হেফাজতে ইসলাম’ কি শেষমেষ ‘হেফাজতে বাকশাল’ এ রূপান্তর হয়ে পড়ল ?

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ০৪:১১:৪৭ বিকাল

মিনার রশিদ

শেখ হাসিনা আলেমদের সম্মানিত করেছেন, খালেদা জিয়া কিছু দেননি : আল্লামা শফী

উপরের এই কথাটি কতটুকু ঠিক ? ইনি এই তুলনাটি কেন করলেন ? একজন অরাজনৈতিক ব্যক্তি হয়ে এই রাজনৈতিক তুলনাটি কেন টানলেন ? এই সনদ তাদের অধিকার -কারো করুণার দান নয় । অথচ বার বার কৃতজ্ঞতা প্রকাশ করে এটিকে একজনের করুণার দান বানিয়ে ফেলেছেন ! এত দীর্ঘ সময় নিজেদের আদর্শিক কারণেই সনদ গ্রহন করেন নি । এখানে বেগম জিয়াকে দোষারূপ অন্যায় ।

সবচেয়ে বড় কথা , বেগম জিয়া কোনো ৫ই মে সৃষ্টি করেন নাই । বেগম জিয়ার অনুসারী / সঙ্গী / সাথী কেউ উনাকে তেতুল হুজুর উপাধী দেয় নি ! এরকম কমপক্ষে এক শ বাক্য রচনা করা সম্ভব হবে ।

যতদূর জানি চারদলীয় জোট সরকারের আমলে এই সনদের স্বীকৃতি চূড়ান্ত পর্যায়ে ছিল ।

কওমী মাদ্রাসার কিছু নেতৃবর্গের নৈতিক বিরোধিতার কারণেই তা বাস্তবায়ন করা সম্ভব হয় নি ।

মাদ্রাসা শিক্ষার এই ধারাটিতে সেই শুরু থেকেই সরকারের পক্ষ থেকে কোনো সুযোগ -সুবিধা কিংবা সনদ গ্রহনকে নেতিবাচক ভাবে দেখা হতো । দুনিয়াবী সুযোগ সুবিধাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করা সেই গ্রুপটি একটি দুনিয়াবী সনদের জন্যে এতটুকু উতলা হয়ে পড়লো যে নিজেদের সহকর্মীদের উপর সংঘটিত কারবালাকেও শুধু ভোলা নয় - রীতিমত অস্বীকার করে বসলো !!!

বিষয়: বিবিধ

৫৯০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386736
২০ সেপ্টেম্বর ২০১৯ সকাল ১০:৩৭
হতভাগা লিখেছেন : হেফাজত ইসলামের নেতাদের বেশীর ভাগই ৭০ + বয়সের। মাদ্রাসার লাইনে থেকে তারা পার্থিব জীবনে অন্যদের মত মজা নিতে পারেন নি। তাই শেষ কালে এসে কিছু ট্যাকটিক্স শিখে এখন মজা নিতেছেন।
২১ সেপ্টেম্বর ২০১৯ রাত ০৯:৩৭
318424
চেতনাবিলাস লিখেছেন : একদম ঠিক বলেছেন। অনেক ধন্যবাদ আপনাকে। ~:> ~:> ~:>

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File