সুলতান সুলেমান The End of an Era in Bangladeshi TV Serial

লিখেছেন লিখেছেন হতভাগা ২৩ নভেম্বর, ২০১৭, ০৯:৫২:১৬ রাত

দীপ্ত টিভির মত নামডাক হীন একটা চ্যানেল এই সুলতান সুলেমান দিয়েই বাংলাদেশের সিরিয়ালখোর দর্শকদের মাত করেছে । তাদেরকে ভারতীয় সিরিয়ালীর কূটনামী , ন্যাকামী আর ত্যানাপ্যাচানী থেকে মুক্তি দিয়েছে।

এই সুলতান সুলেমানের জনপ্রিয়তাতে ঈর্ষান্বিত হয়ে বাংলাদেশের বিশিষ্ট নাট্যজনেরা আন্দোলন করেছিলেন বছর দেড়েক আগে , বলা হয়েছিল যে বিদেশী সিরিয়াল এনে প্রচার করা বন্ধ করতে হবে । আল্টিমেটামও দিয়ে রেখেছিল অমুক সময়ের মধ্যে না বন্ধ হয়ে দীপ্ত টিভির কার্যালয়ের সামনে গিয়ে বসবে। অথচ সুলতান সুলেমান বাংলাদেশের টিভিতে / চ্যানেলে দেখানো প্রথম বিদেশী সিরিয়াল ছিল না । এটা বিপাশা - শমী - মিমির মত ডাকসাইটে অভিনেত্রী ও তাদের সহযোদ্ধারা ঠিকই জানতেন । তাদেরকে যেভাবে নাচানো হয়েছিল তারা সেভাবেই নেচেছিল ।

তাদের এই মহা আন্দোলনের ফল কি হয়েছিল ? অন্যান্য টিভি চ্যানেল সুলতান সুলেমান সিরিয়ালের দেখাদেখি নিজেরাও বিদেশী (মধ্যপ্রাচ্যের কাহিনী সন্বলিত) সিরিয়াল নিয়ে এসেছে।

ভারতীয় সিরিয়ালের দাপট সুলতান সুলেমানের সময় কমে এসেছিল । সেটা বন্ধ হয়ে যাওয়ায় আবার বাড়বে পাখি ড্রেসের মত পোশাক পাবার জন্য আত্মহত্যার মিছিল, আবারও কূটনামীর চর্চা হবে বাংলাদেশের ঘরের ঘরে , অন্দর মহলগুলোতে ভারতীয় সিরিয়ালের প্রভাবে।

বিষয়: বিবিধ

১০১১ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384488
২৩ নভেম্বর ২০১৭ রাত ১০:০৮
নিমু মাহবুব লিখেছেন : ভালো লাগল,ধন্যবাদ।
Rose মন্তব্যের জন্য মুবারাকবাদ। Hope to see you at another post.
Rose Rose Rose Rose Rose
২৪ নভেম্বর ২০১৭ সকাল ০৮:০২
317130
হতভাগা লিখেছেন : পোস্ট করলাম আমি আর মন্তব্যের জন্য মুবারাকবাদ দিলেন আপনি !! আপনি সুস্থ আছেন নিশ্চয়ই ।
384494
২৪ নভেম্বর ২০১৭ দুপুর ০১:৩৫
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। শুনেছি ঐ সিরিয়ালে ইতিহাস বিকৃত করে উপস্থাপন করা হয়েছে।
২৪ নভেম্বর ২০১৭ দুপুর ০২:৩৫
317134
হতভাগা লিখেছেন : তা যেটাই হোক এর ফলে আমাদের মহিলারা ভারতীয় সিরিয়ালের কূটনামী থেকে কিছুটা তো সরে এসেছিল। সেসব সিরিয়াল কি সত্য ঘটনা নিয়ে উপস্থাপিত নাকি রাবারের মত টেনে লম্বা করা হয়েছে?
২৫ নভেম্বর ২০১৭ রাত ০১:১৮
317136
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ঠিক বলেছেন।
384507
২৬ নভেম্বর ২০১৭ সকাল ১০:১৩
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : বর্তমান ইউটিউব; ফেইসবুক তথা ইন্টারনেটের কল্যাণে এখনো কি মানুষ ল্যন্ডিয়ানদের অখাদ্য কুখাদ্যগুলো গিলে?
২৭ নভেম্বর ২০১৭ বিকাল ০৫:৩৩
317153
হতভাগা লিখেছেন : ইন্ডিয়ান পণ্যের চাহিদা আমাদের অন্দর মহলে ব্যাপক।
384520
৩০ নভেম্বর ২০১৭ দুপুর ০১:২২
কুয়েত থেকে লিখেছেন : দাদারা নসিহত করলই হল আনদোলন যারা করে তারাতো বেচা যাওয়া মাল তবে মানুষ তো তাদেরকে বলা যাবে না আপনাকে অসংখ্য ধন্যবাদ
৩০ নভেম্বর ২০১৭ রাত ০৮:৫৪
317166
হতভাগা লিখেছেন : এক কালের ডাকসাইটে জাঁদরেল অভিনেতা অভিনেত্রীদের বেহাল দশা দেখে সত্যিই সেদিন মর্মাহত হয়েছিলাম।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File