বাংলাদেশে একটা বোকো হারাম দরকার মিজানুর রহমান খানদের

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ রাসেল ০৪ মে, ২০১৫, ১০:৫৪:৪৮ রাত

ভেবেছিলাম, প্রথম আলোর উপসম্পাদক মিজানুর রহমান খানের আজকের কলামটি বিরুদ্ধে দু’চার কথা লিখে একটা স্ট্যাটাস দিব। কিন্তু এখন কলামটি দ্বিতীয় বারের মতো পড়ার পর কেমন যেন একটা অরুচি অনুভব করছি। কলামটি নিয়ে এখন আর সমালোচনা লিখতে ইচ্ছে করছে না, ব্যক্তি মিজানুর রহমান নিয়েই বরং লিখতে ইচ্ছে করছে। এই কলামটির আদ্যপান্ত পড়ার পর যে কেউই বুঝবে মিজানুর রহমান খান মানুষটা আপাদমস্তক আমেরিকাপন্থী। সাচ্চা আমেরিকাপন্থী না হলে আমেরিকার কোথাকার কোন্‌ শুনানি নিয়ে কেউ এভাবে খুঁচিয়ে খুঁচিয়ে কলাম লিখতে পারে না।

বাংলাদেশের কোনো জঙ্গি হামলায় (১৭ই আগস্ট, ২১শে আগস্ট, উদীচী প্রভৃতি) কেউ আজ পর্যন্ত জামায়াত সম্পৃক্ততার ব্যাপারে চুল পরিমাণ প্রমাণ করতে পারেনি। অথচ মিজানুর রহমান খানরা জামায়াতকে এইসব ঘটনায় একেবারে ‘বোকো হারাম’ বানিয়ে ফেলতে দ্বিধা করেন না। অথচ এই দেশীয় বোকো হারাম, আল কায়েদা, আইএস প্রেমীরা জামায়াতকে এই বলে তুলোধুনো করে যে জামায়াত কেন বোকো হারাম, আইএসদের মতো এতো এক্সট্রিম না? ওরা যেমন বোমা মেরে বিল্ডিং উড়িয়ে দেয়, শহরের পর শহর দখল করে শত শত মানুষ হত্যা করে ‘ইসলাম কায়েম হয়ে গেছে’ বলে উল্লাস করে, তেমনি জামায়াত কেন উপরিউক্ত কাজগুলো বাংলাদেশে করে না? কেন জামায়াত এভাবে মার খায়? কেন তারা ক্রসফায়ারে মরে খালে-বিলে পড়ে থাকে? কেন ফাঁসির মঞ্চে চলে যায়? তাদের এতো বিপুল পরিমাণ জনশক্তি থাকার পরেও কেন তারা গণভবন-বঙ্গভবন দখল করে ক্ষমতা নেয় না? কেন তারা নিয়মতান্ত্রিক আন্দোলন করছে? জামায়াতের বিরুদ্ধে বোকো হারাম প্রেমীদের এতো এতো অভিযোগ থাকা স্বত্বেও মিজানুর রহমান খানরা জামায়াতকে বোকো হারামের সাথে গুলিয়ে ফেলবেই।

আমি বুঝি না, জামায়াতকে বোকো হারামের মতো নিষিদ্ধ করিয়ে মিজানুর রহমান খানদের কী স্বার্থ? নাকি এই দেশে অ্যামেরিকাকে সৈন্য-অস্ত্র-শস্ত্র নিয়ে ঢুকতে দিতে মিজানুর রহমান খানদের আর তর সইছে না? তাই জামায়াতকে বোকো হারাম, আইএস বানানো লাগবেই। মিজানুর রহমান খানরা যদি বাংলাদেশের স্বার্থের কথা ভাবতেন তাহলে জামায়াত নিষিদ্ধের জন্য আমেরিকা আর আওয়ামী লীগকে উসকে দিয়ে কলাম না লিখে জামায়াতকে আরো পরিশীলিত আরো পিউর পলিটিক্স করতে পরামর্শ দিয়ে কলাম লিখতেন। কিন্তু মিজানুর রহমান খানরা জামায়াতকে ভাল বা আরো ভালো দেখতে চান না, যেনতেন ভাবে বোকো হারাম তকমা দিয়ে ত্যানাদের জামায়াতকে নিষিদ্ধ করানো লাগবেই। দেশটাকে আমেরিকা ঘাঁটি বানাতে হবে যে। মিজানুর রহমান খানকে জামায়াত নিয়ে আরো পড়াশোনা করতে অনুরোধ জানাচ্ছি। আর আমেরিকার চিন্তা মাথা থেকে ফেলে সত্যিকার বাংলাদেশপ্রেমী হতে আহ্বান জানাচ্ছি।

বিষয়: বিবিধ

১০১৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

318172
০৪ মে ২০১৫ রাত ১১:০৭
রক্তলাল লিখেছেন : এমরিকার ইনটেলিজেন্স এজেন্সি এতো ভোদাই না।

মিজানুর খান লিখল আর তারা বুযে নিল।

318207
০৫ মে ২০১৫ রাত ০৩:২২
শেখের পোলা লিখেছেন : আপনি পরামর্শ দিলেই উনারা মানবেন কেন? উনারা আগেই ঈবলিশের মুরিদ হয়েই বসে আছেন৷ তাই গুরুর আদেশ পালন নাকরে ওদের উপায় নেই৷ ধন্যবাদ৷
318228
০৫ মে ২০১৫ দুপুর ১২:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : উনারা এইদেশের সব মানুষ কেই বোকা আর নিজেদের অতি চালাক মনে করেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File