Rose Good Luck Rose টুডে ব্লগে চার বছর। Rose Good Luck Rose

লিখেছেন লিখেছেন প্রবাসী আব্দুল্লাহ শাহীন ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:৪২:৩৬ রাত

প্রতিদিনের ন্যায় সেদিনও পত্রিকা পড়ছিলাম । যদিও তা ছিল অনলাইনের মাধ্যমে। দূর প্রবাসে বসে অনলাইনের মাধ্যমেই পত্রিকা পড়াটা স্বাভাবিক। পত্রিকা পড়া মানেই প্রথমে দৈনিক আমার দেশের ওয়েব সাইট দেখা। সেদিন আমার দেশ ওয়েব সাইটের ডান পাশে একটি বিজ্ঞাপনে চোখ পড়ে। বিজ্ঞাপনে সম্ভবত লিখা ছিল 'টুডে ম্যাগাজিন এবং ব্লগ' ক্লিক করুন। বিজ্ঞাপন পড়া মাত্রই আগ্রহ নিয়ে ব্লগ সাইটে নিজের নামে একটি আইডি চালু করলাম। আগ্রহের প্রধান কারণ হচ্ছে তখন সোনার বাংলাদেশ ব্লগ সরকার বন্ধ করে দিয়েছিল। সোনার বাংলাতে আমি নতুন ছিলাম। টুডেতেও সোনার বাংলায় যে নামে ছিলাম সেই একই নামে অর্থাৎ 'প্রবাসী আব্দুল্লাহ আল শাহীন ' নামে শুরু করলাম

প্রবাসী আব্দুল্লাহ শাহীন নামের পেছনের রহস্য হচ্ছে সোনার বাংলা ব্লগের সম্মানিত ব্লগার প্রবাসী মজুমদার ভাইয়ের লেখালেখি আমার খুব ভালো লাগতো বলেই আমার নাম প্রবাসী রাখলাম। টুডে ব্লগে চারটি বছর কেটে গেল বুঝতেই পারলামনা। ব্লগটি বারবার বাঁধার সম্মুখীন হচ্ছে যার ফলে বারবার অয়েব সাইট পরিবর্তন করতে হচ্ছে। আগের মত একটিভ থাকতে পারছেন না মড়ু মামারা ( মামা বলেই সবাই সম্বোধন করতো)। আহারে যে সময়টায় ব্লগে সবাই এক্টিভ ছিলাম মামদের অনেক যন্ত্রণা দিয়েছি। কিন্তু আজ আমরাও আগের মত ব্লগে আসি না মামুরাও জ্বালাতনের আনন্দ পায়না।

এই ব্লগ বাড়িতে অনেক আড্ডা দিয়েছি । মুরব্বী ব্লগাররা সব সময় আমাদের সঠিক এবং হক লিখার জন্য উৎসাহ দিতেন, ভুল ত্রুটি ধরিয়ে দিতেন। বিভিন্ন ব্লগ লেখার আড্ডার আয়োজনের মাধ্যমে শিক্ষা অর্জনের পথ দেখাতেন। ধর্ম, সমাজ, সংস্কৃতি, রাজনীতিসহ সকল বিষয় নিয়ে লেখালেখির চর্চা হতো।

সময়ের পালাবদলে অনেক কিছুই হারিয়ে যায় আর তাইতো হারিয়ে গেল সুন্দর সাবলীল ব্লগিং। তবে আলহামদুলিল্লাহ আমি অনেক কিছুই শিখেছি ব্লগিং থেকে এবং সম্মানিত ব্লগারদের কলম থেকে।

