দুই ভায়রার কান্ড কারখানা

লিখেছেন লিখেছেন হতভাগা ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ০৯:৫০:২৫ রাত



ভারতের সাথে আজকের ম্যাচে লিটন-মিরাজ ভাল একটা ওপেনিং পার্টনারশিপ করলো। ১২৪ বলে বিনা উইকেটে ১২০। পরের ১৬৭ বলে করেছে মাত্র ১০২ রান , ১০ উইকেট হারিয়ে।

১০ উইকেটের মধ্যে তিনটি ছিল রান আউট, দুটো স্ট্যাম্পিং আর দুই ভায়রার একই কায়দায়, একই জায়গায়, একই জনের হাতে ক্যাচ আউট।

এই এশিয়া কাপে ফাইনালের আগে বাংলাদেশ যে তিন ম্যাচে জিতেছে তাতে দুই ভায়রাই ম্যান অব দ্যা ম্যাচ ভাগাভাগি করে নিয়েছে ।

তবে .... ভারতের সামনে পড়লে তারা জানি কেমন হয়ে যায় । যেখানে ওপেনিং পার্টনারশিপে বিরাট একটা রান হয়েছে সেটার রেশ ধরে এই রান ৩০০ এর কাছাকাছি নিতে পারলে ভারতকে একটা শক্ত পরীক্ষায় ফেলা যেতে পারতো ।

তামিম-সাকিব না থাকায় মুশফিক-মাহমুদুল্লাহই দলের ব্যাটিং ভরসা ছিল । তারা পারতো লিটন-মিরাজের তৈরি করে দেওয়া শক্ত ভীতের উপর রানের পাহাড় বানাতে। শ্রী লংকা , পাকিস্তানের বিপক্ষে মুশফিক আর আফগানদের বিপক্ষে মাহমুদুল্লাহ ভালই টেনে নিয়ে গিয়েছিল দলকে ।

কিন্তু যে সময়ে তাদের সার্ভিস সবচেয়ে বেশী দরকার সে জায়গাতে তারা কেন জানি ভাল খেলে না । ভারতের সাথে এই নিয়ে তিন তিনটা ফাইনাল খেলছে বাংলাদেশ।

২০১৬ তে টি টুয়েন্টি বিশ্বকাপে ভারতের মাটিতে ভারতকে হারানোর একটা মোক্ষম সুযোগ পেয়েছিল বাংলাদেশ। দুই ভায়রার বোকামির(?) কারণে জয়ের তরী তীরে এসে ডুবে গেল।

আজও একটা মোক্ষম সুযোগ এসেছিল ২০১৬ এর জ্বালাটা জুড়ানোর। দলের দুই মূল ব্যাটিং স্তম্ভ দুই ভায়রা কি অবলীলায় না সেই সুযোগটা পায়ে দললেন।

২০১৬ তে সেই ম্যাচে মাহমুদুল্লাহ ও মুশফিক একই কায়দায় একই জায়গায় আউট হয়ে এসেছে । আজও তারা একইভাবে আউট হয়ে গেছে - অফ সাইডের বল টেনে নিয়ে লেগ সাইডে খেলতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ।

বার বার একই ধরণের ঘটনা সন্দেহের সৃষ্টি করে। বিসিবির উচিত এসব বিষয়ে সিরিয়াসলি তদন্ত করা।

বিষয়: বিবিধ

৯৫৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File