এখনই হয়ে যাকনা...............

লিখেছেন লিখেছেন আল মাসুদ ১৯ এপ্রিল, ২০১৪, ১০:২৮:৫৯ রাত

সারাদিন বিশেষ একটা কাজে ব্যস্ত ও পেরেশানীতে ছিলাম। বিকেলে হঠাৎ একটা সংবাদ দেখে মনটা ভালো হয়ে গেল। নিজেকে অনেক বড় মনে হচ্ছিল। সংবাদ মাধ্যমে জানতে পারি, ভারতীয় জনতা পার্টি বিজেপির অন্যতম শীর্ষ নেতা সুব্রাক্ষণিয়ম স্বামী বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেছেন। তিনি বলেছেন, খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিক বাংলাদেশ। তার যুক্তি হলো, দেশ ভাগের পর অধুনা বাংলাদেশ থেকে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে। তাদের ফিরিয়ে নিতে হবে বাংলাদেশকে। অন্যথায় এসব মুসলমানের সংস্থাপনের জন্য বাংলাদেশকে এক তৃতীয়াংশ ভূখণ্ড জমি ছাড়তে হবে ঢাকাকে। শনিবার আসামের শিলচর থেকে প্রকাশিত বাংলা দৈনিক সাময়িক প্রসঙ্গ এ খবর দিয়েছে।

সংবাদটা জানার পরে মনটা হালকা হয়ে গেল। নিজেকে পৃথিবীর অন্যতম গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ দেশের নাগরিক ভাবতে শুরু করলাম। বাংলাদেশ নামের জেলখানা থেকে মুক্ত পাব। ঢাকাকে থোড়ায় কেয়ার করি। কলিকাতা হবে আমার প্রাদেশিক রাজধানী। কি মজা! চাকরী-বাকরী সবক্ষেত্রে আমরা এগিযে যাব, যদিও ভারতীয় মুসলমানদের চাকরীর বাজার খুব বেশি ভাল না বলে শুনি থাকি। সুন্দরবন দেখতে ঢাকার লোকের পাসপোর্ট লাগবে। আমরা হব হর্তা-গর্তা। কিন্তু আমরা বিশেষ কার্ডের মাধ্যমে ঢাকা ঘুরে আসব। যেমন মালযেশিয়ানরা সিঙ্গাপুর ঘুরে আসে। বাংলার কাছের জেলাগুলোর সাথে মাতব্বরী করব আমরা। নিজেকে রাজা রাজা মনে হচ্ছিল।

কথাগুলো এক ভাইযের সাথে শেয়ার করার সাথে সাথে গেলেন ক্ষেপে । বললেন, যে দেশের রাজধানীকে লোকে ধর্ষনের রাজধানী বলে। পর্যটকরা যেখানে নিরাপদ নয়। যারা অর্ধেক ডিম দিযে বলে, পুরাটা খাবেন কিন্তু দাদা, হোটেলে টিস্যু চাইলে বলে, সাথে রুমাল রাখবেন দাদা। যারা মাটির ছোট একটা পাত্র করে একটা মিস্টি কিনে নিযে যায়। অনেক এলাকার মানুষ বন-বাদাড়ে প্রাকৃতিক কাজ সারতে অভ্যস্ত। তুমি গুজরাটের মুসলিম নিধনের ভয়াবহ চিত্র ও বাবরি মসজিদ ভাঙ্গার ইতিহাস কি ভুলে গেছো? আরো কত কি শোনাল। মনটা গেল খারাপ হয়ে। এই জন্য এত জ্ঞানী লোকের সাথে কথা বলতে ভাল লাগে না। যে যাই বলুক বন্ধুত্ব থাকতে থাকতে যদি কিছু একটা হয়ে যায়, মন্দ কি?

(দাদারা আস, আসার সময় পিটে ছালা বাঁধতে ভূল করোনা কিন্তু)

বিষয়: বিবিধ

১২৯৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

210350
১৯ এপ্রিল ২০১৪ রাত ১১:০৪
বিন হারুন লিখেছেন : ভাবনা মন্দ নয়, কিন্তু শেষের প্যারা পড়ে মন টা যে মন্দ হয়ে গেল?
১৯ এপ্রিল ২০১৪ রাত ১১:০৮
158808
আল মাসুদ লিখেছেন : ভাই, ভাল সুযোগ লুফে নিতে মন্দ কি? চেষ্টা করতে পারি।
210384
১৯ এপ্রিল ২০১৪ রাত ১১:৪৫
সন্ধাতারা লিখেছেন : ফাও খেতে খেতে লজ্জাহীন মালুদের জিভগুলো বেশ বড় হয়ে গেছে!

২০ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:২৮
159162
আল মাসুদ লিখেছেন : আপনি ফাও খেতে দিলে অন্যরা খাবে না কেন?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File