জঙ্গিবাদ এবং আমেরিকার অনুপ্রবেশ ঠেকাতে আওয়ামী লীগ সরকারের কী করা উচিত?

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ রাসেল ২৮ নভেম্বর, ২০১৫, ১১:১৩:৩৩ রাত

নিউজে দেখলাম, জঙ্গীবাদের উত্থান ঠেকাতে এবং দেশী-বিদেশী চক্রান্ত মোকাবিলায় কওমি সহ বিভিন্ন ঘরানার আলেম উলামাদের নিয়ে সরকারের প্রভাবশালী দুইজন মন্ত্রী, র‍্যাব ও পুলিশ প্রধান মতবিনিময় সভা করেছেন। এই মতবিনিময় সভাকে আমি এপ্রিশিয়েট করছি। আমার ভীষণ ভালো লেগেছে। 'আইএস আছে'- এই কথা বলে আমেরিকা-ইসরায়েল গং যে বাংলাদেশে ঘাঁটি গাড়তে চাচ্ছে, এটা যদি সরকার বুঝে থাকে এবং এটা ঠেকাতে সরকার যদি সত্যিই আন্তরিক ভাবে সবাইকে সাথে নিয়ে কাজ করতে চায়, তাহলে তা অবশ্যই প্রশংসার দাবীদার। সরকার অবৈধ হলেও এই ইস্যুতে ঐক্যবদ্ধ ভাবে সরকারকে সবার সহযোগিতা করা উচিত। এই অবৈধ সরকার যতদিন ক্ষমতায় আছে, ততদিন এই একটা ইস্যুতে তাদের সহযোগিতা করা উচিত বলে ব্যক্তিগত ভাবে আমি অনুভব করছি। কারন কোনো অবস্থায় আমেরিকা-ইসরায়েলকে এই দেশে প্রবেশ করতে দেয়া যাবে না।

আর সরকার যদি এই ইস্যুতে সবার সহযোগিতা পেতে চায় এবং সত্যিই যদি তারা আমেরিকা-ইসরায়েলের চক্রান্ত মোকাবিলা করতে চায় তাহলে সরকারকে কিছু জিনিস পরিস্কার করতে হবে।

১) গত জোট সরকারের আমলে 'দেশে জঙ্গি আছে' 'দেশ তালেবানে ভরে গেছে' 'জোট সরকার তালেবান সরকার' ইত্যাদি বলে দেশে বিদেশে যে প্রচারনা চালিয়েছিল তার জন্য আগে ক্ষমা চাইতে হবে।

২) সেই প্রচারনা চালিয়ে জোট সরকারের ইমেজ খারাপ করতে চেয়ে বরঞ্চ বাংলাদেশের দিকে আমেরিকা-ইসরায়েলের কুদৃষ্টি ফেলার সুযোগ তারাই করে দিয়েছিল সেই দোষ স্বীকার করে নিতে হবে।

৩) অহেতুক জামায়াত সহ কওমি ঘরানার দলগুলোকে জঙ্গীবাদী দল ট্যাগ দিয়ে অপপ্রচার বন্ধ করতে হবে। জঙ্গিবাদ নির্মূল এবং আমেরিকার অনুপ্রবেশ ঠেকাতে তাদের কী কী ফর্মূলা রয়েছে, তা গ্রহণ করতে হবে।

৪) যাকে তাকে যখন তখন 'জঙ্গি' 'স্বাধীনতা বিরোধী' বলে গালমন্দ করা চিরতরে ত্যাগ করতে হবে। জঙ্গিবাদের অর্থায়ন বন্ধ করার কথা বলে দেশের খ্যাতনামা ব্যাংক, বীমা সহ আর্থিক প্রতিষ্টান বন্ধের চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে।

৫) ইসলামী কোনো বৈঠক থেকে, কুরআন শিক্ষার আসর থেকে গ্রেফতার করে নিয়ে গিয়ে 'জিহাদী' বই উদ্ধার, গোপন বৈঠক ইত্যাদি বাজে মিথ্যা বলা বন্ধ করতে হবে। ইসলামী বৈঠক, মাহফিল, সভা-সেমিনার প্রকাশ্যে করতে দিতে হবে।

৬) আমেরিকা-ইসরায়েলের অনুপ্রবেশ ঠেকানোর পাশাপাশি ভারতের অনুপ্রবেশ শক্ত ভাবে দমন করতে হবে। ভারতীয় আধিপত্যবাদের এজেন্টগিরি চিরদিনের জন্য ত্যাগ করতে হবে।

যদি এই পয়েন্টগুলো সরকার মেনে নিতে পারে, তাহলে জঙ্গিবাদ ও আমেরিকার অনুপ্রবেশ ঠেকানো সরকারের জন্য একদম সহজ হয়ে যাবে ইনশা আল্লাহ এবং সবাই স্বতঃস্ফূর্ত ভাবে সহযোগিতা করবে। কিন্তু এইসব না করে আমেরিকাকে ঠেকানোর কথা বলে যদি ভারতকে আরো ভালো করে জায়গা করে দেয়া হয় এবং দেশের ইসলামপন্থিদের নির্যাতন করা হয়, তাহলে আমেরিকা-ইসরায়েলের অনুপ্রবেশের বিরুদ্ধে অন্যরা তাদের আদর্শ নিয়ে লড়ে যেতে পারলেও সবার আগে সম্ভবত আওয়ামী লীগই পিষ্ট হবে।

বিষয়: বিবিধ

১৪০০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

351928
২৯ নভেম্বর ২০১৫ রাত ০৩:৫৭
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
351932
২৯ নভেম্বর ২০১৫ রাত ০৪:৩৩
আব্দুল গাফফার লিখেছেন : যথার্থ সুন্দর বিশ্লেষণ, অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File