টিভি সিরিয়াল দেখার মত করে নামাজ পড়ুন

লিখেছেন লিখেছেন জাহিদ হাসান ০৮ জানুয়ারি, ২০১৫, ১১:২৩:০৩ সকাল



সন্ধ্যা ৭টা সংসারের সকল কাজ শেষ করে প্রস্তুত সবাই। শুরু হবে বুঝে না সে বঝে না। এই মূর্হুতে কারো মনে কোন চিন্তুা নেই, কোন কাজের গুরুত্ব নেই। পরিবারে অসুস্থ লোকটিকে সেবা করার সুযোগ নেই। সারা দিনের ব্যবসার হিসাব মিলাবার প্রয়োজন নেই। ভবিষ্যত ভাবার সময় নেই। মনে কোন ধরণের চিন্তা নেই। একাগ্রচিত্তে শুধুই সিরিয়ালে মনোযোগ। অথচ নামাযে দাড়িয়ে ব্যবসার হিসাব, অফিসের কাজ, খেলাধুলা,বন্ধু বান্ধব সহ কত যে চিন্তা মাথায় আসে তার শেষ নেই। অথচ আল্লাহ নামাজ পড়তে বলেছেন ধীরস্থির ভাবে। আপনি একবার আপনার মনকে প্রশ্ন করে দেখুন তো সিরিয়াল দেখার মত আন্তরিকতা নিয়ে কি আপনি নামাজ পড়েন? উত্তর যদি হা হয় তবে আলহাদুলিল্লাহ আর যদি না হয় তবে আপনার এবং আমার কপাল পুড়া । আমাদেরকে অবশ্যই নামাজের ব্যাপারে আরো যত্নবান হওয়া উচিত।

বিষয়: বিবিধ

১৩২৫ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299803
০৮ জানুয়ারি ২০১৫ সকাল ১১:৩৩
হতভাগা লিখেছেন : নামাজকে কেন্দ্র করেই আমাদের সারাদিনের প্রোগ্রাম সেটআপ করা উচিত । আর আমরা করছি সিরিয়ালকে কেন্দ্র করে !

এসব সিরিয়াল রিপিট হয় । কিন্তু নামাজ সময়েরটা সময়েই পড়ে ফেলতে হয় ।

'' বোঝে না , সে বোঝে না '' সিরিয়ালটি শুরু হয় রাত ৯ টা থেকে, ৩০(!) মিনিট হয় । কিন্তু তার ২ ঘন্টা আগে থেকেই শুরু হয়ে যায় প্রস্তুতি । কতটা সিরিয়াস আমাদের অন্দর মহলবাসীরা সিরিয়ালের ব্যাপারে।

উনারা যতটা সিরিয়াসলি সিরিয়াল দেখে ততটা সিরিয়াসলি অন্য কিছু করে না । এমনকি সকালে মেজর অপারেশন হবে এমন রোগীও বিকালে শুরু হওয়া সিরিয়াল দেখতে পারবে না বলে হা পিত্তেশ করে !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File