বিষয়: বিবিধ

১৬৮২ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381897
১৭ ফেব্রুয়ারি ২০১৭ রাত ১২:১৮
মাজহারুল ইসলাম টিটু লিখেছেন : অভিনন্দন প্রিয় ভাই আপনাকে।
তবে আলহামদুলিল্লাহ আমি অনেক কিছুই শিখেছি ব্লগিং থেকে এবং সম্মানিত ব্লগারদের কলম থেকে একমত এই কথার সাথে। দোয়া রইলো আপনার জন্য।
381898
১৭ ফেব্রুয়ারি ২০১৭ রাত ১২:২৬
প্যারিস থেকে আমি লিখেছেন : অভিনন্দন।
আলহামদুলিল্লাহ আমি অনেক কিছুই শিখেছি ব্লগিং থেকে এবং সম্মানিত ব্লগারদের কলম থেকে। দোয়া রইলো।
381899
১৭ ফেব্রুয়ারি ২০১৭ রাত ০১:১৯
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
381901
১৭ ফেব্রুয়ারি ২০১৭ সকাল ১০:০০
হতভাগা লিখেছেন :
পত্রিকা পড়া মানেই প্রথমে দৈনিক আমার দেশের ওয়েব সাইট দেখা। সেদিন আমার দেশ ওয়েব সাইটের ডান পাশে একটি বিজ্ঞাপনে চোখ পড়ে। বিজ্ঞাপনে সম্ভবত লিখা ছিল 'টুডে ম্যাগাজিন এবং ব্লগ' ক্লিক করুন। বিজ্ঞাপন পড়া মাত্রই আগ্রহ নিয়ে ব্লগ সাইটে নিজের নামে একটি আইডি চালু করলাম।


০ আমার কাহিনীটাও হুবহু একই রকম । সোনার বাংলাদেশ ব্লগে ৫/৬ মাস ভিজিটর হিসেবে কাটানোর পর ১১.১১.১১ তারিখে রেজিস্ট্রেশন করি । আইডিও খুলি ১১.১১.১১ নামে। পরে বিডিতে হতভাগা নামে আছি মনে হয় ২০১৩ থেকে ।

সামু ও নাগরিক ব্লগেও ভিজিটর হিসেবে যেতাম , ওদের কথাবার্তার স্টাইল সোনার বাংলাদেশের চেয়ে বেটার মনে হয় নাই কখনো।

তাই এখানেই সেটেল হয়ে আছি , থাকার ইচ্ছে আছে ইন শা আল্লাহ।
381908
১৭ ফেব্রুয়ারি ২০১৭ সন্ধ্যা ০৭:৪৮
381910
১৭ ফেব্রুয়ারি ২০১৭ রাত ০৯:৩০
প্রবাসী মজুমদার লিখেছেন : গোলক ধাধায় খুজে বেড়াই
পুরোনো সেই আড্ডার দিন,
ব্লগ বাড়ীতে নিত্য এসে
কেটে দিতাম পুরো দিন।

সেই সব দিনগুলো এখন কেবলী যাতনার। সোনার বাংলা ব্লগের আড্ডাটা ভেঙ্গে দিয়ে হিংসাত্ম সরকার দেশের উদীয়মান সাহিতিকদের রুদ্ধ করে দিয়েছে। লাভ কি হল? দেশ প্রেমহীন নেতাগুলো এমনই হয়। অযোগ্যদের পদভারে দেশের মানুষ আজ দিশেহারা।

যা্ই হোক, প্রবাসী আব্দুল্লাহ শাহীন ভাইকে ধন্যবাদ পুরোনো স্মৃতিচারণ করার জন্য। ব্লগিং করতে করতে প্রবাসী আব্দুল্লাহ শাহীনের নাম লেখকের খাতায় দেখে সত্যিই ভাল লাগছে।

টুডে ব্লগ মডুকে ধন্যবাদ জানাতে হয় এজন্য সরকার এত হিংসা ঢেলে দেবার পর ্ও ব্লগ কি টিকিয়ে রেখেছে।
381918
১৮ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ১২:৩৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, মুহতারাম আপনারা যদি দিনে অন্তত একবার হলেও ব্লগে আসেন, তাহলে ব্লগটি আবার জেগে উঠবেই।
ধন্যবাদ আপনাকে
382333
১৯ মার্চ ২০১৭ দুপুর ১২:৪০
এ কিউ এম ইব্রাহীম লিখেছেন : জেগে উঠবে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File