বাংলাদেশে কী গৃহ যুদ্ধ আসন্ন??????????

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ২২ নভেম্বর, ২০১৩, ১১:৪০:২২ সকাল

বাংলাদেশের পুরো জনগণ এখন সুষ্পষ্ট দই ধারায় বিভক্ত।একদল ইসলাম নির্ভর আস্তিক আরেক দল ধর্ম নিরপেক্ষতার নামে অসভ্যতার ধ্বজ্জাধারী। মূলত পরাশক্তি আমেরিকাআর ভারতের সহায়তায় সামরিক শক্তির দাপট নিয়েই নাস্তিকতার পক্ষের শক্তিটিই বিশ্বকে শাসন করছে। তারা অর্থ, ক্ষমতাআর অস্ত্রের ভয় দেখিয়ে নৈতিক চরিত্রে দুর্বল মানুষদের ভম করে নিয়েছে। মানুষ এখন পার্থীব উন্নতিএত বেশি চায় যে সেউন্নতি করতে তারা যে কোন অনৈতিক কাজ করেও পিছ পা হয়না।আর কথিত ধর্মনিরপেক্ষ (মূলত নাস্তিক ) অপশক্তি বেশ ভাল কেই জানে কীভাবে মানুষকে টাকা, ক্ষমতা আর লোভ দেখিয়ে বশ করা যায়।

বাংলাদেশে আ'লীগ সরকার সেই ধর্ম নিরপেক্ষ ও নাস্তিক সরকার। মানুষকে কথিত উন্নয়নের মায়াজালে জড়িয়ে তারা নিজেদের সার্থ হাসিল করতে আজ নৈতিকতার সব কিছু ছুড়েঁ ফেলেছে। যারা কুআন হাদীসের ঐশী নিয়ম বা সংবিধান কে গুরুত্ব দিতে চান না তারইআবার মানব রচিত হাজারো দোষে দুষ্ট রাষট্রীয় সংবিধান এর দোহই দিয়ে মানুষএর জীবনকে নিরাপত্তাহীন করছে।

শেখ হাসিনা নিজের খেয়াল খুশি মত সংবিধানেরউপর ধর্ষণ চালিয়ে তাকে পঙ্গু করে দিয়েছে।ই সংবিধান এখন আর দেশবাসীর কোন মৌলিক চাহিদাই পূরণ করতে পারছে না।এই সংবিধানআসলে পঙ্গু।এটার প্রতি গুরুত্ব দেওয়া মানেই হচ্ছে একটি জাতির পঙ্গুত্বের ষোল কলা পূর্ণ করা।

কাজেই সত্যিকারার্থেই স্বাধীনতাকামী জনগোষ্ঠী এই সংবিধানের বিরোধীতা করছে। তারা শেখ হাসিনা সরকারের পাতানো নির্বাচনকে প্রতিহত করতে জীবন বাজি রেখেই রাস্তায় নামবে। মিশরের ব্রাদার হুড কর্মীদের মত তারা শপথ নিয়েছে। তাদের রৃখতে বাকশালী ফ্যাসিস্ট সরকার ভারতের সহায়তায় যে গণহত্যা চালাবে তা প্রতিহত করার শক্তি হয়তো তাদের নেই। কিন্তু তারাএই আত্মোৎসর্গের মাধ্যমে যে চেতনার বীজ বাংলাদেশের জমীনে বপন করে যাবে তার রেশ চলবে যুগের পর যুগ।

বিষয়: রাজনীতি

১২৮৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File