রেফতারের একদফা দাবী শুরু হলো । তারপর পুলিশ ওকে গ্রেফতার করল ।

#দুই#

যাদের জেল, রিমান্ড সম্পর্কে ধারণা আছে তারা জানেন যে পুলিশি হেফাজতে চ্যানেল মেইন্টেইন করতে পারলে আর মোটা অঙ্কে ঘুষ দিতে পারলে পুলিশ আসামীর গায়ে একটা টোকাও দেয় না, এমনকি রিমান্ডেও বহাল তবিয়তে জামাই আদর করা হয় । জেলে ক্যান্টিন থেকে টাকা দিয়ে প্রয়োজনানুযায়ী খাবার পাওয়া যায়, জেলের হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত ডাক্তারকে ম্যানেজ করতে পারলে সুস্থ কয়েদিকে দুর্গন্ধযুক্ত হাজত থেকে নিয়ে মিথ্যে অসুস্থতা দেখিয়ে রাখা হয় ছিমছাম ওয়ার্ডের বেডে । এই কারণে জেলের হাসপাতালের বেডে থাকে ক্ষমতাবান কয়েদিরা আর ফ্লোরে থাকে রোগী । আসিফ মহিউদ্দিন আমাদের প্রধানমন্ত্রীর খুব কাছের বান্ধবীর নিকটাত্মীয় যেজন্য সে এত সুযোগ সুবিধা পেয়েছে এতদিন সরকারের । তাহলে এখন যে আসিফ সাহেব জেলখানায় বসে এই সুবিধাদী পাচ্ছেন না তা আমরা কিভাবে নিশ্চিত হতে পারি ? কি নিশ্চয়তা আছে এমন হচ্ছে না যে, সরকার পাবলিককে ঠাণ্ডা করতে আসিফকে আটক করেছে, তাকে হাজতে রেখে, রিমান্ডে নিয়ে হেফাজতে রেখেছে আর জনগণকে দেখাচ্ছে আমরা ডাণ্ডা মেরে ঠাণ্ডা করছি শালাকে । এরপর পাবলিক থেমে গেলে আসিফ মুক্তি নিয়ে বেরিয়ে এল আর নতুন "নিক" নিয়ে আবার দ্বিগুণ উদ্দোমে ইসলামবিদ্বেষী ব্লগিং শুরু করল !

আমি যা বললাম এর সবই সম্ভাবনা । হতে পারে সরকার সত্যিই এবার ব্যবস্থা নিচ্ছে । কিন্তু আমি শুধু একটা কথাই বলতে চাই যে, আমরা আসিফসহ সকল ধর্মবিদ্বেষী ব্লগারদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই । লাম ছাম করে সরকার ওদের বিচার করলে আমরা মানব না । স্বচ্ছ বিচার যেদিন হবে, যেদিন আমাদের মনে হবে ওরা ওদের যোগ্য শাস্তি পেয়েছে, সেদিনই বাহ্বা, সাধুবাদ দিব সরকারকে । তার আগে না ।

বিষয়: বিবিধ

১৩২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File