মার খাওয়া সেই নেত্রীর কাছে খোলা চিঠি

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ রাসেল ১২ মে, ২০১৫, ১২:১৪:৪৫ রাত

প্রিয় (অপ্রিয়) নেত্রী,

আপনাকে গতকাল গাছের আড়াল থেকে বের করে যে পুলিশ কনস্টেবলটি চুলের মুঠি ধরে পিটিয়েছিল, তাকে আজ চাকরি থেকে বরখাস্ত করেছে সরকার। কেমন লাগছে আপনার এখন? বিপ্লবী বিপ্লবী একটা ফিলিং কাজ করছে না আপনার মধ্যে? গতকাল রাস্তায় কিছুক্ষণ বিপ্লব করেছেন, আপনাদের বিপ্লবের একটা পার্ট হচ্ছে, ব্যারিকেড ভেঙ্গে গায়ে পড়ে অথবা পায়ে পাড়া দিয়ে পুলিশের সাথে একটু ধস্তাধস্তি করা, যাতে লোকে বুঝে আপনারা পুলিশের বিরুদ্ধে খুব 'একশানে' আছেন, খুব 'আন্দোলন' করছেন (অনেকটা 'আমি খাড়াইয়া যামু, আপনি আমার বসাইয়া দিবেন, যাতে লোকে বুঝে আমাদের মধ্যে কোনো ইয়ে নাই' টাইপ ব্যাপারস্যাপার), ধস্তাধস্তির এক পর্যায়ে মার খেয়েছেন, এরপর সংবাদ সম্মেলন করে ও বিপ্লবী হুঙ্কার সহিত ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পুলিশ প্রশাসন ও সরকারের চৌদ্দ গুষ্ঠি উদ্ধার করেছেন। আর সেই বিপ্লবী হুঙ্কারেই সরকার একেবারে কুপোকাত। ২৪ ঘণ্টা হতে না হতেই আপনাকে যিনি পিটিয়েছেন সেই পুলিশ কনস্টেবল আনিসকে সরকার বরখাস্ত করেছে। পিরিয়ড।

আপনাদের লিডার ইমরান একদিন শাহবাগের মঞ্চে দাঁড়িয়ে ঠিকই বলেছিল, আপনারা আসলে সরকারের চেয়েও বড় সরকার, সরকারের চেয়েও শক্তিশালী। কারণ নারায়ণগঞ্জের সেভেন মার্ডারের পর সারা বাংলাদেশের মানুষ যখন সমস্বরে চিৎকার করে বলছিল র‍্যাবের ওই ঘৃন্য অফিসারদের গ্রেফতারের জন্য, তখন সরকার দিনের পর দিন সপ্তাহের পর সপ্তাহ পেরিয়ে গেলেও সেই অফিসারদের গ্রেফতার করেনি। গ্রেফতার তো দূরের কথা, বরখাস্তও করেনি। তাদের অপরাধ মোটামুটি দিনের আলোর মতো জাজ্বল্যমান হওয়ার পর তবেই সরকার গ্রেফতার করেছিল। আবার রাজপথে দিনের পর দিন মিছিলে শত শত আন্দোলনকারীকে গুলি চালিয়ে হত্যা বা বাসা থেকে তুলে নিয়ে গুম করে ফেলার পরও সরকার আজ পর্যন্ত সেইসব খুনি পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। সেখানে আপনাকে পেটানোর ২৪ ঘণ্টা হওয়ার আগেই কনস্টেবল বরখাস্ত। ইন্টারেস্টিং না ব্যাপারটা?

আপনার বা আপনাদের পাওয়ার আসলেই সবার চেয়ে বেশী। মাসের পর মাস আপনারা রাজপথে বসে আন্দোলন করতে পারেন, সংগীত/নৃত্য সব করতে পারেন, দুপুরে/রাতে বিরানি ভোজ করতে পারেন, সেই আপনাদেরকেই পেটায় কোন বাপের ব্যাটা? তওবা, আস্তাগফিরুল্লাহ। আপনারা আসলেই বিপ্লবী, অনেক পাওয়ারফুল। কিন্তু এতো পাওয়ারফুল হওয়ার পরও লোকেরা আপনাদের সমাজতন্ত্রের বড়ি খাচ্ছে না কেন তা একটু খতিয়ে দেখবেন।

ইতি

মৌলবাদের সর্বনাশা বড়ি খাওয়া

আপনার/আপনাদের দু'চোখের বিষ

একজন ব্রেইনওয়াশড যুবক

আবদুল্লাহ রাসেল

বিষয়: বিবিধ

১৩০৬ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

319544
১২ মে ২০১৫ দুপুর ১২:৪৫
মোঃআয়নাল হক লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File