ব্লগে লেখার উপকারিতা

লিখেছেন লিখেছেন জাহিদ হাসান ২৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:২২:২৮ সন্ধ্যা

"মরিতে চাহিনা আমি সুন্দর ভুবনে

ধরণীর মাঝে আমি বাঁচিবার চায়"

প্রতিটি মানুষই বেচেঁ থাকতে চায় কিন্তু মানুষ মৃতু্ বরণ করতেই হয়। তবে কিছু মানুষ আছেন যারা মরেও পৃথিবীতে অমর হয়ে থাকে সব সময়। আমি মনে করি যারা এই পৃথিবীতে ভাল কোন কাজ করেছেন তারা মানুষের মাঝে এখনো বেচেঁ আছেন। যেমন, মসজিদ নির্মান, শিক্ষা প্রতিষ্ঠান তৈরি, এতিমখানা,মাদ্রাসা ও হাসপাতাল আর লেখক যারা তাদের কলমের মাধ্যমে লিখে গেছেন অনেক মূল্যবান লেখা যা পাঠ করে আমরা আজো অনেক অজানা বিষয় জানতে পারি।

আমার লেখার স্বপ্ন আসলে এখান থেকেই । আমি হয়তো জীবনে এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করতে পারব না কিংবা পারব না কোন হাসপাতাল বানাতে কিন্তু আমি আমার মেধা ও বুদ্ধি দিয়ে সমাজের নানা দিকের কথা লিখে যেতে পারব । যা হয়তো ভবিষ্যত প্রজন্ম পড়ে অনেক কিছু জানতে পারবে। আমি এই ব্লগে নতুন জানি না এখানে নতুনদের কিভাবে গ্রহণ করে তবে আমার বিশ্বাস আমি এই ব্লগের কোন খ্যাত নামা লেখক হতে না পারলেই কোন এর ক্ষতির কারণ হবো না।

স্কুল জীবন থেকেই আমার কবিতা লেখার অভ্যাস আছে আর কলেজ জীবনে শুরু করি সাম্প্রতিক বিষয় নিয়ে প্রবন্ধ লেখা।

ব্লগে লেখার জন্য আমি আজ আমার অফিসে অনেক সম্মান পাচ্ছি । কারণ মুখে আমরা বাংলা ভাষার কথা বলি , ২১শে ফেব্রুয়ারীতে খ,ক, গ,আর ম লেখা ফতুয়া পড়ি কিন্তু বাংলায় লেখা বা কথা বলা অনেকেই পারি না। আমার অফিসে অনেকেই কমপিউটারে ইংরেজি লিখতে পারে তবে বাংলা লিখতে পারে না। কিন্তু আমি ইংজির চেয়ে বাংলা দ্রুত লিখতে পারি । এতে অফিসের সকল অফিসারই আমাকে বেশ সমাদর করে। তাছাড়া ব্লগে লেখা ও পড়ার ফলে দেশী বিদেশী অনেক লেখিকার লেখা পড়ার সুযোগ হয়েছে , সুযোগ হয়েছে ব্লগে দুই কলম লেখার । এই ব্লগে এটাই আমার প্রথম লেখা সবাই দোয়া করবেন।

বিষয়: বিবিধ

১২৮৯ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

298386
৩১ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:৩৫
আফরা লিখেছেন : স্বাগতম বিডি ব্লগে । লিখুন বেশী করে, মন-প্রান খুলে লিখুন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File