হঠাৎ করেই বেরিয়ে এলো ওবায়দুলের ভেতরের সুপ্ত বদরুলটি!

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ০৫:৫৬:২৭ বিকাল

বিশেষ প্রতিনিধি

প্রথম আলো জানাচ্ছে, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সাংসদ ছানোয়ার হোসেনকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল শনিবার রাত পৌনে ৯টার দিকে টাঙ্গাইলের যমুনা রিসোর্টের পদ্মা রেস্ট হাউসে এ ঘটনা ঘটে।"

ঘটনা হিসেবে এটি তেমন বড় কিছু নয়। আওয়ামী লীগের হাতে অন্যান্য মানুষের খুন হওয়া এখন প্রতিদিনের ঘটনা। আওয়ামী লীগের হাতে আওয়ামী লীগের খুন হওয়াও নিয়মিতই ঘটছে। ফলে এক আওয়ামী লীগ মন্ত্রীর হাতে একই দলের আরেক এমপি হালকা মারধরের শিকার হবেন এতে অবাক হওয়ার কিছু নেই।

কিন্তু খবরটির ভেতরে গেলে একটু আতংকিতই হতে হয়। প্রথম আলো আরও জানাচ্ছে, "ওবায়দুল কাদের রিসোর্টের পদ্মা রেস্ট হাউসে ঢুকে সাংসদ হাসান ইমাম উপস্থিত নেই জানতে পেরে তাঁকে উদ্দেশ করে গালাগাল করেন। এ সময় টাঙ্গাইল-৫ আসনের সাংসদ ছানোয়ার হোসেন হাসান ইমামের পক্ষ নিয়ে ওবায়দুল কাদেরকে কিছু বলতে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং ছানোয়ার হোসেনকে তিনটি চড় ও ঘুষি মারেন।"

অর্থাৎ, ওবায়দুল কাদের শুধু চড় থাপ্পড় মারেননি, ঘুষিও মেরেছেন। এখানেই একজন আওয়ামী লীগারের বদরুলীয় চেহারাটি বের হয়ে পড়ে। মন্ত্রী পর্যায়ের একজন ব্যক্তি হেঁটে গেলেই বাংলাদেশের মানুষ ভয়ে তটস্ত থাকে, সেখানে কাদের চড়থাপ্পড় মেরে আবার ঘুষিও মারলেন! ঘুষি মারা মারকুটে লোকজনের কাজ। একজন মন্ত্রীর মারকুটে ঘুষিবাজ হওয়ার কোনোই দরকার পড়ে না। তিনি নির্দেশ দিলে কারো বহু বড় ধরনের শাস্তি হতে পারে আইনিভাবেই। কিন্তু তারপর কাদেরের হাত মুষ্টিবদ্ধ হয়ে এমপি ছানোয়ারের গায়ে আছড়ে পড়লো কেন?

কারণ একটিই। আওয়ামী লীগ নেতা হিসেবে কাদেরের মধ্য যে বদরুলটি বাস করে থাকে, যে বদরুল খুবই হিংস্র ও নৃশংস, যে সুযোগ পেলেই মানুষের উপর হামলে পড়তে চায় দা-বটি নিয়ে, সেই বদরুলটি হঠাৎ করে তার ভেতর থেকে উঁকি দিয়ে উঠে। আর তাতেই হিংস্র কাদেরের চেহারাটি একটু হলেও সবার সামনে ভেসে ওঠে। তিনি হামলে পড়েন এমপির ওপর। চড়থাপ্পড়ের সাথে কিল ঘুষিও মারেন।

আওয়ামী লীগের প্রতিটি নেতার মধ্যেই একেকটি বদরুল বাস করে। এটিকে তারা ঢেকে রাখার চেষ্টা করলেও সময় ও সুযোগ বুঝে লাফ দিয়ে ভেতর থেকে বেরিয়ে পড়ে মাঝে মাঝেই।

বিষয়: বিবিধ

৮২০ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381937
১৯ ফেব্রুয়ারি ২০১৭ সন্ধ্যা ০৬:১৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : সুন্দর লিখাটির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ
381940
১৯ ফেব্রুয়ারি ২০১৭ রাত ০৯:০১
হতভাগা লিখেছেন : ফাটাকেষ্ট কি বদরুলের মত কোপাইছে ?

সানোয়ারের সাত পুরুষের ভাগ্য যে সে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তথা দলের একজন প্রেসিডিয়াম সদস্য ও পূর্ণ মন্ত্রীর হাতের পরশ পেয়েছে।

আমরা হয়ত ছাগলের ত নং বাচ্চার মত লাফাচ্ছি । দেখেন গিয়ে আওয়ামী লীগের অন্য উঠতি নেতারা সানোয়ারকে জেলাস করতে শুরু করেছে।
381953
২০ ফেব্রুয়ারি ২০১৭ সকাল ১১:২৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ইহার অপর কারন খিদায় মাথা নষ্ট হওয়া!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File