এই বুঝি আসল কথা ? Thinking

লিখেছেন লিখেছেন প্রবাসী আব্দুল্লাহ শাহীন ০৭ এপ্রিল, ২০১৪, ০৮:১৯:১০ রাত



তথাকথিত যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন শুরু করেছিল গণজাগরন মঞ্চ। তাদের দাবি ছিল বিচার নয় ফাঁসি চাই। শাহবাগের মঞ্চ থেকে তারা দেশের বিভিন্ন ব্যাবসা প্রতিষ্টান বিশেষ করে যে সকল ব্যাবসা প্রতিষ্টানের সাথে ইসলাম নাম আছে এবং সরকারের সমালোচক কিছু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া বন্ধের দাবি জানিয়েছিল। সরকার ও তাদের দাবি পূরণে যতেষ্ট সুচ্চার ছিল যার প্রেক্ষিতে আমার দেশ পত্রিকা এখনও বন্ধ রয়েছে পত্রিকাটির সপাদক মজলুম সম্পাদক মাহমুদুর রহমান জেলে রয়েছেন। শুধু তাই নয় এই মঞ্চ থেকে তারা ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। তাদের এই অপকর্মের জবাব দিতে সমাবেশ করতে চেয়ে লাশ হয়েছে অনেক ইসলামপ্রেমী জনতা আর সেই লাশের চিত্র জনগনের কাছে প্রকাশ করে বন্ধ রয়েছে দিগন্ত টিভি ও ইসলামিক টিভি ।

কিছু দিন নীরব থাকার পর এখন আবার তথাকথিত গণজাগরণ মঞ্চ সামনে এসেছে।শুরু থেকেই তথাকথিত সংগঠনটি ক্ষমতাসীনদের প্রত্যক্ষ সমর্থন এবং পুলিশি নিরাপত্তা পেয়ে আসছিল,সরকারের বিরিয়ানি খেয়ে আন্দোলন করেছিল শাহবাগে দিনের পর দিন রাতের পর রাত কাটিয়ে। কিন্তু হঠাৎ করে গত ৪ এপ্রিল শুক্রবার পাল্টে যায় দৃশ্যপট। গণজাগরণ মঞ্চের কর্মীদের ওপর পুলিশ ও ছাত্রলীগ হামলা করে। তথাকথিত গণজাগরণ মঞ্চ পর্দার অন্তরালে বিভিন্ন স্বাধীনতাবিরোধী সংগঠন থেকেও টাকা নিচ্ছে বলে অভিযোগ করেছে ছাত্রলীগ নেতারা। এর আগে একই ধরনের অভিযোগ করে তথাকথি গণজাগরণ মঞ্চের অন্যতম রূপকার শহীদুল হক মামা ।অভিযোগ রয়েছে মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার কোটি কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছেন ইতিমধ্যে। নিজেও দেশ ছাড়ার পরিকল্পনা করছেন। আর আন্দোলনের সঙ্গে জড়িতরা তার কাছে হিসাব চাইছেন। শুধু ইমরান সরকারই নয় আন্দোলনের সঙ্গে জড়িত আরও বেশ কয়েকজন শীর্ষ নেতা জড়িত রয়েছেন চাঁদাবাজিতে। তারা এখন হিসাব দিচ্ছেন না। এর মধ্যে কয়েকজন সাবেক ছাত্রনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বও রয়েছেন।শুনা যাচ্ছে কোটি কোটি টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন তারা।

আব্দুল কাদের মোল্লার রায়কে কেন্দ্র করে সরকারের প্রত্যক্ষ ইন্ধনে গত বছরের ৫ই ফেব্রুয়ারি ‘ব্লগার ও অনলাইন অ্যাক্টিভেটিস্ট নেটওয়ার্ক নামে শাহবাগে গানের আসর বসিয়ে নাটকের সিরিয়াল চালিয়ে আন্দোলন করে তথাকথিত গণজাগরণ মঞ্চ। তথাকথিত গণজাগরণ মঞ্চের আন্দোলনের কারণে সরকার আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিটি) আইন সংশোধন করেছিল ।২০১৩ সালের ১৭ই ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ (ট্রাইব্যুনালস) সংশোধন বিল, ২০১৩ জাতীয় সংসদে পাস হয়। আগের আইনে রাষ্ট্রপক্ষের আপিলের সুযোগ ছিল না। সেই সুত্রে গতবছরের ১১ই ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হয়। কাদের মোল্লাকে কসাই কাদের বানিয়ে শহীদ করা হয় দেশের জাতীয় এই নেতাকে ।

এর পর বিতর্কিত দশম জাতীয় নির্বাচন বিরোধী দল বিহীন করে আওয়ামীলীগ পুনরায় ক্ষমতায় বসে এরশাদের জাতীয় এপার্টিকে ক্রয় করা বিরোধী পার্টি বানিয়ে ।

