পাকিস্তানের ভূমিকায় ক্ষুব্ধ জয়

লিখেছেন লিখেছেন হতভাগা ১৮ ডিসেম্বর, ২০১৩, ০৩:২৬:২৮ দুপুর



18 Dec, 2013 জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর পাকিস্তান যে প্রতিক্রিয়া দেখিয়েছে তাতে ক্ষুব্ধ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে আমেরিকা প্রবাসী সজীব ওয়াজেদ জয়। তিনি তার ক্ষুব্ধতার কথা ফেসবুক স্ট্যাটাসে ব্যক্ত করেন।

বুধবার দু্পুর দুইটা ৩৮ মিনিটে জয় তার নিজস্ব ফেসবুক পেজে লিখেছেন, “কাদের মোল্লার মৃত্যুদণ্ডের বিরুদ্ধে পাকিস্তান সংসদে গৃহীত নিন্দা প্রস্তাব আমাকে ক্ষুব্ধ করেছে। কাদের মোল্লাকে নির্দোষ দাবি করে ইমরান খানের দেয়া বক্তব্যেও আমি ক্ষুব্ধ। পাকিস্তানি সেনাবাহিনী এবং তাদের দোসর জামায়াতে ইসলামী আমাদের ৩০ লাখ মানুষকে মাত্র নয় মাসের যুদ্ধে নির্মমভাবে হত্যা করেছিল। তাদের বর্বরতা ছিল কল্পনাতীত। এই জাতিটার এখনো সেই স্পর্ধা হয় যে, তারা শুধু এসব অস্বীকারই করে না উপরন্তু, তারা ‘কসাই’ এর বিচার সম্বন্ধে মিথ্যা বলে এবং সমালোচনা করে, যা বাঙালি হিসেবে আমাকে ভীষণভাবে ক্ষুব্ধ করেছে।”

জয় লিখেছেন, “পাকিস্তান কখনোই স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের মানুষগুলোর ওপর তাদের বর্বর নির্যাতনের জন্য ক্ষমা চায়নি। তারা আল কায়দাকে বছরের পর বছর আশ্রয় দিয়েছে, সেই সাথে সমগ্র বিশ্বে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসীকে ভরণপোষণ করেছে। তারা বাংলাদেশ সহ দক্ষিণ এশিয়ার সবদেশে সন্ত্রাসী হামলা সম্পন্ন করেছে এবং তাতে মদদ যুগিয়েছে। তাদের অভাব এবং দুষ্চরিত্রেরই বহিঃপ্রকাশ ঘটেছে পাকিস্তানের সংসদের এই প্রস্তাবে। ৪২ বছর আগে যে মাসে আমরা তাদের পরাজিত করেছিলাম সেই বিজয়ের মাসে তারা এসব করছে যা বিষয়টাকে আরো বেশি অপমানজনক করে তোলে।”

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে জয় লিখেছেন, “আসুন আমরা সব পাকিস্তানি পন্য বর্জন করি এবং সবধরণের আমদানি বন্ধ করে দেই। বাংলাদেশে সমস্ত পাকিস্তানি পতাকাকে নামাতে বাধ্য করি। আমি সবাইকে পাকিস্তানি হাই কমিশন বরাবর পদযাত্রায় অংশ নিতে এবং সেখানে তাদের প্রতিবাদ জানাতে অনুরোধ করছি।”

জয় লিখেছেন, “আসুন আমরা অঙ্গীকার করি যে তাদের সমর্থক এবং সহযোগীদের চিরতরে নিশ্চিহ্ন করে দেব। সশস্ত্র জামাতিদের অবস্থান আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাদের জানান। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এটা খুবই দুর্ভাগ্যজনক যে আমাদের বিরোধীদলের নেত্রীও এই ষড়যন্ত্রে যুক্ত যিনি বিগত নির্বাচনগুলোর আগে আইএসআইয়ের এজেন্টদের সাথে বৈঠক করেছেন এবং তাদের অর্থায়নে নির্বাচন পরিচালনা করেছেন। ধিক খালেদা জিয়াকে।

সবার প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর এই আইটি উপদেষ্টা লিখেছেন, “আসুন আমরা আবারো ১৯৭১ এর চেতনায় জাগ্রত হয়ে, সমস্বরে চিৎকার করে বলে উঠি, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু!

উৎসঃ নতুন বার্তা ডটকম

প্রতিক্রিয়া :

সাবাস জয় ! এই না হলে বঙ্গবন্ধু দৌহিত্র !

বিষয়: বিবিধ

১৫৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File