মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাকে ধন্যবাদ কিন্তু একটু কম !

লিখেছেন লিখেছেন প্রবাসী আব্দুল্লাহ শাহীন ১৫ জানুয়ারি, ২০১৬, ০২:৫১:১৮ রাত

মাননীয় প্রধানমন্ত্রী আপনার সব কাজ যে সবার ভালো লাগবে সেটা কিন্তু নয়। তবে অনেক কাজ অনেকের ভালো লাগে সেটা সত্য। প্রধানমন্ত্রী কিন্তু কোনো গ্রুপ বা দলের নয় যদিও সেটা আমাদের দেশের বেলায় এখনো সম্পূর্ণ ভাবে প্রকাশ পায় নাই । দেশের আলেম থেকে শুরু করে জালেম পর্যন্ত সবার প্রধানমন্ত্রী নির্বাচনের মাধ্যমেই নির্বাচিত হোন। আলেম থেকে জালেম পর্যন্ত যেতে হলে মধ্যখানে কৃষক ,শিক্ষক ,ডাক্তার ,ডক্টর ,ইঞ্জিনিয়ার ,আইনজীবী ,রাজনীতিবিদ ,কবি ,কলামিস্ট ,গায়ক - গাইকা ,নায়ক -নাইকা সহ সকল ভালো মন্দ পেশার মানুষ যুক্ত হয়। গণতান্ত্রিক পদ্ধতিতে সবার প্রধানমন্ত্রী একজনই হয়।

দেশের সবার যখন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনি তাহলে সবার বেলায় আপনার সমান নজর থাকা জরুরি। সাহিত্য সংস্কৃতি এবং সাংস্কৃতিক পাড়ায় এখন রোগ জীবানু চলতেছে। বাংলা সাহিত্যের বর্তমান সময়ের প্রধান কবি আল মাহমুদ এবং সাংস্কৃতিক অঙ্গনের নাইকা পারভীন সুলতানা দিতি ও অভিনেত্রী রানী সরকার গুরুতর অসুস্থ। আমরা মিডিয়ার মাধ্যমে সরাসরি টেলিভিশনে দেখেছি মাননীয় প্রধানমন্ত্রী আপনার মহানুভবতা। গণভবন থেকে প্রোগ্রাম করে আনুষ্টানিক ভাবে অসুস্থ রানী সরকারের আর্থিক সহায়তায় পাঁচ লাখ টাকার চেক ( পূর্বে আরো একবার ১০ লাখ টাকার চেক দেওয়া হয়েছিল ) ,আর অসুস্থ দিতির চিকিত্সার জন্য ১০ লাখ টাকার আর্থিক সহায়তা করেছেন। আমি নিজেকে সব সময় সংস্কৃতিমনা দাবি করি সে সুত্রে আমি অত্যন্ত খুশি হয়েছি আপনার মহানুভবতা দেখে যার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এই লিখার মাধ্যমে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী আমি সেই ধন্যবাদের মাত্রা কমিয়ে রেখেছি কারণ হচ্ছে বাংলা সাহিত্যের জীবন্ত কিংবদন্তী এবং সুস্থ সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের একজন অভিভাবক বীর মুক্তিযোদ্ধা কবি আল মাহমুদ হাসপাতালের বিছানায় শুয়ে প্রথিবীর পানে অসহায়ের মত চেয়ে আছেন। উনি সেই কবি যিনি মুক্তিযুদ্ধের সময় দেশের জন্য লড়েছেন। উনি সেই কবি বাংলা সাহিত্যের জন্য নতুন নতুন সাহিত্যের রূপ উপহার দিয়েছেন । কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী আপনি উনাকে কোনো রকম সাহায্য করলেন না। আমি জানিনা বাংলা সাহিত্যের প্রধান কবি , কলম সৈনিক , সাংবাদিক, সম্পাদক আল মাহমুদ সাহায্য নিতেন কিনা ? তবে দেওয়ার চেষ্টা করা জাতীয় দাবি ছিল। কিন্তু দিতি সেই অভিনেত্রী যার কোটি কোটি টাকা আছে তাও অভিনয় করে কামিয়্ছেন আর কলম সৈনিক কলম দিয়ে লিখে সামান্য টাকা উপার্জন করেছেন তা শুধু খেয়ে বেচে থাকার জন্য।

মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আবেদন দেশের প্রধানমন্ত্রী দেশের সবার জন্য একই প্রেম দেখাবেন। মাননীয় প্রধানমন্ত্রী কবি আল মাহমুদ শুধু নয় সকল দেশপ্রেমিকের পাশে থাকবেন সেই আশা রাখতে পারি কারণ আপনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের সন্তান। দেশের সাধারণ নাগরিক হিসেবে দিতির চিকিত্সার জন্য আর্থিক সহায়তার জন্য আবারও আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

বিষয়: বিবিধ

১১০৭ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

356958
১৫ জানুয়ারি ২০১৬ সকাল ০৫:০৮
শেখের পোলা লিখেছেন : আপনার আবেদন যথাযত সেখানে পৌঁছে যাক৷
০৬ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১২:২৮
297482
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : গিয়েও লাভ নেই ভাই।
356981
১৫ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৬:১৯
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু সুপ্রিয় ছোট ভাই। আমার স্রদ্ধাসিক্ত ব্যক্তিটির জন্য মহতী সুন্দর একটি আবেদন নিঃসন্দেহে প্রশংসনীয়।

অনেক দোয়া রইলো আপনার জন্য। জাজাকাল্লাহু খাইর।
০৬ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১২:২৮
297483
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ওয়ালাইকুম সালাম ,,অনেক অনেক ধন্যবাদ
358284
০২ ফেব্রুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৭:২৮
হতভাগা লিখেছেন : কবি আল মাহমুদ মনে হয় বিএনপি করেন , সেজন্য হাসুবু চটে আছেন তার উপর ।
০৬ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১২:২৯
297484
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আওয়ামীলীগ না করলেই কেবল শত্রু
০৬ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ১০:১৯
297504
হতভাগা লিখেছেন : আওয়ামী লীগ বাংলাদেশের স্বাধীনতা ও স্বাধীনতার চেতনার একমাত্র প্রতিষ্ঠান । সুতরাং ......

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File