যে ছাত্রলীগ এতদিন তাদের সাথে কাধে কাধ মিলিয়ে কথিত আন্দোলন চালিয়ে গেছে ,যে পুলিশ তাদের পাহারা দিয়েছে দিন রাত তারা কেন হামলা করবে কথিত মঞ্চের কর্মীদের ওপর ? রহস্য কি ?!তথাকথিত গণজাগরণ মঞ্চ দ্বারা সরকার আবার কি করতে যাচ্ছে ?তারা কি আবার দেশের মধ্যে অস্থিরতা সৃষ্টি করতে যাচ্ছে ? হামলার কারণ কি শুধুই চাঁদাবাজির টাকার জন্য নাকি অন্য কিছু ও রয়েছে ?সরকার কি রাজনৈতিক দল হিসেবে ওদের তৈরী করতে চায় ?হামলার পর রাজনৈতিক দল হিসেবে গণজাগরণ মঞ্চ প্রকাশ পাবে কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে আওয়ামীলীগ সমর্থিত স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও কথিত মঞ্চের মূখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, এটি আসলে সময়ের দাবি।

তাহলে এই বুঝি আসল কারণ ?এই বুঝি হামলার আসল রহস্য ?রাজনৈতিক দল তৈরির মাধ্যমে দেশের মানুষ কে বোকা বানানো যাবে না। যেমনটা বানানো যায় নি মঞ্চ বানিয়ে ।উপজেলা নির্বাচনে সরকার সেটা বুঝে নতুন ফন্দি খুজতেছে আর সেই ফন্দির অন্যতম পন্থা তথাকথিত গণজাগরণ মঞ্চ। আর সেই পন্থার অগ্রগতির জন্য এই হামলার নাটক মঞ্চস্থ করা ।

বিষয়: বিবিধ

১২৫৩ বার পঠিত, ২৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

204029
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৮:৩৮
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : গণজাগরণ ২ ভাগ হয়ে যাওয়াতে রাজাকারের চ্যালারা দেখি ভালই ফুরফুর মেজাজে আছে। Smug Smug Smug
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:০৬
153206
হাসান কবীর লিখেছেন : গণ জাগরণ আলাদা হইলো কি নিয়া? গাঁজা, নারী, কন্ডম না বিরিয়ানি নিয়া?
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:১৫
153214
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : শাহবাগের বিরিয়ানি মনে হয় ভাগে পরেছিল
204032
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৮:৫২
সিকদারর লিখেছেন : আস্-সালামু-আলাইকুম ওয়া রহমতুল্লাহ। দেখা যাক সামনে বিরিয়ানী পার্টিরা কি করে ?
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:১৬
153215
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : নাটক দেখার বিষয় দেখতে থাকেন
204050
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:১৭
বিন হারুন লিখেছেন : টিস্যু পেপার এমনই
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:১৮
153216
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : Applause Applause Applause
204068
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:৩১
প্রবাসী মজুমদার লিখেছেন : যারা আল্লাহর দ্বীনের ঝান্ডা রক্ষাকারীদের উপর হামলা করে তাদের উপর লানত এমনই হয়। জাতি দেখুক, রাক্ষুসেরা ক্ষমতায় থাকার জন্য কত কিছু করতে পারে। ধন্যবাদ।
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:৪৪
153235
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : তাদের চেষ্টা সফল হবে না ইনশা আল্লাহ ।Good Luck Good Luck
204077
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:৪২
বাংলার দামাল সন্তান লিখেছেন : দেখা যাক সামনে বিরিয়ানী পার্টিরা কি করে ?
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:৪৪
153236
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : নাটক দেখার বিষয় দেখতে থাকেন
204124
০৭ এপ্রিল ২০১৪ রাত ১০:৫৮
ফেরারী মন লিখেছেন : খুশী হওয়ার কিছু নাই। আবার জাগবে শাহবাগ
০৭ এপ্রিল ২০১৪ রাত ১১:০০
153252
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : <:-P <:-P
204202
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৩:৪২
ভিশু লিখেছেন : জঙ্গিবাদী আওয়ামী লীগের কাজকাম দেখে মনে হয় - শয়তান যেন এদের ছাত্র হওয়ারও যোগ্য নয়!
০৮ এপ্রিল ২০১৪ রাত ১০:১৬
153720
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ঠিক বলেছেন ভাইয়া শয়তান এদের ছাত্র হওয়ারও যোগ্য নয়!
204698
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:৫১
জবলুল হক লিখেছেন : ভিশু লিখেছেন : জঙ্গিবাদী আওয়ামী লীগের কাজকাম দেখে মনে হয় - শয়তান যেন এদের ছাত্র হওয়ারও যোগ্য নয়!
০৮ এপ্রিল ২০১৪ রাত ১০:১৬
153721
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ঠিক বলেছেন ভাইয়া শয়তান এদের ছাত্র হওয়ারও যোগ্য নয়!
204706
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:৫৫
শেখের পোলা লিখেছেন : ধর্মের কল বাতাসে নড়ে৷
০৮ এপ্রিল ২০১৪ রাত ১০:১৬
153722
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : হুম
১০
205243
০৯ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
অজানা পথিক লিখেছেন : Talk to the hand
০৯ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
154159
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : Tongue Tongue
১১
205345
০৯ এপ্রিল ২০১৪ রাত ০৮:৪৫
নিভৃত চারিণী লিখেছেন : জব্বর কাহিনী।
০৯ এপ্রিল ২০১৪ রাত ০৯:০৩
154239
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : এটাই আসল কাহিনী
১২
206507
১২ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৫৫
প্যারিস থেকে আমি লিখেছেন : কালে কালে অনেক বাড়িয়ে দেনা এবার শোধ করার পালা।
১২ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:০৮
155191
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : জি ভাইয়া

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File