কোন প্রবলেমই কিন্তু সমস্যা না হাসিনা আপা , খুব খৈয়াল কৈরা

লিখেছেন লিখেছেন সাইদুল হোসেন ০৭ মে, ২০১৩, ১০:৫৮:৩১ রাত

কোন প্রবলেমই কিন্তু সমস্যা না । আওয়ামী লীগ সরকার গৌড়চন্দ্রিকা হতে অদ্যাবধি সকল মহান মহান কাজে নিয়োজিত ! সংবিধান থেকে বিসমিল্লাহির রাহমানির রাহিম মূলোত্‍পাটনের মহান চেষ্টা, রাষ্ট্রধর্ম ইসলাম থেকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র (সোজা বাংলায়, যে রাষ্ট্রের ধর্ম নাই তথা নাস্তিক রাষ্ট্র) তৈরীকরণ থেকে শুরু করে সাগর রুনী হত্যাকাণ্ড, গরীব দর্জি বিশ্বজিতকে প্রকাশ্যে নির্মমভাবে কুপিয়ে হত্যা ও অতঃপর হত্যাকারীদের একটি নির্দিষ্ট incubation period এর পর প্রকাশ্যে পুলিশকে পুটু দেখিয়ে ঘুরে বেড়ানো, ইলিয়াস আলীর ড্রাইভারসহ গুম হওয়ার ঘটনায় মৌনতা অবলম্বন, ড. ইউনূসকে লইয়া কুতকুত খেলা ইত্যাদির মত অতিব মহান কাজ করে চলেছেন তারা । কিন্তু এইগুলান কলাম কোন প্রবলেমই না । জাস্ট সিলি ম্যাটার !

ওখান থেকে শুরু করে বিডিআর বিদ্রোহে অর্ধশতাধিক মেধাবী অফিসারের জীবন বিসর্জন, তাজনীন ফ্যাশনে দেড় শতাধিক আর রানা প্লাজায় পাঁচ শতাধিক গার্মেন্টস শ্রমিকের জীবন নিয়ে টুক পলান্তিস খেলা সবই কিন্তু it doesn't matter man !

এবার আসি "মনোপলি গেম" বা "ধনী হবার মজার খেলা"য় । বড়ই মজার খেলা মামু । শেয়ার বাজারের লুট, হলমার্ক কেলেংকারী, পদ্মা সেতু হজমীকরণ সব মিলিয়ে কয়েক হাজার কোটি টাকার বদহজমও কিন্তু ইকটুসখানি নো প্রবলেমো ! হালনাগাদের ফ্যাশন আর কি !

এরপর, মাধ্যমিক ইসলাম শিক্ষা বইকে সম্রাট আকবরের দ্বীন-ই-এলাহি টাইপ সকল ধর্মের হাইব্রিড ভার্সনে পরিণত করার মহত্‍ চেষ্টা, বোরকার অধিক বিক্রয় নিয়ে উদ্বেগ প্রকাশ, থাবা বাবাকে মুক্তিযোদ্ধা ঘোষণা, ইমরান এইডস সরকারকে এইচ আই ভি প্রটেকশনদান, প্রজন্ম চত্বরকে আত্ত্বীকরণ এবং অতঃপর শাপলা চত্বরে ২৫শে মার্চের রিহার্সাল সবই কিন্তু স্রেফ ব্যাপার না !

এই এতকিছুর পরও পালা বদল করিয়া গোলাপী বেগমের পর আবারও ক্ষেমতায় আসপেন জাতীয় আপা । মাঝখানে ৫ বছরের একটা ছোট্ট "টি ব্রেক" মাত্র ! আমরা আম জনতা উনার সকল মহত্‍ কর্মের কথা বেমালুম হজম করে আগামী পাঁচ বছর টয়লেটে ফ্ল্যাশ করে পেট পাতলা করব এবং অতঃপর আবারও "বিরতির পর দেখবেন অনুষ্ঠানের বাকি অংশ" শুরু । সুতরাং কোন প্রবলেমই কিন্তু সমস্যা না আপা । শুধু পাঁচটা বছর টুকটাক কয়েকটা এক্সট্রা ইনিংস খেলবেন ব্যস তাইলেই কেল্লা ফতে ! চুপি চুপি বলি শোনেন কাউকে বলবেন না যেন ! আপনি তো জন্মসূত্রে মুক্তিযোদ্ধা পরিবার । তো ওই জিনিসের চেতনাটাকে একটু ভাঙায়া খাইবেন আর কি ! একটু চালাকি কইরা জাফ্রিক বালদের শুধু সামনে ঠেলে দিবেন । এরপর দেখবেন চেতনা ব্যবসা কারে কয় । টেনশন নিয়েন না, পাবলিক খাইব, ততদিনে পাবলিক অতীত ভুইলা যাইব কিনা । আর হ্যাঁ, ইণ্ডিয়ার সাথে হট কানেকশনটা যাতে কোনভাবেই কোনওওওভাবেই না কমে । দরকার পড়লে মনমোহন সিংকে পরবর্তীতে ক্ষমতায় গেলে ১ কোটি ইলিশ আর পুরা সুন্দরবন বান্দরবন দিয়া দেওয়ার প্রতিশ্রুতি দেন । পাশাপাশি আমরার বেবাক জাতির গর্ব, আফনের সোনার ছেলে ছাত্রলীগকে ভারী অস্ত্র আর বোমা হাতে রাজপথে বাংলার স্বাধীনতা রক্ষার্থে নামায় দেন । ব্যস ! দেখবেন এইসব কোন প্রবলেমই কিন্তু কোন সমস্যা না । আমরা বাংলার বেহায়া, নির্লজ্জ, পাষণ্ড, চুতিয়া জনগণ আপনাকে আবার ক্ষমতায় বসাবো ইন শা আল্লাহ । আর আপনি আবার ভাষণ দিতে গিয়ে মধুর কণ্ঠে আবৃত্তি করবেন -

"উদয়ের পথে শুনি কার বাণী

ভয় নাই ওরে ভয় নাই,

নিঃশেষে প্রাণ যে করিবে দান

ক্ষয় নাই তার ক্ষয় নাই !"

আমি কথা দিলাম আপা আপনি আবার ক্ষমতায় আসবেন, আপনি আবার ক্ষমতায় আসবেন । আমি কথা দিলাম আপা এই আমিই আপনাকে ভোট দিব । আজকে যে সারা দেশে এত নিন্দা হচ্ছে, এইসব কোন প্রবলেমকেই কিন্তু সমস্যা মনে করবেন না । পিলিজ ।

বিষয়: বিবিধ

১৮৪৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File