যে কোনো শাস্তিই মেনে নেবেন আশরাফুল!

লিখেছেন লিখেছেন হতভাগা ১২ আগস্ট, ২০১৩, ০৭:৫৭:৫১ সন্ধ্যা





আজ রাতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্মকর্তারা জেনে যাবেন, কী হতে যাচ্ছে মোহাম্মদ আশরাফুলের ভাগ্যে। আগামীকাল সংবাদ সম্মেলন করে আইসিসি উচ্চপদস্থ তিন কর্মকর্তার উপস্থিতিতে সারা দেশকে এই খবর জানিয়েও দেওয়া হবে। এখন সারা দেশের অপেক্ষা-আশরাফুল কী শাস্তি পেতে যাচ্ছেন।

এই অপেক্ষা নিয়েই বাসায় থাকা আশরাফুল নিজে বলছেন, শাস্তি যাই হোক, তিনি মাথা পেতে নেবেন। কোনো শাস্তি নিয়েই তার কোনো আপত্তি নেই। শুধু মনে মনে একটা প্রার্থনা করছেন, ‘আইসিসির তদন্ত দলকে যেভাবে সহায়তা করেছি, তাতে একটা আশা আছে, যদি কিছুটা শাস্তি কম হয়, তাহলে আবার হয়তো খেলায় ফিরতে পারতাম।’

এর আগে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার কথা স্বীকার করে দেশবাসীর কাছে ক্ষমা ছেয়েছেন আশরাফুল।প্রথমে জানিয়েছিলেন যে কোন শাস্তিই মাথা পেতে নেবেন।কিন্তু পরে মিডিয়ার কছে আকুতি জানিয়েছেন ‘লঘু’ শাস্তির বিনিময়ে যেন তাকে আবার ক্রিকেটে ফেরার সুযোগ দেয়া হয়।কিন্তু বিসিবি প্রেসিডেন্ট পাপন আগেই জানিয়েছেন আইসিসির দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিট(আকসু) রিপোর্টের ওপরই সব নির্ভর করছে।

সেই রিপোর্ট নিয়ে আজ সোমবার রাতে আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভ রিচার্ডসনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আসছেন ঢাকায়। এই প্রতিনিধি দলে আইসিসির আইন বিভাগের প্রধাণ ইয়ান হিগিন্স ও মিডিয়া বিভাগের ম্যানেজার সামি-উল হাসান থাকছেন। এ ছাড়াও থাকছেন দু জন তদন্ত কর্মকর্তা।

আশরাফুলের ভবিষৎ ক্রিকেটীয় জীবনের পুরোটাই নির্ভর করছে আকসুর এই রিপোর্টের ওপর।দোষ স্বীকার করে নেয়ায় শাস্তি আশরাফুল পাবেন এটা একরকম নিশ্চিতিই বলা চলে।তবে এখন দেখার বিষয় দোষ স্বীকার করে নিয়ে সাহসিকতার পরিচয় দেয়া ,কোটি বাঙ্গালির প্রাণের তারকা আশরাফুলের শাস্তির মাত্রাটা কেমন হয়।

উৎসঃ ঢাকাটাইমস২৪

বিষয়: বিবিধ

১০৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File