কেবল মাত্র রাম ছাগল এমন বিশ্বাস রাখতে পারে

লিখেছেন লিখেছেন প্রবাসী আব্দুল্লাহ শাহীন ২৫ ডিসেম্বর, ২০১৫, ০৪:২২:২৭ রাত

স্বাধীন দেশের আকাশে আবার কালো মেঘের ছায়া পরিষ্কার দেখা যাচ্ছে। সময় থাকতে সচেতন হতে হবে অন্যতায় বিপদ হতে পারে। দীর্ঘ নয় মাস সংগ্রাম করে , প্রাণ হারিয়ে বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে পরিচিতি অর্জন করেছে। এর পূর্বে ভারতের কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল পাকিস্তান। পাকিস্থানের এক অংশ ছিল বাংলাদেশ। নির্যাতিত বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা ভিক্ষা করে আনেনি।

এখন আবার পরাধীনতার গল্প শুনাতে পারে কেবল মাঠের ছাগল আর বনের বাদর। বাংলাদেশ লাল সবুজের পতাকাবাহী একটি স্বাধীন রাষ্ট। দেশের মধ্যে অনেক সমস্যা আছে সেটা ভিন্ন কথা কিন্তু অন্য দেশের কেউ আবার পরাধীন করার স্বপ্ন দেখলে তার স্বপ্নে নর্দমার পানি ছিটিয়ে দিলেই শেষ হয়ে যাবে স্বপ্নের খায়েশ।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাম মাধব আলজাজিরাকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, তিনি বিশ্বাস করেন যে জনগণের শুভবোধের মাধ্যমে আবার অখণ্ড ভারত প্রতিষ্ঠিত হবে। আলজাজিরার ‘হেড টু হেড’ অনুষ্ঠানে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

‘রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) আজো বিশ্বাস করে যে ৬০ বছর আগে ঐতিহাসিক কারণে যেসব অংশ বিচ্ছিন্ন হয়ে গেছে তা জনগণের শুভেচ্ছায় আবার একত্রিত হবে এবং অখণ্ড ভারত প্রতিষ্ঠিত হবে,’ বলছিলেন রাম মাধব।

রাম মাধব সাহেবরা ভারতের মধ্যে ৮০ ভাগ লোকে খোলা মাঠে পায়খানা করে সেটা আগে বন্ধ করেন। ভারত বিশ্বের অন্যতম দর্ষণের দেশ সেটা সমধান না করে ছাগলের মত বে বে করেন কেন ? বাংলাদেশকে নিয়ে এতো প্রেম খেলা কেন ? বাংলাদেশের জনগণ সংগ্রামের মাধ্যমেই জীবন পরিচালিত করে আসছে। বৃটিশের বিরুদ্ধে ,ভারতের বিরুদ্ধে,পাকিস্থানি হানদারদের বিরুদ্ধে ,এবং দেশের মধ্যে দুর্নীতির বিরুদ্ধে , জালিমের বিরুদ্ধে ,অপসংস্কৃতির বিরুদ্ধে । এই বিশাল সংগ্রামী মানুষরা প্রয়োজন হলে আবার নতুন করে আরেকটি সংগ্রামে নামতে তৈরী আছে কিন্তু স্বাধীনতা নিয়ে খেলা করতে দেবেনা ।

বিষয়: বিবিধ

১২০৩ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

355223
২৫ ডিসেম্বর ২০১৫ সকাল ০৫:১৩
শেখের পোলা লিখেছেন : বাঙ্গালী বাইরের শত্রুর সাথে লড়াই করতে জানে কিন্তু জানেনা ঘরের শত্রুর সাথে কেমনে লড়তে হয়৷ ঘরের শত্রুই বড় শত্রু৷
২৭ ডিসেম্বর ২০১৫ রাত ০১:১৮
295085
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : জি হ্যা ঘরের শত্রু বাহিরের শত্রুকে ডেকে আনে
355228
২৫ ডিসেম্বর ২০১৫ সকাল ০৮:৪৩
হতভাগা লিখেছেন : অখন্ড ভারত নয় , ভারত দেশটাকে টুকরো টুকরো হয়ে যাওয়া দেখে যেতে চাই (ইন শা আল্লাহ) মারা যাবার আগে ।

তাহলেই কেবল এই উপমহাদেশে শান্তি আসবে ।
২৭ ডিসেম্বর ২০১৫ রাত ০১:২২
295086
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আমি ও সেই অপেক্ষায় রইলাম
355239
২৫ ডিসেম্বর ২০১৫ সকাল ১০:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কংগ্রেস, বিজেপি কেউই অখন্ড ভারতে বিশ্বাস হারায় না। তারা এখনও সেই অলিক সপ্নই দেখে যাচ্ছে।
২৭ ডিসেম্বর ২০১৫ রাত ০১:২২
295087
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : তারা যে আবাল
355688
৩০ ডিসেম্বর ২০১৫ রাত ০৩:৪৪
প্রবাসী মজুমদার লিখেছেন : নিজস্ব ধর্মীয় অনুভূতি, আপন সঙস্কৃতি লালন, দেশীয় পন্য দিয়ে লজ্জা ডাকার মত নেতা যদদিন জম্ন নেবেনা ততদিন এ দেশের ভাগ্যর পরিবর্তন ঘটবেনা।
০৩ জানুয়ারি ২০১৬ রাত ১২:৩১
295647
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভাইয়া কথা গুলো সঠিক বলেছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File